Asianet News BanglaAsianet News Bangla

ব্য়াটে-বলে দুরন্ত ভারতে প্রাক্তনরা, প্রোটিয়াদের হারাল ৬১ রানের বড় ব্যবধানে

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের (Road Safety World Series 2022) প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা লেজেন্ডস (South Africa Legends) দলকে ৬১ রানে হারাল ইন্ডিয়া লেজেন্ডস (India Legends)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২১৭ রান করে সচিন তেন্ডুলকরের  দল। জবাবে ১৫৬ রানে শেষ হয় জন্টি রোডসদের ইনিংস।

India Legends beat South Africa Legends by 61 runs in first match of Road Safety World Series 2022 spb
Author
First Published Sep 10, 2022, 11:30 PM IST

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের শুরুটা দুরন্ত করল গতবারের চ্যাম্পিয়ন দল ইন্ডিয়া লজেন্ডস। ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্স করল সচিন তেন্ডুলকরের দল। ২২ গজে আরও একবার পুরোনো মেজাজে সচিন, যুবরাজ, রায়না, জন্টি, এনটিনিদের দেখে খুশি ক্রিকেট প্রেমিরা। ৬১ রানে ম্যাচ জিতল ভারতের প্রাক্তনরা। ম্যাচে টস জিতে ব্য়াটিং করার  সিদ্ধান্ত নেয় ইন্ডিয়া লেজেন্ডস। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৭ রানের পাহাড় প্রমাণ স্কোর করে ভারতের প্রাক্তনরা। দলের হয়ে সর্বোচ্চ ৮২ রানের মারকাটারি ইনিংস খেলেন স্টুয়ার্ট বিনি। এছাড়া ঝোড়ো ৩৫ রান করেন ইউসুফ পাঠান। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রানে থামে দক্ষিণ আফ্রিকা লেজেন্ডসদের ইনিংস। সর্বোচ্চ ৩৮ রান করেন জন্টি রোডস। জয় দিয়ে সিরিজ শুরু করতে পেরে খুশি ইন্ডিয়া লেজেন্ডস।

 

 

এদিন ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা ভালোই করেছিলেন ইন্ডিয়া লেজেন্ডসের দুই ওপেনার কিংবদন্তী সচিন তেন্ডুলকর ও নমন ওঝা। বড় ইনিংস খেলতে নাও পারলে শুরু থেকেই দ্রুত গতিতে  রান তুলতে থাকেন দুজন। ৪৬ রানের পার্টনারশিপ করেন তারা। এরপর ১৬ রান করে মাখায়া এনটিনির বলে আউট হন সচিন। এরপর ৫২ রানের মাথায় ব্যক্তিগত ২১ রান করে ভ্য়ান ডার ওয়ার্থের বলে আউট হন নমন ওঝা। এরপর সুরেশ রায়না ও স্টুয়ার্ট বিনি এগিয়ে নিয়ে যান স্কোর বোর্ড। বেশ কিছু অনবদ্য শট খেলেন তারা। অর্ধশতরানের পার্টনারশিপও করেন রায়না-বিনি জুটি। ১১৬ রানে পড়ে তৃতীয় উইকেট। ৩৩ রান করে এডি লিইয়ের বলে আউট হন রায়না। এরপর যুবরাজ সিং ক্রিজে আসলেও বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। দলের ১২৯ রানের মাথায় ব্যক্তিগত ৬ রান করে ভ্যান ডার ওয়ার্থের বলে আউট হন যুবি। এরপর ক্রিকেট প্রেমিরা উপহার পায় স্টুয়ার্ট বিনি ও ইউসুফ পাঠান ঝড়। চার-ছক্কার ফুলঝুসরি দেখা যায় তাদের ব্যাটে। স্টুয়ার্ট বিনি নিজের অর্ঝশতরান পূরণ করেন। ঝড়ের গতিতে ৮৮ রানের পার্টনারশি করেন তারা। শেষ পর্যন্ত ৪২ বলে ৮২ রান করে স্টুয়ার্ট বিনি ও ১৫ বলে ৩৫ রান করে ইউসুফ পাঠান অপরাজিত থাকেন। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৭ রানের বিশাল স্কোর করে ইন্ডিয়া লেজেন্ডস।

India Legends beat South Africa Legends by 61 runs in first match of Road Safety World Series 2022 spb

রান তাড়া করতে নেমে ইনিংসের শুরুটা ভালো করে দুই দক্ষিণ আফ্রিকা লেজেন্ডসের ক্রিকেটার অ্যান্ড্রু পুটিক ও মর্নে ভ্যান উইক। দুজন মিলে ৪৩ রানের পার্টনারশিপ গড়ে। যদিও তারা কেউই বড স্কোর করতে পারেননি। অ্যান্ড্রু পুটিক করেন ২৩ রান ও মর্নে ভ্যান উইককরেন ২৬ রান। ওপেনিং জুটি ভাঙার পর থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে প্রোটিয়ারা। এরপর সেভাবে আর কোনও দক্ষিণ আফ্রিকা লেজেন্ডসের ব্যাটসম্যানরা বড় স্কোর করতে পারেনি। একমাত্র লড়াই করেম অধিনায়ক জন্টি রোডস। তিনি সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস না খেললে লজ্জাজনক স্কোরের সম্মুখীন হতে হত। এছাড়া কোনও ব্যাটসম্য়ান ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। ভরতের হয়ে রাহুল শর্মা সর্বোচ্চ ৩টি উইকেট ছাড়াও ২টি করে উইকেট নেন মুনাফ প্যাটেল ও প্রজ্ঞান ওঝা। একটি করে উইকেট নেন ইরফান পাঠান ও যুবরাজ সিং। ৬১ রানে ম্যাচ জেতে ইন্ডিয়া লেজেন্ডস।

Follow Us:
Download App:
  • android
  • ios