Asianet News BanglaAsianet News Bangla

শক্তিশালী টিম ইন্ডিয়ার বিরুদ্ধে কতটা লড়াই দিতে পারবে জিম্বাবোয়ে, জানুন প্রথম ওডিআইয়ের ম্যাচ প্রেডিকশন

১৮ অগাস্ট থেকে শুরু হচে চলেছে ভারত বনাম জিম্বাবোয়ের (India vs Zimbabwe) একদিনের সিরিজ (ODI Series)। জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া কেএল রাহুল (KL Rahul) ও রেগিস চাকাবাভার (Regis Chakabva) দল।  

India vs Zimbabwe match prediction who will win 1st odi match between KL Rahul and Regis Chakabva spb
Author
First Published Aug 17, 2022, 8:17 PM IST

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজ।  ৩ ম্য়াচের সিরিজে মুখোমুখি হতে চলেছে কেএল রাহুল ও রেগিস চাকাবাভার  দল।  একদিকে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরপর একদিনের সিরিজ ও টি২০ সিরিজ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। অপরদিকে, ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জয়ের পর ভারতের বিরুদ্ধেও লড়াই দিতে প্রস্তুত জিম্বাবোয়ে। ধারে ভারে জিম্বাবোয়ের থেকে টিম ইন্ডিয়া অনেকটা এগিয়ে থাকলেও প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন কেএল রাহুল শিখর ধওয়ানরা। অন্যদিকে নিজেদের সেরাটা উজার করে দিয়ে অঘটন ঘটাতে মরিয়া রেগিস চাকাবাভা, ইনোসেন্ট কাইয়া., সিকন্দর রাজারা। 

আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া-
প্রতিপক্ষ জিম্বাবোয়ে হলেও এই সিরিজকে কোনওভাবেই হাল্কাভাবে নিচ্ছে ভারতীয় দল। কারণ বিগত কিছু সময়ে ঘরের মাঠে ভালো ক্রিকেট খেলেছে জিম্বাবোয়ে। তাই হারারেতে পৌছে সময় নষ্ট না করেই অনুশীলনে নেমছিল টিম ইন্ডিয়া। দলে নিজেদের সেরাটা  দেওয়ার কথা বলেছে এই সিরিজে ভারতীয় দলের কোচ ভিভিএস লক্ষ্মণ। এই সিরিজে ভারতের প্রাপ্তি হল চোট ও কোভিডকে হারিয়ে দলে ফিরছেন কেএল রাহুল। এশিয়া কাপের আগে এই সিরিজে নিজের সেরাটা দিয়ে ছন্দে ফিরতে মরিয়া ভারত অধিনায়ক। এছাড়াও শিখর ধওয়ান, সঞ্জু স্যামসন, দীপক হুডা, ইশান কিশানরাও মুখিয়ে রয়েছে সুযোগ আসলেই তা কাজে লাগানোর জন্য। বোলিং লাইনআপেও প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব দলে নিজেদের জায়গা পাকা করার জন্য সেরাটা দিতে প্রস্তুত। 

 

 

লড়াই দিতে প্রস্তুত জিম্বাবোয়ে-
সিরিজ শুরুর আগেই জিম্বাবোয়ের ব্যাটসম্যান ইনোসেন্ট কাইয়া ভারতীয় দলকে হুঁশিয়ারী দিয়ে রেখেছেন। আন্ডার ডগ হলেও সিরিজ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী তিনি। কাই বলেছেন, 'আমরা ২-১ ব্যবধানে সিরিজ জিতব। ভারতকে হারাতে পারব বলেই মনে হচ্ছে। আমি সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চাই। একাধিক শতরান করতে চাই। এই সিরিজে আমার পরিকল্পনা খুব সাধারণ। নিজের লক্ষ্য ঠিক করে নিয়েছি।' এছাড়াও কাইয়া বলেছেন,'এটা শুধু ভাল বোলিং, ব্যাটিং বা ফিল্ডিং করার বিষয় নয়। এটা মানসিকতার ব্যাপার। কোচ ডেভ আমাদের সব সময় ইতিবাচক ক্রিকেট খেলার কথা বলেন। আমরা ঠিক সেটাই করছি এখন। আমরা এখন শট খেলতে একটুও ভয় পাই না। মানসিকতার পরিবর্তন আমাদের খেলাও বদলে দিয়েছে। তাই এখন জয় পাওয়া আমাদের জন্য খুব বড় বিষয় নয়।' শুধু ইনোসেন্ট কাইয়া নয় গোটা জিম্বাবোয়ে দল ভারতীয় দলের বিরুদ্ধে নামার আগে ভালো ফলের বিষয়ে আশাবাদী ও আত্মবিশ্বাসী রয়েছে। 

 

 

ম্যাচ প্রেডিরশন-
ভারত বনাম জিম্বাবোয়ের একদিনের সিরিজের সব ম্য়াচ আয়োজিত হবে হারারেতে। দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য  বিচার করলে অনেকটাই এগিয়ে টিম ইন্ডিয়া। তাই প্রথম একদিনের ম্যাচে কেএল রাহুলের দলকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios