বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিলেন বাংলার গর্ব সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ডের ৩৯ তম সভাপতি হিসাবে সর্ব কনিষ্ঠ সভাপতি হলেন সৌরভ। একই সঙ্গে স্বাধীন ভারতে এই প্রথম কোনও ক্রিকেটার বসলেন বিসিসিআই-র মসনদে। এবার ভারতীয় ক্রিকেটের সব দায়িত্ব মহারাজের ঘারে। আর প্রথম দিনেই দায়িত্ব নিয়ে নিজেকে সম্মানিত মনে করলেন সৌরভ। বুধবার বোর্ডের মিটিংয়ে সৌরভ হাজির ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের ব্লেজার পরেই। আর অধিনায়কত্ব করার সময় এই ব্লেজার পড়তেন সৌরভ। ফের সেই ব্লেজার পরেই বোর্ডের মসনদে বসলেন দাদা। একই সঙ্গে সেই ব্লেজারেই নস্টালজিয়ায় ভেসে গেলেন মহারাজ। অধিনায়ক সৌরভ ও বোর্ড সভাপতি সৌরভ আলাদা হলেও, অনেকটা একই মনে হল সেই মুহূর্ত, মন্তব্য সৌরভের।

 

 

একই সঙ্গে এই বিষয় নিয়ে তিনি বললেন, 'ভারতীয় ক্রিকেট বোর্ডের লোগো লাগানো ব্লেজার পরতে পারাটা সব সময় একটা সম্মানের। এই পদ পাওয়াটাও বেশ সম্মানের। অনেক চ্যালেঞ্জ ও অনেক কিছু সামনের দিনে রয়েছে। সব কিছুকে উপেক্ষা করে নিজের কাজ করতে হবে। আগামী দিনে ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেকে হবে। যখন ভারতীয় দলের অধিনায়ক ছিলাম তখন এই ব্লেজারটা পেয়েছিলাম। ভাবলাম আজ ফের খুব ভালো দিন এটা পরার। তাই আজ পড়লাম।' বুধবার সৌরভের সেই পুরনো ব্লেজার গায়ে দিতেই নস্টালজিক হয়ে পড়লেন দাদা। একই সঙ্গে অধিনায়ক সৌরভের কথা মনে পরে গেল তাঁর। এবার সেই দাদাগিরির মেজাজেই কাজ চালাতে শুরু করবেন সৌরভ। এমনটাই ভরসা ভারতীয় ক্রিকেট মহলের।

আরও পড়ুন, মসনদে অভিষেক মহারাজের, চিনে নিন নয়া 'টিম গাঙ্গুলির' সদস্যদের

 

এই মুহূর্তে মাত্র ১০ মাসের জন্য বিসিসিআই-র সভাপতি পদ পেলেন সৌরভ। লোধার নিয়ম অনুযায়ী সৌরভের মেয়াদও বাকি মাত্র ১০ মাস। আর সেই অনুযায়ী এই মুহূর্তে ১০ মাসের জন্য এই পদে বসছেন মহারাজ। তারপর তিন বছরের কুলিং অফে যেতে হবে বাংলার দাদাকে। একই সঙ্গে ভারত অধিনায়ক হিসাবে এই প্রথম বোর্ডের সভাপতি পদ পেয়ে একটি নজির গড়লেন মহারাজ।

আরও পড়ুন, ধোনির ভবিষ্যৎ কি বিরাট আর সৌরভ ঠিক করবেন, কী বললেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক