বোর্ড সভাপতি হওয়ার পর অনেক বিষয়ে অনেক কথাই বলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তার মধ্যে দুটি গুরুত্বপূর্ণ কথা বলেছিলেন মহারাজ। প্রথমত, ‘বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটের সব থেকে গুরুত্বপূর্ণ চরিত্র। আর দ্বিতীয়ত, প্রাক্তন ক্রিকেটারের মত নয়, বিরাটদের সঙ্গে তিনি কথা বলবেন প্রশাসকের মত।’ কার্যক্ষেত্রেও যে তেমনটাই হবে সেটাই এবার পরিস্কার করে দিচ্ছেন সৌরভ। একটি অনুষ্ঠানে তাঁকে প্রশ্ন করা হয়েছিল রবি শাস্ত্রীর কোচের পদ নিয়ে। আগামী টি-২০ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের কোচের পদে আছেন শাস্ত্রী। তারপর? সৌরভের সাফ কথা, পারফরম্যান্সই শেষ কথা বলবে। সফল্য এনে দিতে পারলে থাকবেন, নইলে অন্য কেউ এসে জায়গা নেবে।’ তাঁর সঙ্গে শাস্ত্রীর শীতল সম্পর্কের জল্পনা উড়িয়ে এমনটাই বলছেন বোর্ড সভআপতি সৌরভ। 

আরও পড়ুন - আইপিএল দলের মালিক হতে চলেছেন গৌতম গম্ভীর, বোর্ডের সবুজ সংকেতের অপেক্ষা

ক্রিকেট মহলের একটা অংশ মনে করছে ২০১৭ সালে কুম্বেলর জায়গায় শাস্ত্রীকে কোনও ভাবেই কোচের পদে বসাতে চাননি মহারাজ। সেই সময় দুজনের সম্পর্কের তিক্ত দিকটা প্রকাশ্যে চলে এসেছিল। কিন্তু সেই কথা এখন আর কোনও ভাবেই ধরে রাখতে রাজি নন সৌরভ। বরং পারফরম্যান্সটাকেই একমাত্র মাপকাঠি হিসেবে দেখছেন সৌরভ। পাশাপাশি বলছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড দলের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা করবে। কিন্তু দলকেও পারফর্ম করে দেখাতে হবে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে বড় কোনও টুর্নামেন্ট জিততে পারেনি ভারত। অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ বিরাটদের কাছে বড় একটা পরীক্ষা হতে চলেছে। 

আরও পড়ুন - এক মাসেই শেষ করতে হবে ধর্ষণ মামলার শুনানি, দেশের আইন ব্যবস্থায় বদল চান গম্ভীর

সৌরভ সভাপতি হওয়ার পর রবি শাস্ত্রী অতীতের সব থকা ভুলে মহারাজকে নতুন পদে স্বাগত জানিয়েছিলেন। রবি বলেছিলেন, বোর্ড গত কয়েক বছরে যে অবস্থায় ছিল তাতে একজন নেতার প্রয়োজন ছিল সভাপতি পদে। আর সৌরভের মত একজন সফল অধিনায়ক এবার বোর্ডের দায়িত্ব নেওয়ার তিনি খুশি, এমনটাই বলেছিলেন শাস্ত্রী। ইডেনে পিঙ্ক বল টেস্ট সৌরভ যেভাবে আয়োজন করেছেন তাতেও খুশি টিম ইন্ডিয়ার হেড কোচ। এবার অতীতের কথা সরিয়ে আগামী দিকে তাকানোর বার্তা সৌরভেরও। বৃহস্পতিবারই একটি অনুষ্ঠানে সৌরভ জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপ নিয়ে তাঁর কিছু চিন্তা ভাবনা আছে। যা নিয়ে বিরাট ও শাস্ত্রীর সঙ্গে কথা বলতে চান। ভারতীয় ক্রিকেট এখন সেই দিকেই তাকিয়ে। 

আরও পড়ুন - বুমরাকে ‘শিশু’ কটাক্ষ, নাম না করে আব্দুল রাজ্জাককে নিয়ে মসকরা ইরফান পাঠানের