Asianet News BanglaAsianet News Bangla

সাই হোপের শতরান, নিকোলাস পুরানের দুরন্ত ইনিংস, ভারতকে ৩১২ রানের টার্গেট দিল ক্যারিবিয়ানরা

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) দ্বিতীয় একদিনের ম্য়াচে প্রথমে ব্যাট করে ৩১১ রান করল ক্যারিবিয়ানরা। দলের হয়ে সর্বোচ্চ ১১৫ রান করেন সাই হোপ (Shai Hope)। ৭৪ রান করেন নিকোলাস পুরান (Nicholas Pooran)।
 

India vs West Indies 2022 Shai Hope sore century West Indies set 312 runs target for team india in 2nd odi spb
Author
Kolkata, First Published Jul 24, 2022, 11:16 PM IST

প্রথম ম্যাচের ব্যাটিং পারফরম্যান্স দ্বিতীয় ম্যাচেও ধরে রাখল ওয়েস্ট ইন্ডিজ। সাই হোপের অনবদ্য সেঞ্চুরি, নিকোলাস পুরানের অধিনায়কোচিত ইনিংসে ভর করে ৩০০ রানের গন্ডি টপকে যায় ক্যারিবিয়ানরা। ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। দলের হয়ে সর্বোচ্চ ১১৫ রানের ইনিংস খেলেন সাই হোপ। এছাড়া এদিন রানে ফেরেন ক্যারিবিয়ান অধিনায়ক। ৭৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন নিকোলাস পুরান। পাশাপাশি ৩৯ রানের ইনিংস খেলেন কাইল মেয়ার্স ও ৩৫ রান করেন শার্মাহ ব্রুকস। ভারতের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন শার্দুল ঠাকুর। এছাড়াও একটি করে উইকেট নেন দীপক হুডা, অক্ষর প্যাটেল ও যুজবেন্দ্র চাহল। 

 

 

টস জিতে ব্য়াট করে নেমে ইনিংসের শুরুটা ভালোই করেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার সাইই হোপ ও কাইল মেয়ার্স। একদিকে ঠান্ডা মাথায় ইনিংস এগিয়ে নিয়ে যান সাই হোপ। অপরদিকে, শুরু থেকেই মারকাটারি ইনিংস খেলতে থাকেন তিনি। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন মেয়ার্স। ওপেনিং জুটিতে দ্রুত অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন হোপ ও মেয়ার্স। ৬৫ রানে প্রথম উইকেট পড়ে ওয়েস্ট ইন্ডিজের। ৩৯ রান করে দীপক হুডার বলে আউট হন কাইল মেয়ার্স। এরপর সাই হোপের সঙ্গে ইনিংস এগিয়ে নিয়ে যান শার্মাহ ব্রুকস। তারাও অর্ধশতরানের পার্টনারশিপ করেন। দলর ১২৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ক্য়ারেবিয়ানরা। ৩৫ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হন ব্রুকস। তৃতীয় উইকেট পেতে বেশি প্রতীক্ষা করতে হয়নি ভারতকে। খাতা না খুলেই যুজবেন্দ্র চাহলের বলে আউট হন ব্র্যান্ডন কিং।

 

 

এরপর সাই হোপ ও নিকোলাস পুরান ইনিংসের রাশ ধরেন। নিজের অর্ধশতরান পূরণ করে ফেলেন সাই হোপ। অপরদিকে একটু দ্রুত গতিতেই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান পুরান। বেশ কিছু অনবদ্য শট খেলেন তারা। প্রথমে অর্ধশতরান ও পরে শতরানের পার্টনারশিপ পূরণ করেন হোপ ও পুরান জুটি। তাদের ব্যাটে ভর করেই বড় স্কোরের লক্ষ্যে এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। নিজের অর্ধশতরানও পূরণ করেন পুরান। ২৪৭ রানে চতুর্থ উইকেট পড়ে ক্যারিবিয়ানদের। ৭৪ রানের ইনিংস খেলে শার্দুল ঠাকুরের বলে আউট হন পুরান। যদিও অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান সাই হোপ। নিজের শতরানও পূরণ করেন তিনি। ২৮০ রানে পঞ্চম উইকেট পড়ে। ১৩ রান করে শার্দুল ঠাকুরের বলে আউট হন রভম্যান পাওয়েল। অবশেষে দলের ৩০০ রানে ষষ্ঠ উইকেট পড়ে ওয়েস্ট ইন্ডিজের। ১১৫ রান করে  শার্দুল ঠাকুরের তৃতীয় সিকার হন সাই হোপ। শেষ পর্যন্ত ১৫ ও ৬ রানে অপরাজিত থাকেন রোনারিও শেফার্ড ও আকিল হোসেন। ৩১১ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ভারতের টার্গেট ৩১২ রান। 

Follow Us:
Download App:
  • android
  • ios