বক্সিং ডে টেস্টে জয়, সিরিজে সমতা ফেরানো, বছরের শেষ ম্যাচ জয়ের আনন্দ, দেশবাসীকে জয় উপহার, নতুন বছরের আনন্দ, এই সব কিছুর মধ্যেই ভারতীয় ক্রিকেট দলে এলো খারাপ খবরটা। মহম্মদ শামির পর চোটের কারণে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন আরও এক পেস বোলার উমেশ যাদব। যার ফলে সমস্যা বাডল ভারতীয় দলের। তৃতীয় টেস্টে উমেশ যাদবের পরিবর্ত হিসেবে অন্য কাওকে খেলাতে হবে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে।

মেলবোর্নে দ্বিতীয় টেস্ট চলাকালীন চোট পান উমেশ যাদব। তৃতীয় দিনে বল করার সময় কাফ মাসেলে চোট লাগে ভারতীয় তারকা পেসারের।  উমেশা যাদব বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে কোনও উইকেট পাননি, দ্বিতীয় ইনিংসে চোট পেয়ে মাঠ ছাড়ার আগে একটি উইকেট পেয়েছিলেন উমেশ। প্রথম টেস্টেও ৩ উইকেট নিয়েছিলেন ৩৩ বছর বয়সী পেসার। শামির অনুপস্থিতে উমেশ যাদব ও বুনরাই ছিল অভিজ্ঞ বোলার। ফলে আগামি ২টি টেস্টে উমেশের অভাব বোধ করবে টিম ইন্ডিয়া।

উমেশ যাদবের দল থেকে ছিটকে যাওয়ার পরই, আলোচনা শুরু হয়েছে তার বদলে কাকে খেলানো হবে সিডনি টেস্টে। দ্বিতীয় টেস্টে ামির বদলে অভিষেক ঘটেছে মহম্মদ সিরাজে। অভিষেকে ৫ উইকেটে নিয়ে দুরন্ত বোলিং করেছেন সিরাজ।  এবার দেখার উমেশের বদলে নবদীপ সাইনি এবং টি নটরাজনের মধ্যে কাকে নামায় ভারত। শার্দূল ঠাকুরকেও দলে আনা হতে পারে বলে শোনা যাচ্ছে ক্রিকেটমহলে। তবে টি২০ সিরিজে অনবদ্য বোলিং করা টি নটরাজনের সম্ভাবনাই বেশি বলে মনে করা হচ্ছে।