ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে খোয়াতে হয়েছে। একদিনের ম্যাচের সিরিজ যাতে কোনওভাবেই হাতছাড়া না হয় তার জন্য সতর্ক নিউজিল্যান্ড। প্রথম ম্যাচেই তারা বড় রান তাড়া করে জিতেছে। সেই জয় আত্মবিশ্বাসী করবে কিউয়িদেরকে। কিন্তু প্রথম একদিনের ম্যাাচে বোলারদের পারফরম্যান্স চিন্তায় রাখছে তাদের। গোদের ওপর বিষফোঁড়া প্রথম সারির বোলারদের চোট-আঘাত। ট্রেন্ট বোল্ট কিংবা ম্যাট হেনরির মতো বোলারদের চোট ভোগাচ্ছে নিউজিল্যান্ডকে। প্রথম ম্যাচে হ্যামিল্টনের উইকেটের মন্থর গতির কথা মাথায় রেখে খেলানো হয়েছিল লেগ-স্পিনার ইস সোধিকে। কিন্তু তাকে প্রথম ম্যাচে পুরো ১০ ওভার বোলিং করানো হয়নি। তাকে ছেড়ে দেওয়া হয়েছে নিউজিল্যান্ড এ দলের হয়ে খেলার জন্য। তার জায়গায় এই ম্যাচে দলে এসেছেন নিউজিল্যান্ডের সবচেয়ে দীর্ঘদেহী পেসার কাইল জেমিসন।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এই প্রতিবেদনটি লেখার সময় নিউজিল্যান্ড দুটি উইকেট হারিয়ে দেড়শ রানের গণ্ডী পার করেছে। ওভার ২৯। নিউজিল্যান্ডের সবচেয়ে দীর্ঘকার পেসার জেমিসন। এই মুহুর্তে দারুন ফর্মে রয়েছেন ২৫ বছরের পেসার। তার হাইট ৬ ফুট ৮ ইঞ্চি। এর জন্য তিনি পিচ থেকে বাড়তি বাউন্স আদায় করতে পারেন। যার ফলে সমস্যায় পড়েন ব্যাটসম্যানরা। 

২০১৪ সাল থেকে পেশাদার ক্রিকেটে পদার্পণ করেন জেমিসন। নিউজিল্যান্ড এ দলের হয়ে ইতিমধ্যে ১৩ টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। মোট ১৫ টি উইকেট ঝুলিতে পুরেছেন। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচে তিনি মাত্র ৭ রানের বিনিময়ে ৬ উইকেট নেন। শেষ সপ্তাহে ভারত এ দলের বিরুদ্ধে একটি ম্যাচ তিনি ৪ উইকেট নেন। শেষ ওভারে ৭ রান বাকি এমন অবস্থায় বল করতে সেই রান ডিফেন্ডও করেন তিনি। ভারতীয় এ দলের বিরুদ্ধে মোট ৩টি ম্যাচ খেলে ৬টি উইকেট নিয়েছেন তিনি। 

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও সাবলীল জেমিসন। প্রথম শ্রেণীর ক্রিকেটে তার তিনটি অর্ধশতরান আছে। তাকে দলে নিলে লোয়ার মিডল অর্ডার শক্তিশালী হবে বলেই মনে করছে টিম ম্যানেজমেন্ট।