করোনা ভাইরাসের থাবায় বিধ্বস্ত গোটা বিশ্ব। ব্রিটেনেও মারণ থাবা ক্রমশই বিস্তার করছেন মারণ কোভিড ১৯ ভাইরাস। ব্রিটেনে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ২২ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ১৪০০ টপকেছে। আমেরিকা-ইটালির মতোই পরিস্থিতি হতে পারে ব্রিটেনের, আশঙ্কা অনেকেরই। তবে অবস্থা আরও শোচনীয় যাতে না হয়, তার জন্য সবরকম বন্দোবস্ত করছে ব্রিটেন প্রশাসন। এই পরিস্থিতিতে সরকারকে সাহায্য করতে এগিয়ে এলেন ইংল্যান্ড ক্রিকেটার জস বাটলার। সাহায্যের জন্য অভিনব একটি পদক্ষেপও নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের সদস্য। করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জেতা শার্ট নিলামে তোলার সিদ্ধান্ত নিলেন জস বাটলার। এই শার্টের নিলাম থেকে পাওয়া অর্থ দেওয়া হবে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য।

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে সামিল ভারতীয় ক্রিকেটাররা, একঝলকে দেখে নিন কে কত অনুদান দিলেন

সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা করেছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা। বাটলার জানিয়েছেন, তাঁর বিশ্বকাপ জেতার শার্টে সই রয়েছে বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের বাকি সব ক্রিকেটারের। নিজের সোশ্যাল অ্যাকাউন্টে সেই ফাইনাল ম্যাচের একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছেন তারকা উইকেটকিপার–ব্যাটসম্যান। সঙ্গে লিখেছেন, ‘‌রয়্যাল ব্রম্পটন এবং হেয়ারফিল্ড হাসপাতালের জন্য টাকা তুলতে আমি আমার বিশ্বকাপ ফাইনালের টি–শার্ট নিলামে তুলছি। গত সপ্তাহেই এই দুটো হাসপাতাল সকলকে তাদের পাশে থাকার আহ্বান জানিয়েছিল। করোনা আক্রান্তদের সুস্থ করতে উন্নত সরঞ্জাম ব্যবহার করতে চায় তারা।’‌ বাটলার তাই নিলামে প্রাপ্ত সমস্ত অর্থ দুই হাসপাতালকে দান করার সিদ্ধান্ত নিয়েছেন। বাটলারের এই পোস্ট দ্রুত সাড়া ফেলেছে। দেড়শোর বেশি মানুষ আগ্রহ দেখিয়েছেন।

 

 

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে সামিল হলেন অনিল কুম্বলে, প্রধানমন্ত্রী ও কর্ণাটকের মুখ্যমন্ত্রীর তহবিলে দিলেন অনুদান

আরও পড়ুনঃকরোনাভাইরাসের থাবা, দেউলিয়া হওয়ার পথে আমেরিকার রাগবি প্রতিযোগিতা

গত বছর বিশ্বকাপের সেই ফাইনাল এখনও ক্রিকেট প্রেমীদের চোখে ভাসে। নিউজিল্যান্ড দুর্দান্ত পারফর্ম করেও নিয়মের গেড়োয় ট্রফি হাতে পায়নি। নির্ধারিত ৫০ ওভার ও সুপার ওভারে দুই দল একই রান করলেও বাউন্ডারি কাউন্টে জিতে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পায় ইয়ন মর্গ্যানের টিম ইংল্যান্ড। সেই স্মরণীয় ম্যাচে যে জার্সিটি গায়ে চাপিয়ে ছিলেন, দেশের দুর্দিনে এবার সেটিই নিলামে তুললেন বাটলার। ইংল্যান্ড উইকেট রক্ষক ব্যাটসম্যানের উদ্যোগকে কুর্নিশ জানিয়েছে গোটা ক্রিকেট বিশ্ব।