ভারতের নির্ভরযোগ্য ওপেনার এবং সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় সহ অধিনায়ক রোহিত শর্মা মুখ খুললেন অস্ট্রেলিয়াকে নিয়ে। জানালেন চলতি বছরের শেষ দিকে আয়োজিত হতে চলা ভারতের অস্ট্রেলিয়া সফর অন্যান্য সফরের চেয়ে আলাদা এবং অনেক বেশি কঠিন হতে চলেছে। কারণ এইবার তাদের অস্ট্রেলিয়া সফরে অজি দলে উপস্থিত থাকবেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। তাদের উপস্থিতি অস্ট্রেলিয়া দলের শক্তি অনেকটাই বাড়িয়ে দেবে। 

আরও পড়ুনঃ৭ বছরের পরী শর্মার অসাধারণ ব্যাটিংয়ে মজে ক্রিকেট বিশ্ব, ভাইরাল ভিডিও

৭১ বছরের খরা কাটিয়ে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত যখন অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতেছিল তখন অস্ট্রেলিয়া দলে অনুপস্থিত ছিলেন তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার। বল ট্যাম্পারিংয়ের দায়ে তাদের ওপর আরোপ করা এক বছরের ক্রিকেট ব্যান কাটাচ্ছিলেন তারা। যদি ২০২০ এর শেষদিকে সিরিজ আয়োজন করা সম্ভব হয় তবে অস্ট্রেলিয়ার ওপর দাপটের একটি নতুন অধ্যায় রচিত করবে ভারত। 

আরও পড়ুনঃসৌরভ,ধোনি,কোহলি কেউ নয়, কাকে বাছলেন গম্ভীর সেরা অধিনায়ক হিসেবে

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে নিজের বিশ্বকাপের ব্যাট নিলামে তুললেন সাকিব আল হাসান

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন শেষ ম্যাচে চোট পেয়ে ওয়ান ডে এবং টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে পারেননি রোহিত। চোট সরিয়ে উঠেছেন তিনি এখন। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলে নিজেকে যাচাইয়ে মরিয়া আপাতত। যদিও বছর শেষে সেই সিরিজ আয়োজন হয়ে উঠবে কিনা তার কোনও নিশ্চয়তা নেই। ডিসেম্বর ২০২০ থেকে জানুয়ারি ২০২১ অবধি চারটি টেস্ট, তিনটি ওয়ান ডে এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলার কথা ভারতের। শোনা যাচ্ছে করোনা ভাইরাসের প্রভাবে আর্থিক ক্ষতির মুখে পড়া অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড চারটির জায়গায় পাঁচটি টেস্ট ম্যাচ আয়োজন করতে ইচ্ছুক। কিন্তু ততদিনে সবকিছু স্বাভাবিক হবে কিনা সেই নিয়ে নিশ্চিত হতে পারছেন না কেউই।