Asianet News BanglaAsianet News Bangla

ICC U19 World Cup:আজ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ অভিযান শুরু ভারতের, বিরাটদের বদলা নিতে পারবে কী ছোটরা

আজ আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (ICC U19 World Cup) অভিযান শুরু ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)। প্রথম ম্যাচে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা (South Africa)। আত্মবিশ্বাসী জুনিয়র টিম ইন্ডিয়া (Team India)। 

ICC U19 World Cup preview of India vs South Africa, when where how to see the match spb
Author
Kolkata, First Published Jan 15, 2022, 11:57 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের (U19 World Cup) ফাইনালে উঠলেও প্রতিবেশী বাংলাদেশের কাছে হেরে পঞ্চমবারের জন্য ট্রফি জয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছিল জুনিয়র টিম ইন্ডিয়ার। এবার আরও একবার হট ফেভারিট  হিসেবে ছোটদের বিশ্বকাপে নামছে ভারতীয় দল (Indian Team)।  মেগা ইভেন্টে নামার আগে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ জিতেই বিশ্বকাপের দামামা বাজিয়ে দিয়েছিল ছোটদের ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket team)। প্রমাণ করে দিয়েছিল কেন তাদের ফেভারিট মানা হচ্ছে। দুটি অনুশীলন ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে ভারতের ছোটরা। শনিবার থেকে শুরু হচ্ছে মূল পর্বের খেলা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০২২ বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে মেন ইন ব্লুরা।

প্রোটিয়াদের বিরুদ্ধে অভিযান শুরু টিম ইন্ডিয়ার-
শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ এগিয়ে গিয়েও ২-১ ব্যবধানে হারতে হয়েছে বিরাট কোহলিদের। আর তার ঠিক একদিনের মধ্যেই বিশ্বকাপে মুখোমুখি ভারত ও  দক্ষিণ আফ্রিকার ছোটরা। বড় ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া (Team India)। এবার ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন যশ ধুল (Yash Dhull)। এছাড়া হারনুর সিংয়ের (Harnoor Singh)ব্যাট হাতে দুরন্ত ফর্মও টিম ইন্ডিয়ার বড় শক্তি। অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপেও দুরন্ত ব্যাট করেছিলেন হারনুর। বিশ্বকাপের প্রস্তুতি ম্য়াচেও সেঞ্চুরি করে বুঝিয়ে দিয়েছেন প্রতিযোদগিতায় বড় রান করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। ব্য়াটি-বোলিং বিভাগে একাধিক যুব তারকাদের শক্তিতে ভর করেই পঞ্চমবার বিশ্ব জয়ের স্বপ্ন দেখছে টিম ইন্ডিয়া। অপরদিকে, লড়াই দেওয়ার জন্য প্রস্তুত অধিনায়ক জর্জ ভ্যান হিরডেনের দক্ষিণ আফ্রিকা। ভারতীয় দলের বিরুদ্ধে ভালো পারফর্ম করার জন্য মুখিয়ে রয়েছে জুনিয়র প্রোটিয়া ব্রিগেডও।

ফেভারিট জুনিয়র টিম ইন্ডিয়া-
প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত হচ্ছে এবারের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। করোনা আবহে সম্পূর্ণ জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আয়োজিত হচ্ছে প্রতিযোগিতা। জারি করা হয়েছে কঠোর বিধি নিষেধ। যশ ধুলের নেতৃত্বে  ভারতীয় ক্রিকেট দল এবার দলকে এই মেগা ইভেন্টের বি গ্রুপে রাখা হয়েছে। এতে উগান্ডা, দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের দলও রয়েছে। ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। পয়েন্ট টেবিলে নিজ নিজ গ্রুপের শীর্ষ দুই দল প্লে অফ ও কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। প্রতিযোগিতায় টিম ইন্ডিয়াকে সাম্প্রতিক ফর্মের নিরিখে ফেভারিট ধরা হলেও, একেবারই হাল্কাভাবে নিতে রাজি নয় জুনিয়র ভারতীয় ক্রিকেট দল।

কোথায় দেখবেন ম্যাচ-
এবার ওয়েস্ট ইন্ডিজে  আয়োজিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সম্প্রচারের স্বত্ত্ব নিয়েছে স্টার গ্রুপ। স্টার স্পোর্টস নেটওয়ার্কের চ্যানেলগুলিতে দেখা যাবে ম্যাচ। এছাড়াও অনলাইন স্ট্রিমিংয়েও দেখা যাবে ছোটদের বিশ্বকাপ। অনলাইনে লাইভ ম্যাচ দেখা যাবে ডিসনি হটস্টারে। ভা

Follow Us:
Download App:
  • android
  • ios