Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, NZ vs NAM- নিউজিল্যান্জের দলগত ব্যাটিং, নামিবিয়া টার্গেট ১৬৪ রান

টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) নিউজিল্যান্ড বনাম নামিবিয়া (New Zealand vs Namibia) ম্য়াচ। সেমি ফাইনালে (Semi  Final)ওঠার লক্ষ্যেএই  ম্যাচ খুবই গুরুত্ব পূর্ণ দুই দলের কাছে।  প্রথমে ব্যাট করে ১৬৩ রান করল  কেন উইলিয়ামসনের (Kane  Williamson)দল।  গেরহার্ড এরাসমাসের (Gerhard Erasmus) দলের  টার্গেট ১৬৪।
 

New Zealand gave164 runs target to Namibia in ICC t20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Nov 5, 2021, 5:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর কিছু সময় পরেই টি২০ বিশ্বকাপ ২০২১-এর  (T20 World Cup 2021)  চতুর্থ ম্য়াচে মাঠে নামতে চলেছে ভারতীয় দল (Indian Team)। প্রতিপক্ষ অপেক্ষকৃত দুর্বল  স্কটল্যান্ড (Scotland)। তবে তার আগে ভারতীয় ক্রিকেট প্রেমিদের যে ম্য়াচের দিকে  নজর সেটি হল নিউজল্যান্ড বনাম নামিবিয়া (New Zealand vs Namibia) ম্য়াচের দিকে। কারণ নামিবিয়া অঘটন ঘটাতে পারলেই খুলে যাবে ভারতীয় দলের সেমি ফাইনালে ওঠার দরজা। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড এরাসমাস (Gerhard Erasmus) । ক্রিকেট বিশ্বে নবাগত দেশের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান করল কেন উইলিয়ামসনের (Kane  Williamson) দল। ম্য়াচে কিউইদের হয়ে কেউ বড়ইনিংস না খেললেও দলগত ব্যাটিংয়েই এই স্কোরে পৌছায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন গ্লেন ফিলিপস  (GlennPhilips)। নামিবিয়ার হয়ে একটি করে উইকেট নেন বার্নার্ড স্কোল্টজ, ডেভিড উইজি ও গেরহার্ড এরাসমাস। 

New Zealand gave164 runs target to Namibia in ICC t20 World Cup 2021 spb

এদিন নিউজিল্যান্ডের  হয়ে ওপেন করতে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনাপ মার্টিন গাপটিল ও ডায়ার্ল মিচেল। বেশ  কিছু আক্রমণাত্মক শটও খেলেন তারা। কিন্তু বেশি সময় স্থায়ী হয়নি ওপেনিং জুটি। ওপেনিং  জুটিতে ৩০ রান  করার পর প্রথম উইকেট পড়ে কিউইদের। ১৮ রান করে ডেভিড উইজির বলে আউট হন মার্টিন গাপটিল। দ্বিতীয় উইকেট পেতে নামিবিয়াকে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। নিউজিল্যান্ডের ৪৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে। ১৯ রান করে বার্নার্ড স্কোল্টজের শিকার হন ডায়ার্ল মিচেলের। এরপর ছোট একটা পার্টনারশিপ গড়ে তোলেন  কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। দুজন মিলে ৩৮ রানের পার্টনারশিপ করেন। বেশ কিছু অনবদ্য শটও খেলেন দুজনে।  ৮১ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে কিউইদের। ২৮ রান করে গেরহার্ড এরাসমাসের  বলে আউট  হন কেন উইলিয়ামসন। এরপর দুর্ভাগ্যের শিকাপ হন ডেভন কনওয়ে। ১৭ রান করে রান আউট হন তিনি। ৮৭ রানে চতুর্থ উইকেট পড়ে নিউজিল্যান্ডের।

আরও পড়ুনঃVirat Kohli Birthday: জন্মদিনে জানুন বিরাট কোহলির জীবনের ১০টি অজানা তথ্য

আরও পড়ুনঃVirat Kohli Birthday: একাধিক সম্পর্ক থেকে গোপনে সঙ্গম, কেন প্রেমিকাকে ছেড়ে অনুষ্কাকে ডেট করেছিলেন বিরাট

আরও পড়ুনঃLeander-Kim - দীপাবলিতে আরও কাছাকাছি লিয়েন্ডার পেজ ও কিম শর্মা, প্রেমের সোচ্চার ঘোষণা, দেখুন

৪ উইকেট হারানোর পর যখন নামিবিয়া ভাবছিল কিউইদের চেপে ধরার,তখনও অনবদ্য ব্যাটিং করে দলকে সম্মানজনক স্কোরে পৌছে দেয় জিমি নিশাম ও গ্লেন ফিলিপস। ৭৬ রানের পার্টনারশিপ করেন দুজনে। বিদ্ধংসী ইনিংস খেলেন দুই কিউই তারকা। ২১ বলে ৩৯ রান করেন গ্লেন ফিলিপস। একটি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। অপরদিকে, ২৩ বলে ৩৫ রানের ইনিংস খেলেন জিমি নিশাম। ১টি চার ও দুটি ছয়ে সাজানোতার ইনিংস। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬৩ রান করে কেন উইলিয়ামসনের দল। শারজার শ্লো ও স্পিনিং উইকেটে যা খুব চ্যালেঞ্জিং টোটাল বলেই মনে করা হচ্ছে। নামিবিয়ার জয়ের টার্গেট ১৬৪ রান।

Follow Us:
Download App:
  • android
  • ios