Asianet News BanglaAsianet News Bangla

৩৮ রানে অলআউট হংকং, ১৫৫ রানের রেকর্ড জয়ে এশিয়া কাপের সুপার ফোরো পাকিস্তান

এশিয়া কাপের (Asia Cup 2022) দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরল পাকিস্তান। হংকংকে হারাল ১৫৫ রানের রেকর্ড মার্জিনে (Pakistan vs Hong Kong)। বাবর আজমের (Babar Azam) দলের দেওয়া ১৯৪  রানের টার্গেট তাড়া করতে নেমে নিজাকাত খানের (Nizakat Khan)দল অলআউট ৩৮ রানে।
 

Hong Kong All out 38 runs Pakistan win by 155 runs record margine and qualify for suer four of Asia Cup 2022 spb
Author
First Published Sep 2, 2022, 10:57 PM IST

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাতে ঘুড়ে দাঁড়াল পাকিস্তান। হংকংকে কার্যত দুরমুশ করে প্রতিযোহিতার সুপার ফোরে পৌছে গেল বাবর আজমের দল। এর ফলে আগামি রবিবার ফের এশিয়া কাপে হতে চলেছে ভারত বনাম পাকিস্তানের মেগা দ্বৈরথ। এদিন হংকংয়ে ১৫৫ রানের রেকর্ড মার্জিনে হারায় পাকিস্তান। পাকিস্তানের দেওয়া ১৯৪ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৩৮ রানে বান্ডিল হয়ে যায় নিকাত খানের দল। ম্যাচে টস দিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় হংকং। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৩ রানের বিশাল স্কোর করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন মহম্মদ রিজওয়ান। এছাড়া ৫৩ রান করেন ফকর জামান ও শেষের দিকে ৩৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন খুশদিল শাহ। রান তাড়া করতে নেমে ১০.৪ ওভারে ৩৮ রানে শেষ হয়ে যায় হংকংয়ের ইনিংস। 

এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি পাকিস্তান দলের। এই ম্য়াচেও বড় রান আসেনন বাবর আজমের ব্যাটে। দলের ১৩ রানের মাথায় ব্যক্তিগত ৯ রান করে এহসান খানের বলে আউট হন পাকিস্তান অধিনায়ক। এরপর ইনিংসের রাশ ধরেন মহম্মদ রিজওয়ান ও ফকর জামান। দুজন মিলে প্রথমে একটু ধীর গতিতে খেলে ক্রিজে সেট হওয়ার চেষ্টা করেন। তারপর সেট হতেই রানের গতিবেগ বাড়ান। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন দুজনেই। দুজনে মিলে শতরানের পার্টনারশিপ করে দলকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন। নিজেদের অর্ধশতরানও পূরণ করেন দুজন। ১২৯ রানে দ্বিতীয় উইকেট পড়ে পাকিস্তানের। ৫৩ রান করে এহসান খানের দ্বিতীয় শিকার হন ফকর জামান। এরপর শেষের দিকে কার্যত ব্যাট হাতে তাণ্ডব করেন মহম্মদ রিজওয়ান ও খুশদিল শাহ। শেষ চার ওভারে ৬৩ রান যোগ করেন তারা। চার-ছক্কার বন্যা বইয়ে দেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ২ উইকেটে ১৯৩ রানে থামে পাকিস্তান। ৫৭ বলে ৭৮ ও ১৫ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন মহম্মদ রিজওয়ান ও খুশদিল শাহ।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই ব্য়াটিং বিপর্যয়ের সম্মুখীন হন হংকং দল।  হংকংয়ের ১১ জন ক্রিকেটারের কেউই দুই অঙ্কের সংখ্যা স্কোর করতে পারেনি। শাদাব খান ও মহম্মদ নাওয়াজের স্পিনের ছোঁবল ও নাসিম শাহ ও শাহনাওয়াজ দাহানির পেস অ্যাটেকের সামনে দাঁড়াতেই পারেনি হংকংয়ের ব্যাটিং লাইন। দলের সর্বোচ্চ স্কোরার অধিনায়ক নিজাকত খানের ৮। যার থেকে এক্সট্রাতে বেশি রান হয়েছে হংকংয়ের। অতিরিক্ত রান হয়েছে ১০। ক্রিজে কেউই টিকতে না পারায় ১০.৪ ওভারে ৩৮ রানে অলআউট হয়ে যায় হংকং। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন শাদাব খান। এছাড়া ৩টি উইকেট নেন মহম্মদ নাওয়াজ, ২টি উইকেট নেন নাসিম শাহ ও একটি উইকেট নেন শাহনাওয়াজ দাহানি। ৫৫ রানের বিশাল মার্জিনে জিতে ফের ভারতের মুখোমুখি হতে প্রস্তুত পাক দল। 

আরও পড়ুনঃএশিয়া কাপে ভারতীয় দলে বড়সড় দুঃসংবাদ, চোটের কারণে ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার

আরও পড়ুনঃএশিয়া কাপে সুপার ফোরের ম্যাচের আগে অন্য খেলায় ব্যস্ত টিম ইন্ডিয়া, দেখুন ভাইরাল ভিডিও

Follow Us:
Download App:
  • android
  • ios