Asianet News BanglaAsianet News Bangla

শাহিন আফ্রিদি ইন ফকর জামান আউট, টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করল পাকিস্তান

টি২০ বিশ্বকাপের (T20 world cup 2022) জন্য দল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket board)। ১৫ জনের মূল দল ও ৩ জন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ঘোষণা করা হয়েছে। দলে ফিরেছেন বাঁ হাতি তারকা পেসার শাহিন আফ্রিদি (Saheen Afridi)। 

Pakistan Cricket board announce team for upcoming T20 world cup 2022 spb
Author
First Published Sep 15, 2022, 6:37 PM IST

এশিয়া কাপের ফাইনালের হারের পর পাকিস্তানের টি২০ বিশ্বকাপের দল কেমন হয় সেদিকের নজর ছিল সকলের। শাহিন আফ্রিদি চোট সারিয়ে বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে নামবেন কিনা তাও জানার ছিল ক্রিকেট বিশ্বের। যদিও নিজের ফিটনেস ট্রেনিংয়ের ভিডিও শেয়ার করে পাক পেসার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন বিশ্বকাপে আগুন ঝরাতে প্রস্তুত হচ্ছেন তিনি। এরই সঙ্গে সামনে এসেছিল ফকর জামানের চোটের প্রসঙ্গও। পাশাপাশি এশিয়া কাপে ফকর জামানের ফর্মও ভালো ছিল না। সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে টি২০ বিশ্বকাপের জন্য জল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১৫ জনের মূল দল ও ৩ জন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ঘোষণা করা হয়েছে। 

পাকিস্তানের বিশ্বকাপের দলে  অধিনায়ক বাবর আজম ও সহ অধিনায়ক রাখা হয়েছে শাদাব খানকে। জায়গা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকের। দলে ভারসাম্য রাখার চেষ্টা করেছেন পাক নির্বাচকরা। এশিয়া কাপে দলের পারফরম্যান্স পর্যালোচনা করা হয়েছে। দল নিয়ে নির্বাচকরা কথা বলেছেন অধিনায়ক বাবর এবং কোচ সাকলিন মুস্তাকের সঙ্গেও। চোট সারিয়ে দলে ফিরেছেন শাহিন আফ্রিদি। এশিয়া কাপে ভালো পারফরম্য়ান্স করে দলে জায়গা করে নিয়েছেন নাসিম শাহও। ১৫ জনের দল থেকে বাদ পড়েছেন  ফকর জামান। ফর্ম না চোটের কারণে তিনি ১৫ জনের দলের বাইরে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।  এশিয়া কাপে ভালো করতে পারেননি তিনি। ৬ ম্যাচে করেন মাত্র ৯৬ রান। দলের বিপদে উইকেটে সেট হওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি। ফখরকে রিজার্ভে রেখে ব্যাটিং অর্ডারে পাকিস্তানের দলে ঢুকেছেন শান মাসুদ।  ফখরের মতো মাসুদও বাঁ-হাতি ব্যাটার। সর্বশেষ পিএসএলে তিনি মুলতান সুলতানসের হয়ে ১২ ইনিংসে ১৩৮.১৫ স্ট্রাইক রেটে ৪৭৮ রান করেন। সম্প্রতি শেষ হওয়া ন্যাশনাল কাপে তিনি ৮ ইনিংসে ১২৭.৯৩ স্ট্রাইক রেটে ২০৪ রান করেছেন।

পাকিস্তানের বিশ্বকাপ দল-
বাবর আজম, শাদাব খান, আসিফ আলী, হায়দার আলী, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।

রিজার্ভ-
ফকর জামান, মহম্মদ হ্যারিস , শাহনাওয়াজ দাহানি

 

 

প্রসঙ্গত বিগত কিছু সময় ধরে ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটে ভালোই পারফর্ম করছে পাকিস্তান দল। গতবার টি২০ বিশ্বকাপের সেমি ফাইনালে উঠেছিল বাবররা। এবার  টি২০ ফর্ম্যাটের এশিয়া কাপেও ফাইনালে উঠেছিল। কিন্তু ট্রফি আসেনি। তবে এবার টি২০ বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়েই অস্ট্রেলিয়া পারি দেবে দল। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios