যে মানুষটা সোশ্যাল মিডিয়ায় কোনও দিনই খুব একটা সক্রিয় নন, সেই মানুষটাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের জীবনের সবথেকে বড ঘোষণাটা করেছিলেন ১৫ অগাস্ট সন্ধায়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছিলেন ভারতের প্রাক্তন ও দুটি  বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। মুকেশের 'মে প্যাল দো প্যালকা শায়ের হু' গানের সঙ্গে নিজের ক্রিকেট জীবনে ছবি দিয়ে কোলাজ ও সঙ্গে ছোট্ট একটি ম্যাসেজ,১৯.২৯ থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন।' আর তাতেই নড়ে গিয়েছিল আসমুদ্র হিমাচল। মুহূর্তের মধ্যে দুঃখে ডুবে গিয়েছিল ১৩০ কোটির দেশ। প্রথমে আইপিএল ও তারপর ফের ব্লু জার্সিতে কামব্যাক, ধোনিকে নিয়ে এই স্বপ্ন সাজাচ্ছিলেন দেশ-বিদেশের কোটি কোটি ভক্তিরা কিন্তু মুহুর্তে সব ভেঙে চুরমার।

আরও পড়ুনঃঃমরুদেশে পারি দেওয়ার আগে আবেগঘন ভিডিও বার্তা কেকেআরের, সকলকে পাশে থাকার আর্জি ডিকের

ধোনর অবসর গ্রহণের সিদ্ধান্তের পরইন সোশ্যাল মিডিয়ায় সুনামি আছড়ে পড়ে ধোনিকে নিয়ে ছবি, বার্তা, ভিডিও থেকে আরও কত কিছুর। আগামি জীবনের জন্য ধোনিকে শুভেচ্ছা জানান তার ভক্ত অনুগামীরা। ধোনির ভক্তদের তালিকায় নাম রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। মাহির অবসর গ্রহণের পর আবেগ প্রবণ হয়ে পড়েন মোদী। ধোনির উদ্দেশ্যে ২ পাতার দীর্ঘ চিঠিও লেখেন প্রধানমন্ত্রী। দীর্ঘ সেই চিঠিতে মোদী ধোনির উদ্দেশ্যে বার্তায় লেখেন,'আপনার ট্রেডমার্ক ও অদম্য স্টাইলে যে ভিডিওটি আপনি শেয়ার করেছেন তা পুরো দেশের কাছে অনুরাগের ও আলোচনার বিষয় হয়ে ওঠার জন্য যথেষ্ট ছিল। আপনার বিদায়ে ১৩০ কোটি দেশবাসী হতাশ ও ব্যথিত, কিন্তু আপনি ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছেন তার জন্য সকলে চিরকাল কৃতজ্ঞ থাকবে।' এছাড়াও পুরো চিঠিতে এমএস ধোনির ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃশীর্ষ আদালত না চাইলে চুপচাপ পদ থেকে সরে যাব, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃমোহনবাগান রত্ন গোষ্ঠ পাল খেলেছিলেন ইস্টবেঙ্গলেও, কিংবদন্তীর জন্মদিনে ফিরে দেখা অজানা ইতিহাস

সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের বর জানানোর পর নির্লিপ্তই ছিলেন ধোনি। কিন্তু প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে সোশ্যাল মিডিয়াতেই মোদীর পাঠানো চিঠির জবাব দিলেন মহেন্দ্র সিং ধোনি। দেশের প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে আপ্লুত ধোনি টুইট করে ধন্যবাদ জানান নরেন্দ্র মোদীকে। প্রধানমন্ত্রীর কাছ থেকে পাওয়া চিঠির প্রতিলিপিও নিজের টুইট অ্যাকাউন্টে পোস্ট করেন ধোনি। নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে প্রাক্তন ভারত অধিনায়ক লেখেন,'একজন শিল্পি, সৈনিক ও খেলোয়াড় শুধুমাত্র প্রশংসা আশা করে। তারা চায় তাদের কঠোর পরিশ্রম, ত্যাগ যেন সবার নজর কাড়ে এবং প্রশংসিত হয়। প্রশংসা ও শুভকামনার জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।' ধোনির এই উত্তর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় নেয়নি। মোদী-ধোনির সোশ্যাল মিডিয়ার বাক্যালাপ মনে ধরেছে নেটিজেনদেরও। বুধবারই শোয়েব আখতার বলেছিলেন মোদী অনুরো করলে ক্রিকেট মাঠে ফের ফিরতে পারেন ধোনি। এবার দেখারল বিষয় প্রধানমন্ত্রী ধোনিকে শেষবারের মতো মাঠে ফেরার অনুরোধ করেন কিনা।