Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup, India vs Pakistan ম্যাচের বিজ্ঞাপনের দর ভাঙতে চলেছে অতীতের সব রেকর্ড

রবিবার আসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (ICC T20 World Cup 2021) মহারণ। মুখোমুখি ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। শুধু ২২ গজের লড়াইকে কেন্দ্র করে নয়, মাঠের বাইরে ব্যবসার নিরিখেও রেকর্ড গড়তে চলেছে এই ম্যাচ।
 

ICC T20 World Cup 2021, Ind vs Pak match may break past records in terms of advertising revenue spb
Author
Kolkata, First Published Oct 22, 2021, 1:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষবার ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে (Cricket World Cup) ইংল্যান্ডে সাক্ষাৎ হয়েছিল ভারত বনাম পাকিস্তান। (India vs Pakistan) টি২০ ক্রিকেট বিশ্বকাপে (T20 Cricket World Cup) শেষবার দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশের সাক্ষা হয়েছিল ৫ বছর আগে ২০১৬ সালে। রবিবার ফের একবার ক্রিকেট বিশ্ব সাক্ষী থাকতে চলেছে সবথেকে উত্তেজক ম্যাচের। দুই দেশের সমর্থকদের মধ্যেও চড়ছে উত্তেজনার পারদ। শেষ মুহূর্তে মেগা ম্যাচের টিকিট নিয়েও তৈরি হয়েছে হাহাকার। লক্ষ্য টাকা দিয়ে ভারত-পাক দ্বৈরথের সাক্ষী থাকতে চাইছে ক্রিকেট প্রেমিরা। এই ম্যাচকে কেন্দ্র করে বিজ্ঞাপনের বাজার দরও আকাশ ছোঁয়া। \

ICC T20 World Cup 2021, Ind vs Pak match may break past records in terms of advertising revenue spb

সম্প্রচারকারী সংস্থার পক্ষ থেকে বিজ্ঞাপনের যে দর ঠিক করা হয়েছে তাতে অতীতের যাবতীয় রেকর্ড ভেঙে যেতে চলেছে। সেই বাজার দর জানলে মাথায় হাত পড়বে আপনারও। ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন বিজ্ঞাপনের জন্য প্রতি ১০ সেকেন্ডে ২৫ থেকে ৩০ লক্ষ টাকা ধার্য্য করেছে সম্প্রচারকারী সংস্থা। ওই বিশেষ দিনে বিজ্ঞাপনের জন্য ৯০০ কোটি টাকা লাভের মুখ দেখছে সম্প্রচারকারী সংস্থা। তালিকায় ব্রডকাস্টার ও আইসিসির সঙ্গে চুক্তিবদ্ধ স্পনসররাও রয়েছে। অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপনের জন্য ২৭৫ কোটি টাকা লাভ হচ্ছে সংস্থার। এছাড়াও কো প্রেসেন্টিং স্পনসরশিপ বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ কোটি টাকায়। আর অ্যাসোসিয়েট স্পনসরশিপের জন্য ৩০ থেকে ৩৫ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে।

ICC T20 World Cup 2021, Ind vs Pak match may break past records in terms of advertising revenue spb

ফলে এখনও পর্যন্ত যা খবর তাতে বিজ্ঞাপন থেকে যা আয় হতে চলেছে তা অতীতের সব ভারত-পাকিস্তান ম্য়াচের পরিসংখ্যান ছাপিয়ে যেতে চলেছে। আয়ের পরিমাণ দেখে খুশি সম্প্রচারকারী সংস্থা থেকে আয়োজকরা। ফলে ভারত-পাকিস্তান ম্য়াচ ঘিরে শুধু মাঠের ২২ গজের লড়াইকে কেন্দ্র করে নয়, মাঠের বাইরে ব্যবসার  পারদও চড়ছে ঝড়ের গতিতে । এখন শুধু ২৪ তারিখ মেগা ম্য়াচে দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios