Asianet News BanglaAsianet News Bangla

Ind vs WI- ক্যারিবিয়ান সফরে প্রথম চ্যালেঞ্জের সামনে টিম ইন্ডিয়া, কতটা প্রস্তুত শিখর ধওয়ানের দল

আজ থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজ (India vs West Indies ODI Series)। প্রথম ম্যাচে জয় দিয়ে সিরিজ শুরু করার লক্ষ্যে শিখর ধওয়ান (Shikhar Dhawan) ও নিকোলাস পুরানের (Nicholas Pooran) দল। 
 

India vs West Indies Match prediction who will win todays 1st odi match between Ind vs Wi spb
Author
Kolkata, First Published Jul 22, 2022, 1:14 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে দুরন্ত জয়ের পর ২২ জুলাই শুক্রবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজ। ৩ ম্যাচের সিরিজে মুখোমুখি হবে শিখর ধওয়ান ও নিকোলাস পুরানের। ব্রিটিশদের হারানোর পর রোহিত শর্মা, বিরাট কোহলিদের মত সিনিয়র প্লেয়ারদের বিশ্রাম দেওয়া হয়েছে। ফলে ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে ভারতীয় দলে সুযোগ পেতে চলেছে একাধিক তরুণ প্লেয়ার। অপরদিকে,একদিনের ক্রিকেটে সময়টা খুব একটা ভালো যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের। বাংলাদেশের বিরুদ্ধেও সিরিজ হারতে হয়েছে জেসন হোল্ডার, সাই হোপ, নিকোলাস পুরানদের। তবে ভারতের বিরুদ্ধে নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে ক্যারিবিয়ানরা। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি সিরিজ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

জয় দিয়ে শুরু করাই লক্ষ্য টিম ইন্ডিয়ার-
একাধিক তরুণ প্লেয়ারদের নিয় গঠিত টিম নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে এসেছে শিখর ধওয়ানের টিম ইন্ডিয়া। তবে এই সিরিজ যে তরুণ প্লেয়ারদের কাথে নিজেদের প্রমাণ করার কত বড় সুযোগ হতে চলেছে প্রথম ম্যাচ শুরুর আগে তা সকলকে স্মরণ করিয়ে দিয়েছেন অধিনায়ক। দলকে বার্তায় শিখর ধওয়ান বলেছেন,'আমাদের দলে বেশ কয়েক জন তরুণ ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজে পা রাখতে চলেছে। ওদের হয়তো অল্প বয়স, কিন্তু সবাই যথেষ্ট পরিণত। ওদের সামনে একটা সুযোগ থাকবে নিজেদের প্রমাণ করার। আইপিএল এবং দেশের হয়ে খেলে তরুণরাও এখন পরিণত। আমরা অবশ্যই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলাটা উপভোগ করব। আর পাশাপাশি মাঠে নেমে নিজেদের সেরাটা দেব।' তবে ওয়েস্ট ইন্ডিজের আবহাওয়া যে চ্যালেঞ্জ হতে পারে ও ঘরের মাঠে ক্যারিবিয়ানরা কতটা শক্তিশালী তাও মনে করিয়ে দিয়েছেন ধওয়ান। নিজেদের সেরাটা দেওয়ার অপেক্ষায় মুখিয়ে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, অর্শদীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণারা। 

লড়াই দিতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ-
একদিনের ক্রিকেটে একেবারেই ছন্দে নেই ওয়েস্ট ইন্ডিজ দল। টানা ছ’টা ম্যাচ হেরে ভারতের বিরুদ্ধে নামছে তারা। ওয়েস্ট ইন্ডিজের বড় সমস্যা তাদের ব্যাটিং। ২০২১ সালের শুরু থেকে ১২টি ওয়ান ডে ম্যাচে প্রথমে ব্যাট করেছে ওয়েস্ট ইন্ডিজ। তার মধ্যে ন’টি ম্যাচেই পুরো ৫০ ওভার খেলতে পারেনি। অধিনায়ক পুরানের সামনে তাই ব্যাটিং একটা বড় সমস্যা। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ হারের পর ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে নিজেদের প্রমাণ করতে মরিয়া ক্যারিবিয়ানরা। ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে অনুশীলনে নিজেদের ভুল ত্রুটি শুধরে নেওয়ার চেষ্টা করেছেন কাইল মায়ার্স, রভম্য়ান পাওয়েল, নিকোলাস পুরান, সাই হোপ, জেসন হোল্ডাররা।  ভারতের বিরুদ্ধে লড়াই দিতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ।

ম্য়াচ প্রেডিকশন-
ঘরের মাঠে লড়াই দেওয়ার ক্ষমতা থাকলেও বর্তমানে ভারতীয় দলের থেকে ধারে ভারে অনেকটাই পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ দল। টিম ইন্ডিয়ার একাধিক সিনিয়র প্লেয়াররা না থাকলেও  শিখর ধওয়ানের দলের ব্যাটিং-বোলিং শক্তিতে অনেকটাই এগিয়ে ক্যারিবিয়ানদের থেকে। তাই পোর্ট অব স্পেনে প্রথম একদিনের ভারতীয় দলকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃযৌনতার নেশা সামলাতে না পেরে জড়িয়েছেন বিতর্কে, তালিকায় রয়েছে 'এক সে বর কর এক' ক্রিকেটারের নাম

আরও পড়ুনঃজর্জিনা কী পাচ্ছেন না চরম যৌন সুখ, জানুন যৌনাঙ্গ বড় করতে কী করছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
 

Follow Us:
Download App:
  • android
  • ios