দক্ষিণ আফ্রিকান মহিলা ক্রিকেট দলের খেলোয়াড় লিজলি লি-এর বিবাহের দিন পিছিয়ে গেল। করোনা ভাইরাসের সংক্রমণের জেরে দক্ষিণ আফ্রিকা জুড়ে চলছে লকডাউন। যার জেরে বিবাহের দিন পিছিয়ে দিতে বাধ্য হলেন তিনি। লি এবং তার বাগদত্তা তানজা ক্রোনজে-র সম্পর্ক প্রায় ৫ বছরের। এবার সেই সম্পর্ককে চিরস্থায়ী রূপ দেবেন বলে ভেবেছিলেন তারা। কিন্তু তার জন্য তাদের অপেক্ষা আরও দীর্ঘায়িত হল। 

আরও পড়ুনঃভারত সফর থেকে ফেরত দক্ষিণ আফ্রিকার সব ক্রিকেটারদের করোনা টেস্ট নেগেটিভ

এপ্রিলের ১০ তারিখে বিবাহ সেরে নেবেন ভেবেছিলেন লি এবং ক্রোনজে। কিন্তু দক্ষিণ আফ্রিকা জুড়ে চলতে থাকা ২১ দিনের লকডাউনের মধ্যে ১৫ তম দিনে তাদের বিবাহের দিন পড়েছে। তাই বাধ্য হয়েই দেশব্যাপী চলতে থাকা লকডাউনের প্রতি সম্মান জানিয়েই তাদের বিবাহের তারিখ পিছিয়ে দিয়েছেন তারা। আপাতত লি রয়েছেন তার মা-বাবার সাথে। ইর্মালো যে জাতীয় লকডাউন চলাকালীন তিনি আপাতত পাজেল খেলে সময় কাটাচ্ছেন। 

আরও পড়ুনঃবুমরার বোলিং অ্যাকশন নকল করছেন রোহিত শর্মার মেয়ে সামাইরা,ভাইরাল ভিডিও

লি জানিয়েছেন শেষ তিন বছরে এতদিন ধরে টানা বাড়িতে থাকা তার পক্ষে সম্ভব হয়নি কখনও। সূচি অনুযায়ী এই সময় তার দক্ষিণ আফ্রিকা দলের সাথে অস্ট্রেলিয়া ট্যুর সম্পুর্ন করে ফেলার কথা ছিল। ডানহাতি ওপেনার লি মনে করেন যে ট্যুরটি খেলতে পারলে দলের মনোবল বাড়ত। কিন্তু মহামারীর মধ্যে ট্যুরটি কোনভাবেই হওয়া সম্ভব ছিল না। 

আরও পড়ুনঃঘরবন্দি অবস্থায় পাক্কা শেফের ভূমিকায় ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল

এখনও অবধি করোনা ভাইরাসের সংক্রমণের ফলে সারা বিশ্ব জুড়ে ৪৪,০০০ মানুষ মারা গিয়েছেন। প্রায় ৯ লক্ষ মানুষ এই ভাইরাসে আক্রান্ত। তাদের মধ্যে যে সকলের অবস্হা সঙ্গীন তা অবশ্য নয়, বরং ১ লক্ষ ৯০ হাজার মানুষ সেরেও উঠেছেন।