গত কয়েকদিন থেকেই হায়দরাবাদ খবরের শিরোনাম। শুক্রবার সকালে হায়দরাবাদ যেন পৌছে গিয়েছে গোটা বিশ্বের কাছে। শহরের এক পশু চিকিত্সকের গণধর্ষণ ও খুনে নিয়ে উত্তাল হয়ে উঠেছিল গোটা দেশ। শুক্রবার সকালে ধর্ষণ ও খুনের মামলায় চার অভিযুক্ত এনকাউন্টারে নিহত হয়েছে। গোটা দেশে এই নিয়েই কথা। তার মাঝেই শুক্রবার সন্ধায় এই হায়দরাবাদেই শুরু হল ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজ। প্রথম ম্যাচ দেখতে রাজীব গান্ধি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভিড় জমিয়েছেন হায়দরাবাদের মানুষে। সিরিজের প্রথম টি-২০ ম্যাচে টস জিতলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। 

 

 

আরও পড়ুন - পারফরম্যান্সই শেষ কথা বলবে, রবি শাস্ত্রী নিয়ে মন্তব্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের

টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট। হায়দরাবাদের উইকেট ও মাঠের চরিত্র সব বলছে এই মাঠে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা সুবিধে জনক। কোহলিও সেটাই করলেন। তাছাড়া তাঁর দলও চেজ করেই ম্যাচ জিততে ওস্তাদ। সেটাও মাথায় থাকছে। তিন পেসারকে প্রথম দলে রাখলেও ওয়েস্ট ইন্ডিয়ের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে রিজার্ভ বেঞ্চে বসতে হচ্ছে মহম্মদ সামিকে। তবে চোট কাটিয়ে প্রথম দলে ভুবনেশ্বর কুমার। তাঁর সঙ্গে দ্বিতীয় পেসার হিসেবে আছেন বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত পারফর্ম করা দীপক চাহার। 

 

 

আরও পড়ুন - আইপিএল দলের মালিক হতে চলেছেন গৌতম গম্ভীর, বোর্ডের সবুজ সংকেতের অপেক্ষা

হায়দরাবাদে একসঙ্গে মাঠে নামা হল না কুলচার। কারণ চাহাল প্রথম দলে থাকলেও কুলদীপকে বাইরে রেখেছেন বিরাটরা। চাহালের সঙ্গে আছেন ওয়াশিংটন সুন্দর। তৃতীয় স্পিনারের জায়গায় ভারতীয় দলে আছেন রবীন্দ্র জাদেজা। জায়গা ধরে রেখেছেন শিবম দুবে। তৃতীয় পেসারের কাজটা তাঁর। চার বোলার পাঁচ ব্যাটসম্যানের সঙ্গে দুই অল রাউন্ডার। বিশ্বকাপের আগে সঠিক কম্বিনেশনের খোঁজে বিরাটের দল।  

আরও পড়ুন - বুমরাকে ‘শিশু’ কটাক্ষ, নাম না করে আব্দুল রাজ্জাককে নিয়ে মসকরা ইরফান পাঠানের