বৃহসস্পতিবারই আইপিএল নিয়ে বড় গোষণা করেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। জানিয়ে দেন,'দর্শকশূন্যভাবে আইপিএল করতে প্রস্তুত বিসিসিআই। দেশের মাটিতেই আইপিএল করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। একইসঙ্গে স্বাস্থ্যবিধি নিয়ে বোর্ডের কর্তারা আলোচনা করছে খুব শীঘ্রই তা প্রকাশ হবে।' আইপিএলের ভবিষ্যৎ নিয়ে বিস্তর জলঘোলার পর অবশেষে বোর্ড প্রেসিডেন্টের মুখ থেকে এই ইতিবাচক কথাগুলি শুনে আশায় বুক বাঁধছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি। সবার থেকে এক কদম এগিয়ে আইপিএলের প্রথম দল হিসেবে গতবারের চ্যাম্পিয়ন  মুম্বাই ইন্ডিয়ান্স ঘোষণা করে দিল লকডাউন পরবর্তী অনুশীলন শুরু কথা।

আরও পড়ুনঃবোর্ডের সবুজ সংকেত,অগাস্টে শ্রীলঙ্কা সফর দিয়েই ক্রিকেটে ফিরছে কোহলিরা

করোনা প্রকোপ বাড়ার আগে অনুশালন শুরু করে দিয়েছিল সবকটি দল। কিন্তু মারণ ভাইরাসের প্রকোপ বাড়ার সঙ্গে অনুসীলন বন্ধ করার ঘোষণা করে সব দল। আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় সকলেই ফিরে যান নিজের নিজের বাড়িতে।মুম্বই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, আগামী বৃহস্পতিবার থেকেই অনুশীলন চালু করেছে তারা। রিলায়েন্স স্টেডিয়ামে ক্রিকেটাররা অনুশীলন করবেন। ক্যাপ্টেন রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, সূর্যকুমার যাদব, আদিত্য তারে, ধওয়াল কুলকার্নির এরা প্রত্যেকেই মুম্বইয়ে থাকেন৷ সুতরাং এরা দলের প্রস্তুতি শিবিরে যোগ দিতেই পারেন৷ তবে প্রস্তুতি শিবিরে যোগ দেওয়ার জন্য কোনও ক্রিকেটারকে জোড় করা হবে না৷ কারণ ফ্র্যাঞ্চাইজির তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, ক্রিকেটারদের অনুশীলনে আসার সিদ্ধান্ত সংশ্লিষ্ট ক্রিকেটারের উপরেই ছেড়ে দেওয়া হয়েছে৷

আরও পড়ুনঃআইপিএল করতে প্রস্তুত বিসিসিআই,বড় ঘোষণা সৌরভের

মুম্বই ইন্ডিয়ান্সের অনুশীলনের দিন ঘোষণা হওয়ার পরই দলের ক্রিকেটার সূর্যকুমার যাদব জানিয়ে দিয়েছেন,'আমাদের অনুশীলনে নামার সুযোগ করে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। সুতরাং আড়াই মাস বাড়িতে বসে থাকার পর অনুশীলনে নামার জন্য মুখিয়ে রয়েছি। হাতে ব্যাট ধরার মত ভালো অনুভূতি আর কোথাও নেই। গত দু’মাস ক্রিকেটকে ব্যাপক মিস করেছি। ফ্র্যাঞ্চাইজির তরফে সামাজিক দূরত্ব মেনে চলার মত সতর্কতা অবলম্বন করে চলার নির্দেশিকা জানানো হয়েছে। তাছাড়া বোলিং মেশিনের মাধ্যমে অনুশীলন করা হবে, তাই বলে লালা লাগানোর কোনও সম্ভাবনা থাকছে না৷' আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় এমনিতেই কোটি কোটি টাকার ক্ষতি হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলির। আইপিএল না হেল বাড়ত সেই ক্ষতির পরিমাণ। কিন্তু বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঘোষমার পর থেকেই নতুন করে আশার আলো দেখছে ফ্র্যাঞ্চাইজি দলগুলি।

আরও পড়ুনঃমাঠে দুরন্ত কিন্তু বিছানায় একেবারেই ফ্লপ মেসি,আর্জেন্টাইন মডেলের অভিযোগে তোলপার হয়েছিল ফুটবল বিশ্ব