Asianet News BanglaAsianet News Bangla

Lionel Messi- বার্সেলোনায় ফিরতে চান মেসি, নিজেই জানালেন পিএসজি তারকা

এফসি বার্সেলোনা (FC Barcelona) ছেড়ে চলতি বছরেই পিএসজিতে (PSG) যোগ দিয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। প্রেমের শহরে ভালোই রয়েছেন তিনি। তবে ভবিষ্যতে ফের বার্সেলোনায় ফেরার ইঙ্গিত দিলেন মেসি।

Lionel Messi could return to FC Barcelona in another role in the future spb
Author
Kolkata, First Published Nov 1, 2021, 10:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলতি বছরেই এফসি বার্সেলোনার (FC Barcelona) সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন লিওনেল মেসি (Lionel Messi)। লা লিগার আর্থিক চুক্তি সংক্রান্ত আইনি  জটিলতার করাণে বাধ্য হয়েই নিজের ছোট বেলার ক্লাবকে বিদায় জানাতে হয়েছে মেসিকে। বার্স ছেড়ে মেসি যোগ দিয়েছেন ফরাসী ক্লাব পিএসজিতে (PSG)। রাজকীয় সংবর্ধনা দিয়ে মেসিকে বরণ করে নিয়েছে নেইমার-এমব্য়াপে-দি মারিয়াদের ক্লাবে। পিএসজির জার্সিতে একটু সময় নিলেও গোলে ফিরেছেন আধুনিক ফুটবলের জাদুকর। প্রেমের শহরে বেশ খুশিই রয়েছেন লিও। কিন্তু তার মনে যে এখনও বার্সেলোনা রয়েছে তা আবারও বুঝিয়ে দিলেন মেসি। পিএসজিতে যোগ দেওয়ার কয়েক মাসের মধ্যেই ফের বার্সোলোনায় ফেরার কথা জানালেন  তিনি।

Lionel Messi could return to FC Barcelona in another role in the future spb

বার্সেলোনার সঙ্গে মেসির আত্মিক টানের কথা সকলের জানা। জীবনের সেরা সময় স্প্যানিশ ক্লাবেই কাটিয়েছেন প্রাক্তন বার্সা তারকা। বার্সোলোনাই ক্ষুদে প্রতিভাবান ফুটবলারকে মহাতারকা হওয়ার সুযোগ করে দিয়েছিল। ফুটবল কেরিয়ারের সেরা সময়টাই কাটিয়েছেন বার্সায়। তবে পিএসজিতে যোগ দেওয়ার কয়েক মাসের মধ্যেই মেসি বার্সায় ফেরার ইচ্ছে প্রকাশ করবেন সেই কথা কেউই ভাবেননি। তবে এই ফেরা ফুটবলার হিসেবে নয়, কেরিয়ার শেষে অন্য কোনও পদে তিনি ফিরতে চান তার প্রিয় শহরে। এক সাক্ষাৎকারে মেসি বলেছেন,'ভবিষ্যতে বার্সেলোনায় গিয়ে আমি যে থাকছি, এটা নিশ্চিত। আমাদের আসল জীবন ওখানেই রয়েছে। জানি না কবে আমার প্যারিসের চুক্তি শেষ হবে। কিন্তু আমরা বার্সেলোনায় ফিরব। আমি বরাবরই বলেছি, যে ভাবে পারব ক্লাবকে সাহায্য করব। দেখতে হবে আমি কী ভাবে ক্লাবকে সাহায্য করতে পারি। কোনও দিন হয়তো টেকনিক্যাল ডিরেক্টর জাতীয় পদে ফিরতে পারি। তবে বার্সেলোনা না হয়ে সেটা অন্য ক্লাবেও হতে পারে।'

Lionel Messi could return to FC Barcelona in another role in the future spb

আরও পড়ুনঃসচিন-সৌরভ-দ্রাবিড়-ধোনি থেকে যুবারজ-রোহিত, ভারতীয় ক্রিকেটারদের কিছু রেকর্ড যা ভাঙা খুব কঠিন

আরও পড়ুনঃT20 WC 2021- বিরাট কোহলির উপর বেজায় চটেছেন কপিল দেব, বর্তমানকে কী বললেন প্রাক্তন

আরও পড়ুনঃT20 WC2021- এখনও সেমি ফাইনালে উঠতে পারে Team India, জানুন কীভাবে তা সম্ভব

প্রসঙ্গত, বার্সেলোনার হয়ে এ পর্যন্ত ৩৪টি শিরোপার স্বাদ পেয়েছেন মেসি। দ্বিতীয় স্থানে রয়েছেন মেসির সতীর্থ সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা। কাম্প ন্যুউ ছেড়ে যাওয়ার আগে ৩২টি ট্রফি জিতেছিলেন তিনি। মেসির ৩৪টি ট্রফির মধ্যে অন্যতম হল ১০টি লা লিগা খেতাব, ৭টি কোপা ডেল রে, ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি ক্লাব ওয়ার্ল্ড কাপ।  লা লিগা ও বার্সেলোনার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাও লিওনেল মেসি। প্রিয় তারকা পুরোনো ক্লাবে ফিরতে  চাওয়ার খবরে একদিক যেমন খুশি বার্সা সমর্থকরা,  ঠিকতেমনই প্লেয়ার হিসেবে বার্সার জার্সিতে আর মেসিকে দেখতেনা পাওয়ার দুঃখও রয়েছে সমর্থকদের মনে। তবে মেসির ঘোষণার পরই বার্সা সমর্থকদের অপেক্ষা শুরু প্লেয়ার হিসেবে না হোক অন্য কোনও ভূমিকায় ফের কবে ক্যাম্প ন্যু-তে পা রাখবেন লিও মেসি।

Follow Us:
Download App:
  • android
  • ios