Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - ফের চরম বিতর্কে আম্পায়ারিং, CSK-র বিরুদ্ধে হেরেও যেতে পারত DC, দেখুন ভিডিও

আইপিএল ২০২১ (IPL 2021)-এর দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) বনাম চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ম্যাচেও তৃতীয় আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত। এর আগে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হতে হয়েছে কেকেআর এবং পিবিকেএস-কে।

IPL 2021, DC vs CSK - Another umpiring controversy, clear no-ball denied in final over ALB
Author
Kolkata, First Published Oct 5, 2021, 11:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দারুণ জমে উঠেছে আইপিএল ২০২১ (IPL 2021)-এর লিগ পর্ব। বিশেষ করে দ্বিতীয়ার্ধে লিগ সংযুক্ত আরব আমিরশাহিতে পাড়ি দেওয়ার পর থেকে দারুণ জমজমাট কিছু ম্যাচ দেখা গিয়েছে। তবে, এই পর্বে বেশ কিছু আম্পায়ারিং সিদ্ধান্ত ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছে। আইপিএল-এর আম্পায়ারিং নিয়ে দারুণ সমালোচনা হচ্ছে ক্রিকেট মহলে। সোমবার রাতে শারজায় মুখোমুখি হয়েছিল, চলতি মরসুমের দুই সেরা দল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এবং চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। এই ম্যাচেও তৃতীয় আম্পায়ারের আরও এক সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। 

আইপিএল ২০২১-এর ৫০তম ম্যাচে প্রথমে ব্যাট করে চেন্নাই ৫ উইকেটে ১৩৬ রান তুলেছিল। জবাবে ঋষভ পন্থের (Rishabh Pant) দল ২ বল বাকি থাকতে ৩ উইকেটে জয়ী হয়। শেষ পর্যন্ত মাথা ঠান্ডা রেখে ১৮ বলে অপরাজিত ২৮ রান করে দিল্লিকে জিতিয়ে মাঠ ছাড়েন হেতমায়ার (Shimron Hetmyer)। বোঝাই যাচ্ছে কতটা টানটান খেলা হয়েছে। আর রুদ্ধশ্বাস ম্যাচের একেবারে শেষ ওভারে, ওই বিতর্কিত সিদ্ধান্তটি নেন তৃতীয় আম্পায়ার। ডিসি-র জেতার জন্য শেষ ওভারে দরকার ছিল ৬ রান। সিএসকে অধিনায়ক ধোনি (MS Dhoni) বল তুলে দিয়েছিলেন বিশ্বস্ত ডোয়াইন ব্রাভোর (Dwayne Bravo) হাতে। ওভারের দ্বিতীয় বলটি অফ স্টাম্পের অনেকটা বাইরে করেছিলেন ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার। এমনকী, বলটি পিচের মধ্যেও ছিল না, বলটি ধোনিও ধরতে পারেননি।

"

ডিসির ব্যাটাররা একরান অতিরিক্ত পেতে একক দৌড়ান। মাঠের আম্পায়ার সঙ্গে সঙ্গে নো-বলের সঙ্কেত দিয়েছিলেন। তবে  তৃতীয় আম্পায়ারের সঙ্গে যোগাযোগ করে তাঁর পরামর্শও নেন। আত তারপরই বিস্ময়করভাবে সিদ্ধান্তটি পরিবর্তন করেন। অথচ, আইসিসির (ICC) নিয়ম বলছে, বল সম্পূর্ণ বা আংশিকভাবে পিচের বাইরে পড়লে আম্পায়ারকে নো-বল দিতে হবে। তাই তৃতীয় আম্পায়ার কেন মাঠের আম্পায়ারকে তাঁর সিদ্ধান্ত বদলানোর নির্দেশ দিলেন, তাই নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। 

আরও পড়ুন - Happy Birthday Rishabh Pant - পন্থের তিন 'প্রেমিকা'র হটেস্ট ছবি, জন্মদিনে চর্চায় তাঁর প্রেম জীবন

আরও পড়ুন - IPL 2021 - লড়িচালকের ছেলে সাকারিয়া এখন কোটিপতি, স্বপ্ন দেখেন এই বলি অভিনেত্রীকে ডেট করার

আরও পড়ুন - IPL 2021 - কখনও নাচান বক্ষ, কখনও নিতম্ব - এই হট বেলি ড্যান্সারের প্রেমেই নাকি পাগল পৃথ্বী, দেখুন

ওই বিতর্কিত সিদ্ধান্ত সত্ত্বেও, ওভারটি দারুণ আকর্ষণীয় হয়ে উঠেছিল। তৃতীয় বলেই ব্রাভো, অক্ষর প্যাটেলকে (Axar Patel) ফিরিয়ে দিয়েছিলেন। ফলে ম্যাচের পাল্লা ফের সিএসকের দিকে ঝুঁকে গিয়েছিল। শেষ ৩ বলে ২ রান দরকার ছিল দিল্লির। ব্যাট করতে নামেন কাগিসো রাবাডা (Kagiso Rabada)। ব্রাভোর চতুর্থ ডেলিভারি প্রোটিয়া জোরে বোলার বাউন্ডারির বাইরে পাঠিয়ে দিয়েছিলেন। সৌভাগ্যক্রমে, আম্পায়ারের ওই সিদ্ধান্ত দিল্লি ক্যাপিটালসের জেতা আটকাতে পারেনি। কিন্তু, এর আগে আম্পায়ের ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হয়েছে কেকেআর (Kolkata Knight Riders) এবং পাঞ্জাব কিংস (Punjab Kings)-কে। ক্লোজ ম্যাচে এই ধরণের ভুল সিদ্ধান্তে জন্য কিন্তু কোনও দলকে বড় মূল্য চোকাতে হতে পারে।

Follow Us:
Download App:
  • android
  • ios