Asianet News BanglaAsianet News Bangla

IPL- সিএসকে-থাকতে চান না এমএস ধোনি, তাহলে কী নতুন দলে খেলবেন মাহি

২০২২ মরসুমে আইপিএলে (IPL 2022) মেগা নিলাম। তার আগে প্রতিটি দল ৪ জন করে প্লেয়ার ধরে রাখতে পাবে। কিন্তু এমএস ধোনি (MS Dhoni)চান না সিএসকে (CSK)তাকে রিটেন করুক। তাহলে কী অন্য দলে খেলবেন ধোনি।
 

MS Dhoni does not want CSK to retain him before the 2022 IPL auction spb
Author
Kolkata, First Published Nov 2, 2021, 9:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২০ আইপিএল (IPL) ইতিহাসের সব থেকে খারাপ পারফরমেন্স করেছিল এমএস ধোনির (MS Dhoni)চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। প্রতিযোগিতার প্রথম দল হিসেবে বাইরে চলে গিয়েছিল সিএসকে (CSK)।  কিন্তু ২০২১ মরসুমে দুরন্তভাবে কামব্য়াক করে  ইয়োলো আর্মি। মরসুম জুড়ে আধিপত্য বজায় রেখে ফাইনালে কেকেআরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সিএসকে। একইসঙ্গে দলকে চতুর্থবার চ্যাম্পিয়ন করে এমএস ধোনি প্রমাণ করে দিয়েছে বয়স শুধু একটা সংখ্যা মাত্র। সিংহ বুড়ো হলেও এখনও শিকারকরা ভোলেনি। ব্যাট হাতে ধোনির পুরোনো ঝলক  দেখা না গেলেও, অধিনায়কত্বের ধার এতটুকু কমেনি। ২০২১ আইপিএল শেষ হওয়ার পরই ধোনি ভক্তদের কৌতুহল ছিল যে পরের মরসুমে আরও একবার ২২ গজে মাহিকে (Mahi) দেখা যাবে কিনা। ধোনি তখন  জানিয়েছিলেন চিপকে সিএসকে জার্সিতে খেলেই  আইপিএলকে বিদায় জানাবেন ধোনি। যার ফলে আস্বস্ত হয়েছিলেন  ফ্যানেরা।

MS Dhoni does not want CSK to retain him before the 2022 IPL auction spb

কিন্তু  জানা যাচ্ছে আইপিএল নিলামের নিয়ম দেখে সিদ্ধান্ত বদল করেছেন  এমএস ধোনি। মাহি নাকি বলেছেন, তিনি চান না এবারও চেন্নাই তাঁকে রিটেন করুক।  এরপরই জল্পনা  তৈরী হয় তাহলে কী ধোনি কোনও নতুনদলে আগামি বছর খেলতে চান। কিন্তু  তা নয়, এর  পেছনেও রয়েছে মহানুভবতা। আসলে ক্যাপ্টেন কুল নাকি জানিয়েছেন, তাঁকে রিটেন করতে দলের মোটা অঙ্কের খরচ হবে। তেমনটা হোক তিনি চান না। শ্রীনিবাসন জানান,'ধোনি অত্যন্ত সৎ এবং ভাল মানুষ। সেই কারণেই ও চাইছে না, আমরা নিলামের আগে ওকে রেখে দিই। কারণ ও জানে, ওকে ছেড়ে দিলে নিলামের সময় চেন্নাইয়ের হাতে বাড়তি বেশ কিছুটা টাকা থাকবে। এটা ভেবেই ও এখনও পর্যন্ত বিভিন্ন লোককে বিভিন্ন উত্তর দিয়েছে। ও চাইছে না, নিলামের আগে আমাদের কিছু টাকা ওর পিছনে যাক।' ব্যক্তিগত স্বার্থ ভুলে দলের ভবিষ্যতের কথা ভেবেই তাই আগেভাগে সতর্ক করছেন ধোনি। 

MS Dhoni does not want CSK to retain him before the 2022 IPL auction spb

এবার আইপিএলের নিয়মে অনেক পরিবর্তন এসেছে। আইপিএলের রিটেনশন পদ্ধতি অনুযায়ী এবার আইপিএলে প্রতিটি দল ৪ জন পুরোনো প্লেয়ারকে ধরে রাখতে পারবে। প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ক্রিকেটারের জন্য যথাক্রমে ১৬, ১২, ৮, ৬ কোটি টাকা খরচ করতে পারবে। ফলে সিএসকের প্রথম পছন্দের প্লেয়ার যে ধোনি তা নিয়ে কোনও সন্দেহ নেই। আর মোট নিলাম প্রক্রিয়ায় দল গঠনে মোট ৯০ কোটি টাকা। ৪টি প্লেয়ার কিনতেই যদি ৪২ কোটি খরচ হয়ে যায় তাহলে দল গঠনে সিএসকের দল গঠনে সমস্যা হয়ে যাবে। ধোনি চান না তার পেছনে আগে থেকেই দল ১৬ কোটি টাকা খরচ করে বসুক। সেই কারণই তাকে রিলিজ করে দিতে বলেছেন। ফলে আগামি আইপিএলে ধোনিকে প্লেয়ার হিসেবে অবসর নিয়ে সিএসকে-তে নতুন  ভূমিকায় দেখা যাবে না নতুন কোনও দলে খেলবেন ধোনি তা জানার জন্য কিছুটা সময় অপেক্ষা করতে হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios