Asianet News BanglaAsianet News Bangla

টি২০ বিশ্বকাপের আগেই ভারতকে হুঁশিয়ারী মিচেল জনসনের, কী বললেন প্রাক্তন অজি পেসার

টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) ভারতীয় দল (Indian Cricket Team) ঘোষণা হয়ে গিয়েছে। সেই দলে প্রধান পেসার হিসেবে নেওয়া হয়েছে ৪ জনকে। এই সিদ্ধান্ত ঝুঁকিপূর্ণ হতে পারে বলে মনে করেন প্রাক্তন অস্ট্রেলিয়ার পেসার মিচেল জনসন (Mitchell Johnson)। 
 

Mitchell Johnson thinks that Indian cricket team take risk with 4 pacers in T20 World Cup 2022 spb
Author
First Published Sep 17, 2022, 5:13 PM IST

আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গিয়েছে বেশশ কিছু দিন। এই প্রথম টিম ইন্ডিয়ার নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন কোনও প্রাক্তন ক্রিকেটার। তবে কোনও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নয়, প্রশ্ন তুললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার মিচেল জনসন। টি২০ বিশ্বকাপে ভাররতীয় দলে কেন মাত্র চারজন পেসার নেওয়া হয়েছে তা নিয়ে প্রশ্ন তোলেন জনসন। প্রাক্তন অজি তারকার মতে ভারতীয় দলে আরও প্রধান পেসার নেওয়ার প্রয়োজন ছিল। কারণ অস্ট্রেলিয়ার উইকেটে সবসময় ২ স্পিনার নিয়ে নামাটা সঠিক সিদ্ধান্ত নাও হতে পারে। সেক্ষেত্রে হাতে পেস বোলারের অপশন রাখাটা ভালো। 

টি২০ বিশ্বকাপের ভারতীয় দলে মোট চারজন পেস বোলার রয়েছে। জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হার্শল প্যাটেল ও অর্শদীপ সিং। আর পেসার অলরাউন্ডার হিসেবে রয়েছেন হার্দিক পান্ডিয়া। ভারতীয় দল মূলত ২ পেসার, ২ স্পিনার ও  হার্দিককে তৃতীয় পেসার হিসেবে খেলানোর নীতিতেই চলতে পারে। সেখানেই আপত্তি রয়েছে মিচেল জনসনের। প্রাক্তন অজি পেসার বলেন,'দলে যদি চার জন পেসার, দু’জন স্পিনার ও এক জন অলরাউন্ডার থাকে তা হলে একটু ঝুঁকি হতে পারে। ভারত নিশ্চয়ই চাইবে দু’জন পেসার ও হার্দিক পাণ্ড্যকে খেলাতে। সঙ্গে দু’জন স্পিনার খেলবে। কিন্তু অস্ট্রেলিয়ার উইকেটে তিন জন পেসার খেলানো উচিত। কোনও কোনও মাঠে তো চার জন পেসার খেলানো উচিত। যে মাঠে যে রকম উইকেট সেই মাঠে সেই অনুযায়ী দল গড়ার জন্য অতিরিক্ত পেসার নিতে হত ভারতকে।' এছাড়াও জনসন বলেছেন,'দলে এক জন বোলার যদি ঘণ্টায় ১৪৫ কিলোমিটারের বেশি গতিবেগে বল করতে পারে তা হলেই হবে। বাকিদের চেষ্টা করতে হবে ওকে সাহায্য করার। পেসারদের মধ্যে যত বৈচিত্র থাকবে অস্ট্রেলিয়ার উইকেটে তত ভাল হবে। অস্ট্রেলিয়ার উইকেটে বাউন্স ও লেংথ আসল। সে দিকেই বোলারদের নজর দিতে হবে।'

প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপের জন্য যে দল ঘোষণা করেছেন তাতে ব্যাটসম্যান হিসেবে রয়েছেন  রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। এরাই শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়া পারি দেবে। এছাড়া দলে অলরাউন্ডারে ভূমিকায় একাধিক ক্রিকেটার রয়েছে। সেই তালিকায় রয়েছেন  দীপক হুডা, হার্দিক পাণ্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্য়াটেল। এছাড়া দলে স্পিনার হিসেবে যাচ্ছেন যুজবেন্দ্র চাহল। দলের পেস অ্যাটাকে রয়েছেন জসপ্রীত বুমরা, হার্শল প্যাটেল, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিং। এছাড়া দলে ২ উইকেট রক্ষক হলেন ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহারকে।

এক ঝলকে দেখে নিন টি২০ বিশ্বকাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল এবং অর্শদীপ সিংহ।

স্ট্যান্ডবাই ক্রিকেটার-
মহম্মদ শামি, শ্রেয়স আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

আরও পড়ুনঃএকটি এক দিনের ম্যাচে একাই ৬ উইকেট, এমন কৃতিত্ব রয়েছে কোন ভারতীয় বোলারদের, দেখুন প্রথম ১০-এর তালিকা

আরও পড়ুনঃপ্রকাশিত হল প্রথম অনূর্ধ্ব ১৯ মহিলা বিশ্বকাপের সূচি, দেখে ভারতের গ্রুপ ও সূচি

Follow Us:
Download App:
  • android
  • ios