Asianet News BanglaAsianet News Bangla

দুই দলে একটি করে পরিবর্তন, দ্বিতীয় ওডিআইতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ওয়েস্ট ইন্ডিজের

প্রথম একদিনের ম্য়াচে ৩ রানে জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। আজ দ্বিতীয় একদিনের ম্য়াচে মুখোমুখি হতে চলেছে  ভারত ও ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies)। সিরিজ জয় পেতে মরিয়া শিখর ধওয়ানের ( Shikhar Dhawan) দল। 

India vs West Indies 2022 Nicholas Pooran won toss against India in 2nd ODI decided to bat first spb
Author
Kolkata, First Published Jul 24, 2022, 6:57 PM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ ম্য়াচের একদিনের সিরিজে প্রথম ম্য়াচ জিতে লিড নিয়েছে ভারতীয় ক্রিকেট দল।  রবিবার সিরিজের দ্বিতীয় একদিনের ম্য়াচে পোর্ট অফ স্পেনে মুখোমুখি শিখর ধওয়ান ও নিকোলাস পুরানের দল।  এদিনের ম্য়াচে একদিকে যেমন সিরিজ জয়ের সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার। অপরদিকে সিরিজ টিকে থাকতে গেলে এই ম্য়াচ ডু অর ডাই ক্যারিবিয়ানদের কাছে। দ্বিতীয় ম্য়াচেও টস ভাগ্য সাথ দেয়নি ভারতের। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিকোলাস পুরান। প্রথম ম্যাচে টস জিতে বোলিং নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ। সেই ভুল না করে দ্বিতীয় ম্য়াচে প্রথমে ব্যাট করে বড় স্কোর প্রতিপক্ষকে চাপে রাখার জন্যই ব্য়াটিং করার সিদ্ধান্ত নিয়েছেন নিকোলাস পুরান। এই ম্য়াচে ওয়েস্ট ইন্ডিজ দলে একটি পরিবর্তন হয়েছ। গুডাকেশ মোতির জায়গায় দলে সুযোগ পেয়েছেন হেডেন ওয়ালশ জুনিয়র। ভারতীয় দলেও একটি পরিবর্তন হয়েছে। প্রসিদ্ধ কৃষ্ণার জায়গায় দলে সুযোগ পেয়েছেন আভেস খান। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্য়াচে ভারতীয় দলের ওপেনিংয়ে রয়েছেন শিখর ধওয়ান ও শুবমান গিল। প্রথম ম্য়াচে রানে ফিরে আত্মবিশ্বাসী রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার। এছাড়া ভারতীয় দলের  মিডল অর্ডারে খেলছেন শ্রেয়স আইয়র ও সূর্যকুমার যাদব। সূর্যকুমার প্রথম ম্যাচে রান না পেলেও ফর্মে ফিরছেন শ্রেয়স। দলে উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান হিসেবে লোয়ার মিডল অর্ডারে খেলছেন সঞ্জু স্যামসন। প্রথম ম্য়াচে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তিনিও। এছাড়া লোয়ার মিডিল অর্ডারে খেলছেন দীপক হুডা। দলের হার্ড হিটারের ভূমিকাও পালন করতে হবে এই দুজনকে। দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে খলেছেন অক্ষর প্যাটেল। এছাড়া দলে রয়েছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। দারুণ ছন্দে রয়েছেন চাহল। এছাড়া দলের তিন পেসার হলেন শার্দুল ঠাকুর, আভেস খান ও মহম্মদ সিরাজ। 

 

 

অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ দলের ওপেনিংয়ে থাকতে খেলছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান সাই হোপ ও  কাইল মেয়ার্স।  এছাড়া ক্যারিবিয়ান দলের মিডল অর্ডারে খেলছেন  শার্মারহ ব্রুকস, ব্র্যান্ডন কিং ও নিকোলাস পুরান। দলের হার্ড হিটারের ভূমিকায় খেলছেন রভম্যান পাওয়েল। এছাড়া আজকের ম্য়াচে দলে দুই স্পিনার নিয়ে খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ। একজন বাঁ হাতি লেগ স্পিনার অপরজন ডান হাতি লেগ স্পিনার। এরা হলেন আকিল হোসেন ও হেডেন ওয়ালশ জুনিয়র। এছাড়াও নিকোলাস পুরানের দলে খেলবেন তিন পেসার। এরা হলেন আলজারি জোসেফ, রোমারিও শেফার্ড ও জেডন সিলস। 

 

 

প্রসঙ্গত, প্রথম ম্যাচে লড়াই করে হলেও শেষে জয় পেয়েছে ভারতীয় দল। এছাড়া দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি-গভীরতা ও ভারসাম্য বিচার করলে শিখর ধওয়ানের দলকে এগিয়ে রাখতেই হচ্ছে। তাই দ্বিতীয় একদিনের ম্যাচেও টিম ইন্ডিয়াকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

আরও পড়ুনঃহার্দিকের পরিবারে নতুন সদস্য, বাবা হলেন ক্রুণাল পান্ডিয়া, জানিয়ে দিলেন সন্তনের নাম

আরও পড়ুনঃসুখবর দিলেন অজিঙ্কে রাহানে, দ্বিতীয়বারের জন্য বাবা হতে চলেছেন তিনি

Follow Us:
Download App:
  • android
  • ios