Asianet News BanglaAsianet News Bangla

পরপর ৫টি, অজিদের বিরুদ্ধেও ফের অর্ধশতরান - বর্ণময় কেরিয়ারে আরও এক ইতিহাস গড়লেন মিতালি

ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার পর অস্ট্রেলিয়ার বিপক্ষেও টানা অর্ধশরান। কেরিয়ারে আরও এক মাইলফলক অতিক্রম করলেন ভারতী মহিলা ক্রিকেটার মিতালি রাজ। 

India vs Australia women, 1st ODI: Mithali Raj completes 20000 career runs ALB
Author
Kolkata, First Published Sep 21, 2021, 1:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার আরও এক মাইলফলক স্পর্শ করলেন কিংবদন্তি ভারতীয় মহিলা ক্রিকেটার তথা ভারতীয় দলের অধিনায়ক মিতালি রাজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিনি টানা পঞ্চম অর্ধশতরান করলেন। আর এর ফলে তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে ২০,০০০ রান সম্পূর্ণ হল। মিতালি এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ৭৫*, ৫৯ এবং ৭২ রানের ইনিংস খেলেছিলেন। আর ৭৯* রানের ইনিংস এসেছিল  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এদিন তিনি ১০৭ বলে ৬১ রানের আরও একটি ঝকঝকে ইনিংস খেলেন। এটি তাঁর কেরিয়ারের ৫৯তম অর্ধশতক।

তবে মিতালির এই মাইলফলরক অতিক্রম করার দিনেও ভারতীয় মহিলা দলের ব্যাটিং দুর্দশা অব্যাহতই রয়েছে। যার ফলে মঙ্গলবারের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ২২৫ রানের বেশি তুলতে পারেনি ভারত। মিতালি ছাড়া আর বলার মতো রান পেয়েছেন যস্তিকা ভাটিয়া (৫১ বলে ৩৫ ) এবং রিচা ঘোষ (২৯ বলে ৩২)। বস্তুত রিচার সঙ্গে সিনিয়র পেসার ঝুলন গোস্বামী (২৪ বলে ২০ রান) অষ্টম উইকেট জুটিতে ৪৫ রান না তুললে ভারত ২২০ রানের গন্ডিও পার করতে পারত না। 

অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার জন্য ধারাবাহিকভাবে অন্তত ২৫০ রানের ইনিংস গড়ার লক্ষ্যমাত্রা নিয়েছে ভারতীয় মহিলা দল। কিন্তু, এদিন ইনিংসের শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকায় কখনই প্রয়োজনীয় গতি পায়নি ভারতীয় ইনিংস। শুরুতে শক্ত রানের ভিত গড়ার জন্য যাদের উপর নির্ভর করে ভারত, সেই দুই ভারতীয় ওপেনার শেফালি ভার্মা (৮) এবং স্মৃতি মান্ধানা (১৬), কয়েকটি বাউন্ডারি মারতে না মারতেই প্যাভিলিয়নে ফিরে যায়। বুড়ো আঙুলের চোটের জন্য এই ম্যাচে খেলেননি আরেক শক্তিশালী ব্যাটার হরমনপ্রীত কৌর।

আরও পড়ুন - IPL 2021 - কে হবেন নয়া আরসিবি অধিনায়ক, বিরাট কোহলির চেয়ারের দৌড়ে কারা কারা আছেন

আরও পড়ুন - IPL 2021 - ঝড় তুলেছে তাঁর স্নানদৃশ্য, এই মারাঠা নায়িকাই ক্লিন বোল্ড করেছে ঋতুরাজকে, দেখুন ছবি

আরও পড়ুন - IPL 2021 - আরসিবি বনাম কেকেআর ম্য়াচে তারকা হতে পারেন এঁরা, চোখ রাখুন এই ৬ ক্রিকেটারের উপর

অস্ট্রেলিয়ার পক্ষে হয়ে পেসার ডার্সি ব্রাউন (৩৩-৪) চারটি উইকেট নেন। এদিনই অভিষেক হওয়া হ্যানা ডার্লিংটন (২৯-২) এবং সোফি মোলিনেক্স (৩৯-২) দুটি করে উইকেট নেন।

Follow Us:
Download App:
  • android
  • ios