কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের বিরুদ্ধে কৃষক বিক্ষোভে উত্তাল রাজধানী। দেশের একাধিক রাজ্যেও ছড়িয়ে পড়েছে আন্দোলনের রেশ। যত দিন এগোচ্ছে ততই ব্যপ্তি বাড়ছে নয়া এই কৃষক আন্দোলনের। দিল্লির রাজপথেই নিজেদের দাবির সমর্থনে দিব-রাত কাটাচ্ছেন কৃষকরা। সমাজের বিভিন্ন অংশের ব্যক্তিত্ব যোগ দিচ্ছেন এই আন্দোলনে। এবার ভারতীয় দলের তরুণ ক্রিকেটার শুভমান গিলের পরিবারও সমর্থন জানালেন কৃষক আন্দোলনকে। 

শুভমান গিলের বাবা লখবিন্দর সিং জানিয়েছেন,'শুভমানের ঠাকুরদা ৮৪ বছর বয়সী দিদার সিং গিল এই আন্দোলনে যোগ দিতে চেয়েছিলেন। কিন্তু তার বয়সের কারণে আমরা তা বারণ করি। তবে তিনি একদিকে যেমন অস্ট্রেলিয়ায় নাতির খেলার খবর রাখছেন, অপরদিকে দিল্লি ও হরিয়ানার সিংহু সীমান্তে কৃষক আন্দোলনে কী ঘটছে সেই দিকেরও সব খবর রাখছেন।' পরিবারের বেশ কিছু আত্মীয় এই আন্দোলনে যোগ দিয়েছেন বলেও জানিয়েছেন লখবিন্দর সিং।

কৃষকদের ক্ষেত্রে এই আন্দোলন কতটা গুরুত্বপূর্ণ তা শুভমান গিল নিজেও জানে বলে জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটারের বাবা। তিনি জানিয়েছেন,শুভমান শৈশবকালে অনেকটা সময় গ্রামে কাটিয়েছেন। বাবা-কাকাদের মাঠে কাজ করতে দেখেছেন। চাষের জমিতেই ক্রিকেট খেলা শুরু করেছিলেন গিল।' এছাড়াও তিনি বলেন, শুভমান যদি ক্রিকেটার না হতেন তাহলে কৃষক হতেন। তার এখনও কৃষিকাজের প্রতি আগ্রহ রয়েছে।' ক্রিকেট কেরিয়ার শেষে তিনি গ্রামেই ফিরবেন বলে জানিয়েছেন শুভমানের বাবা। ফলে লখবিন্দর সিংয়ের কথা থেকে স্পষ্ট এই আন্দোলনে সমর্থন রয়েছে শুভমান গিলের।