Asianet News BanglaAsianet News Bangla

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিটের জন্য বিশৃঙ্খলা, পুলিসের লাঠিচার্জে আহত অনেক

ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia) তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের টিকিট পাওয়ার  জন্য হায়দরাবাদের (Hyderabad) রাজীব গান্ধী স্টেডিয়ামে বিশৃঙ্খলা। পরিস্থিতি সামাল দিতে পুলিসের লাঠি চার্জ। 

police baton charge for public create Chaos to get India vs Australia third T20 match tickets at Hyderabad spb
Author
First Published Sep 23, 2022, 4:41 PM IST

শুক্রবার ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টি২০ ম্যাচ। প্রথম ম্যাচের হারের বদলা নিতে প্রস্তুত হচ্ছে বিরাট কোহলি ও রোহিত শর্মারা। তার আগে তৃতীয়  ম্য়াচের টিকিট পাওয়াকে কেন্দ্র করে তুলকালাম হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম চত্বর। টিকিটের বিপূল চাহিদা ও লাইনে বিশৃঙ্খলার কারণে পুলিস জনতা খণ্ডযুদ্ধ বেধে যায়। পরিস্থিতি সামাল দিতে পুলিসকে লাঠি চার্জ করতে হয়। ঘটনায় একাধিক ব্যক্তি আহত হওয়ার পাশাপাশি এক মহিলার মৃত্যু হয়েছে বলেও খবর পাওয়া গিয়েছে। যদিও সরকারিভাবে মৃত্যুর খবরের কোনও ঘোষণা করা হয়নি। 

আগামি ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টি২০ ম্য়াচ। দ্বিতীয় ম্যাচ ভারত জিতে সিরিজে সমতা ফেরাতে পারলে তৃতীয় ম্যাচ হয়ে উঠবে ফাইনাল। তাই এই ম্যাচকে ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে উৎসাহ ও উন্মাদনা তুঙ্গে। ফলে একটা পাওয়ার জন্য চাহিদাও অনেক এই ম্যাচের। বৃহস্পতিবার থেকে হায়দরাবাদের জিমখানা মাঠে টিকিট বিক্রি শুরু হয়। তার অনেক আগে থেকেই দর্শকরা লাইন দিয়েছিলেন। টিকিট বিক্রি শুরু হতেই হুড়োহুড়ি পড়ে যায়।  পরপিষ্ট হওয়ার মত পরিস্থিতি তৈরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় পুলিস লাঠি চার্জ করতে বাধ্য হয়। ঘটনায় ১০ জন গুরুতরভাবে আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও ঘটনায় প্রশাসনকেই কাঠগড়ায় তুলেছে জনতা। বন্ধ করে দেওয়া হয় টিকিট বিক্রি।

প্রসঙ্গত, ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম টি২০ ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করল টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৭১ রানের ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। এছাড়া কেএল রাহুল করেন ৩৫ বলে ৫৫ ও সূর্যকুমার যাদব করেন ২৫ বলে ৪৬। রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৬১ রানের ইনিংস খেলেন ক্যামেরন গ্রিন। এছাড়া ২১ বলে ৪৫ রান করেন ম্যাথু ওয়েড ও ২৪ বলে ৩৫ রান করেন স্টিভ স্মিথ। এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

Follow Us:
Download App:
  • android
  • ios