Asianet News BanglaAsianet News Bangla

নতুন কোচ ও অধিনায়ক, আয়ারল্যান্ড সিরিজের আগে কী বললেন হার্দিক ও লক্ষ্মণ

রবিবার আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে ভারতের (India vs Ireland ) প্রথম টি২০ ম্যাচ (T20 Match)। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya)নেতৃত্বাধীন ভারতীয় দলে একাধিক তরুণ তুর্কী। আইরিশদের বিরুদ্ধে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া। ম্যাচের আগে কী বার্তা দিলেন কোচ ও অধিনায়ক। 
 

India vs Ireland Hardik Pandya and VVS Laxman reaction ahead of 1st T20 match spb
Author
Kolkata, First Published Jun 25, 2022, 9:52 PM IST

রবিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম আয়ারল্যান্ডের টি২০ সিরিজ। দুই ম্যাচের সিরিজে মুখোমুখি হতে চলেছে দুই। দ্বিতীয় ম্যাচ হবে মঙ্গলবার। ভারতীয় দল দুই ভাগে বিভক্ত হয়ে ব্রিটেনে গিয়েছে। একটি দল ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার লক্ষ্য ও অপর দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে। ইংল্যান্ডগামী দলে রোহিত শর্মা, বিরাট কোহলির মত তারকারা রয়েছে। সেখানে প্রথমে একটি টেস্ট ম্যাচে মুখোমুখি হবে দুই দল। তারপর সীমিত ওভারের সিরিজ। অপরদিকে নতুন অধিনায়ক ও নতুন কোচের অধীনে খেলবে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড় থাকায় অপরদিকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াক। আর কোচের দায়িত্বে গিয়েছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে থাকা ভিভিএস লক্ষ্মণ। 

কোচ হিসেবে এই প্রথম ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে কাজ করবেন ভিভিএস লক্ষ্মণ। প্রতিপক্ষ দুর্বল আয়ারল্যান্ড হলেও অনুশীলন মোটেই হাল্কাভাবে নিলেন না আয়ারল্যান্ড সিরিজে টিম ইন্ডিয়ার হেড স্যার। অনুশীলনের শুরুতে টিম হার্ডেলেন নিজের বার্তা দেন ভিভিএস লক্ষ্মণ। একইসঙ্গে দলকে পেপ টকও দেন তিনি।     অনুশীলন চলাকালীন ক্রিকেটারদের সঙ্গে আলাদা করে কথা বলতেও দেখা গিয়েছে লক্ষ্মণকে। অধিনায়ক হার্দিক পান্ডিয়া সঙ্গেও আলাদ করে যাবতীয় পরিকল্পনা নিয়ে কথা বলেন। এই সিরিজকে মোটেই হাল্কাভাবে নিতে নারাজ ভারতীয় কোচ। তবে প্লেয়ারদের বাড়তি চাপ না নেওয়ার পরামর্শ দিয়েছেন। নিজেদের স্বাভাবিক ক্রিকেট খেলার কথাও বলেছেন ভিভিএস লক্ষ্মণ। ভারতীয় দলের কোচিং করানোর সুযোগ বেশ উপভোগও করেন তিনি। নতুন কোচের সঙ্গে মানিয়ে নিতেও কোনরকম সমস্যা হয়নি ক্রিকেটারদের। 

 

 

 

অপরিদিকে, এই সিরিজ বাড়তি প্রাপ্তি হার্দিক পান্ডিয়ার কাছেও। কারণ আইপিএলে গুজরাট টাইটানসের অধিনায়ক হিসেবে দলকে চ্যাম্পিয়ন করেছেন হার্দিক পান্ডিয়া। সেই সুবাদেই ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন হার্দিক। ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে হার্দিক জানান, তিনি আগেও দায়িত্ব নিতে পছন্দ করতেন। তবে এখন তিনি অনেক পরিণত। কঠিন সময়ে দায়িত্বব খেলাটাই আসল। অধিনায়ক হিসেবে প্লেয়ারদের পাশে দাঁড়াতে চাই। কঠিন সময়ে কীভাবে দায়িত্ব নিতে হয় সেটাই তরুণ ক্রিকেটারদের  শেখাতে চাই।

 

 

প্রসঙ্গত, দ্বিতীয় দল পাঠালেও ভারতীয় ক্রিকেট দল যে ব্যাটিং-বোলিং সব বিভাগেই আয়ারল্যান্ডের থেকে অনেকটা এগিয়ে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই টিম ইন্ডিয়ায় ম্যাচ জিতবে বলে প্রেডিকশন ক্রিকেট বিশেষজ্ঞদের। তবে আইরিশদের ঘরের মাঠে তাদের উপর কতটা প্রভাব বিস্তার করে ম্যাচ জিততে পারে ভারতীয় দল সেটাই দেখার। 

Follow Us:
Download App:
  • android
  • ios