Asianet News BanglaAsianet News Bangla

ICC T20 World Cup 2021, টিম ইন্ডিয়া বিশ্বকাপ জিতলে কত টাকা পাবে, জানা আছে কী আপনার

আসন্ন আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) ঘিরে চড়ছে উন্মাদনার পারদ। বিশ্বকাপ শুরু আগে এবার পুরষ্কার অর্থ ঘোষণা করল আইসিসি (ICC)। যা জানলে অবাক হবেন আপনিও।
 

ICC has announced the prize money for the T20 World Cup 2021 SPB
Author
Kolkata, First Published Oct 10, 2021, 8:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইতিমধ্যই মরুদেশে শেষ ল্যাপে চলে এসেছে আইপিএল ২০২১ (IPL 2021) । তারপরই শুরু হবে টি২০ (T20) ক্রিকেটের 'বিশ্বযুদ্ধ'। ১৭ অক্টোবর থেকে ঢাকে কাঠি পড়তে চলেছে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) । কোয়ালিফাই রাউন্ডের পর মূল পর্বের খেলা শুরু হবে ২৩ অক্টোবর থেকে। ইতিমধ্যেই টি২০ বিশ্বকাপ উপলক্ষ্যে চড়তে শুরু করেছে উন্মাদনার পারদ। সব দেশের জাতীয় দলগুলি পৌছতে শুরু করেছে আরব আমিরশাহিতে। এরইমধ্যেই টি২০ বিশ্বকাপের আর্থিক পুরষ্কার ঘোষণা করল আইসিসি (ICC)।

ICC has announced the prize money for the T20 World Cup 2021 SPB

টি২০ বিশ্বকাপে চ্য়াম্পিয়ন দল যে পরিমাণ অর্থ পেতে চলেছে তা জানলে চোখ কপালে উঠবে আপনারও। বিশ্ব ক্রিকেটের নিয়মক সংস্থা আইসিসির তরফ থেকে ঘোষণা করা হয়েছে বিশ্বচ্যাম্পিয়ন দলকে পুরস্কার হিসেবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার দেওয়া হবে। অর্থাৎ যেই দল বিশ্ব চ্যাম্পিয়ন হবে তারা ভারতীয় টাকায়  প্রায় ১২ কোটি টাকা পাবে। এছাড়াও আইসিসির তরফে জানানো হয়েছে,  ২০১৬-র টি-২০ বিশ্বকাপের মতোই এবারও প্রতিটি ম্যাচ জেতার জন্য বোনাস অর্থ দেওয়া হবে বিজয়ী দলকে। আইসিসির এই ঘোষণায় খুশি সবকটি দল।

ICC has announced the prize money for the T20 World Cup 2021 SPB

এছাড়াও রানার্সআপ দলের প্রাপ্ত অর্থের পরিমাণও নেহাত কম নয়। ৮ লক্ষ মার্কিন ডলার দেওয়া হবে ফাইনালে পরাজিত দলকে। যা বিজয়ী দলের প্রায় অর্ধেক অর্থাফ প্রায় ৬ কোটি টাকা।  সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল ৪ লক্ষ মার্কিন ডলার করে, অর্থাৎ প্রায় ৩ কোটি টাকা করে পুরস্কার পাবে। সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া ৮টি দল ৭০ হাজার মার্কিন ডলার করে হাতে পাবে। প্রথম রাউন্ড থেকে যে ৪টি দল ছিটকে যাবে, তারা ৪০ হাজার মার্কিন ডলার করে পাবে। আইসিসির তরফ থেকে এই বিপূল অঙ্কের আর্থিক পুরষ্কার ঘোষণা টি২০ বিশ্বকাপের উন্মাদনা আরও বাড়াল বলেই মনে করছে ক্রিকেট প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios