Asianet News BanglaAsianet News Bangla

পূর্ণ শক্তি নিয়ে নামছে ব্রিটিশরা, দেখে নিন ভারতের বিরুদ্ধে কেমন হল ইংল্যান্ড দল

নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছে ইংল্য়ান্ড (England) দল। ঘোষিত হল ইংল্য়ান্ড ভারতের বিরুদ্ধে স্কোয়াডও। ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) বিরুদ্ধে গত বছরের বাকি থাকা পঞ্চম টেস্টে নামার আগে হুঙ্কার ছাড়লেন ব্রিটিশ অধিনায়ক বেন স্টোকস (Ben Stokes)।
 

India vs England 2022 ECB announced 15 member of england squad name against Team India in Edgbaston test spb
Author
Kolkata, First Published Jun 28, 2022, 6:58 PM IST

নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পরই ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করে দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সোমবারই কিইউদের বিরুদ্ধে সিরিজ শেষ হয়েছে বেন স্টোকসের দলের। ৩ ম্য়াচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে ব্রিটিশ লায়ন্সরা। ঘরের মাঠে কিউইদের হোয়াইট ওয়াশ করার  পর আত্মবিশ্বাসে ভরপুর ইংল্য়ান্ড। কোচ হিসেবে শুরুটা দুরন্ত হয়েছে ব্র্যান্ডন ম্য়াকালামের।  ভারতের বিরুদ্ধে দলে খুব একটা পরিবর্তনও করল না ইসিবি। কিউইদের বিরুদ্ধে যে দল ছিল পুরোপুরি সেই দলই ভারতের বিরুদ্ধে ঘোষণা করল ইংল্য়ান্ড ক্রিকেট বোর্ড। শুধু নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট চলাকালীন করোনা আক্রান্ত হয়েছিলেন উইকেট রক্ষক ব্যাটসম্যান বেন ফোকস। তড়িঘড়ি দলে নেওয়া হয়েছিল স্যাম বিলিংসকে। ভারতের বিরুদ্ধে ম্য়াচে দলে রাখা হয়েছে কেকেআর তারকাকে। 

ভারতের বিরুদ্ধে পূর্ণ শক্তির দল নিয়েই নামছে ইংল্যান্ড। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই অভিজ্ঞতা ও তারুণ্য দুইয়ের উপরই জোর দেওয়া হয়েছে। তারমধ্যে কিউইের হারিয়ে দুরন্ত ফর্মেও রয়েছে ব্রিটিশরা। ইংল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন বেন স্টোকস। ব্যাটিংয়ের দায়িত্ব সামলাবেন জো রুট, অলি পোপ, অ্যালেক্স লিজ, জনি বেয়ারস্টোরা। পেসারদের মধ্যে থাকছেন অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড। সেই সঙ্গে থাকছেন জেমি ওভারটন এবং ম্যাথু পটস। দলে থাকছেন উইকেটরক্ষক বেন ফোকস এবং স্যাম বিলিংস। ফলে হাড্ডাহাড্ডি লড়াই হবে সেই আশা করাই যায়।

ভারতের বিরুদ্ধে এজবাস্টন টেস্টের জন্য ইংল্যান্ডের স্কোয়াড:- বেন স্টোকস (ক্যাপ্টেন), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেগ ওভার্টন, জেমি ওভার্টন, ম্য়াথিউ পটস, ওলি পোপ ও জো রুট।

 

 

প্রসঙ্গত, ভারতের বিরুদ্ধে নামার আগে হুঙ্কারও ছেড়েছেন ইংল্য়ান্ড অধিনায়ক বেন স্টোকস। তার দল যে জয়ের জন্য আগ্রাসি ক্রিকেট খেলবেন তা সাফ জানিয়ে দিয়েছেন ব্রিটিশদের সেনাপতি। বেন স্টোকস বলেছেন,‘আমি কথা দিচ্ছি যে প্রতিপক্ষ বদল হলেও আমাদের খেলার ধরনে কোনওরকম বদল ঘটবে না। আমি দলের দায়িত্ব নিয়ে সবার আগে আমার খেলোয়াড়দের টেস্ট ক্রিকেট খেলার মানসিকতা বদলের জন্য সচেষ্ট ছিলাম। দেশের জার্সিতে খেলাটা যাতে ওরা উপভোগ করে, সেটা সুনিশ্চিত করা আমার জন্য ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। এটা করতে পারলে ফলাফল এমনিই পাব। তবে এত দ্রুত যে দলের সবাই এটা (আগ্রাসী খেলার ধরনটা) এত দ্রুত মানিয়ে নেবে, সেটা বুঝতে পারিনি।’

আরও পড়ুনঃরোহিত শর্মার হেলথ আপডেট দিলেন তার ছোট্ট মেয়ে সামাইরা, দেখুন ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃতার হাতের ছোঁয়ায় বদলে যা রূপ, ভারতীয় ক্রিকেটারদের নিত্যনতুন হেয়ার কাটের কারিগর ইনি

Follow Us:
Download App:
  • android
  • ios