Asianet News BanglaAsianet News Bangla

ভারতীয় দলের প্রথম একাদশে জোড়া চমক, টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia) টি২০ সিরিজ। টি২০ বিশ্বকাপের আগে এই সিরিজে জয় দিয়ে শুরু করতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) ও অ্যারন ফিঞ্চরা (Aaron Finch)। 
 

India vs Australia Aaron Finch won toss and decided to bowl first in 1st t20 match at Mohali spb
Author
First Published Sep 20, 2022, 7:08 PM IST

অবশেষে প্রতীক্ষার অবসান। টি২০ বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতির লক্ষ্যে ভারত বনাম অস্ট্রেলিয়ার মেগা টি২০ সিরিজের ঢাকে কাঠি। মোহালিতে রোহিত শর্মা ও অ্যারন ফিঞ্চের দলের মধ্যে লড়াইকে ঘিরে তুঙ্গে উন্মাদনা ও উত্তেজনার পারদ। তবে সিরিজের প্রথম ম্যাচে টস ভাগ্য সাথ দিল না ভারতের। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। রাতের খেলায় মোহালির শিশির সমস্যার জন্যই প্রথমে বল করার সিদ্ধান্ত। পরে যাতে ব্য়াটসম্যানরা অধিক সুবিধা পায়। তবে টস হারলেও বড় স্কোর করে প্রতিপক্ষকে চাপে রাখার লক্ষ্যে টিম ইন্ডিয়া। ভারতীয় দলের প্রথম একাদশে রয়েছে জোড়া চমক। দলে ঋষভ পন্থ নেই। সেই জায়গায় উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে খেলছেন দীনেশ কার্তিক। জসপ্রীত বুমরাও নেই প্রথম একাদশে। খেলছেন উমেশ যাদব

ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের শুরুতে ওপেনিংয়ে রয়েছেন রোহিত শর্মা ও কেএল রাহুল। এরপর মিডল অর্ডারে খেলছেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। দলে উইকেট রক্ষক-ব্যাটসম্যানের ভূমিকায় দীনেশ কার্তিক। এছাড়া দলে পেসার অলরাউন্ডার হিসেবে খেলছেন হার্দিক পান্ডিয়া। স্পিনার অলরাউন্ডার হিসেবে খেলছেন অক্ষর প্যাটেল। এছাড়া দলের বোলিং লাইনআপের স্পিন বিভাগে খেলছেন তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। পেস অ্যাটাকে তিনজন পেসার রয়েছে টিম ইন্ডিয়ার। তারা হলেন উমেশ, ভুবনেশ্বর কুমার ও হার্শল প্যাটেল। 

 

 

অপরদিকে, অস্ট্রেলিয়া দলের ব্যাটিং লাইনআপের শুরুতে ওপেনিং শুরু করতে পারেন অ্যারন ফিঞ্চ ও জস ইঙ্গলিশ। মিডল অর্ডারে খেলছেন স্টিভ স্মিথ, গ্লেন ম্য়াক্সওয়েল ও টিম ডেভিড। ম্যাক্সওয়েল ও টিম ডেভিড দুজনেই প্রয়োজনে বল করে থাকেন। দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন ক্যামরন গ্রিন। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে খেলছেন  ম্যাথু ওয়েড। এছাড়া দলের পেস বোলিং অ্যাটাকে খেলছেন প্যাট কামিন্স, জস হ্যাজেলউড ও ন্যাথান এলিস। দলে স্পিনার হিসেবে খেলছেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

প্রসঙ্গত,মোহালিতে ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টি২০ ম্য়াচ। দুই দলেরই ব্যাটিং-বোলিং লাইনআপের শক্তিতে খুব একটা তফাৎ নেই। শুধু স্পিন অ্যাটাকে অজিদের থেকে কিছুটা এগিয়ে ভারত। তবে মোহালির উইকেটে পেসাররাও যথেষ্ট সাহায্য পেয়ে থাকে। ফলে কোন দল ম্যাচ জিতবে তা বলাটা খুব কঠিন। কিন্তু রাতের খেলায় শিশির বড় ভূমিকা নিতে পারে। তাই ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন যেই দল টস জিতবে তারা কিছুটা এগিয়ে থাকবে।

Follow Us:
Download App:
  • android
  • ios