ওয়েস্টইন্ডিজ সফরের দ্বিতীয় ম্যাচেই আবারও রেকর্ড গড়লেন ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মা। ফ্লোরিডায় হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে তিনটি ওভার বাউন্ডারি মারেন তিনি। আর সেই সঙ্গে  আন্তর্জাতিক টি- ২০ ক্রিকেটে সবচেয়ে বেশি সংখ্যক ছক্কার মারার মালিক হয়েছেন রোহিত। এতদিন টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি সংখ্যক ছক্কা মারার রেকর্ড ছিল ক্রিস গেইল-এর।  

ওয়েস্টইন্ডিজ সফরের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও ভারতীয় দলকে সামলে দেন রোহিত। তাঁর জন্যই স্কোরবোর্ডে ভারতের রান কিছুটা সন্তোষজনক হয়েছিল। জয়ের মুখ দেখতে পায় ভারত। এছাড়া ওয়েস্টইন্ডিজ সফরের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই দুটি ছক্কা মেরে রোহিত ছাপিয়ে গিয়েছিলেন কিউয়ি ব্যাটসম্যান মার্টিন গাপ্তিলকে। সেই ফর্ম ধরে রেখেছিলেন পরের ম্যাচেও।  ৩২ বছর বয়সী এই ক্রিকেটার ডিপ মিড উইকেট দিয়ে উড়িয়ে দিয়েছিলেন ওয়েস্টইন্ডিজের সুনীল নারিনের বেশিরভাগ বলই। শুধু তাই নয় নারিনের ওই ওভারেই তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ক্রিস গেইল-এর ১০৫ টি ছক্কার রেকর্ডকে ছাপিয়ে যান রোহিত। ঝুলিতে ভরে নেন ১০৭ টি ছক্কা মারার রেকর্ড। এর সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক বনেছেন হিটম্যান। এছাড়াও ছোটো ফরম্যাটের ম্যাচগুলিতেও চারটি শতরান করে শীর্ষে নিজের স্থান বানিয়ে নিয়েছেন রোহিত। 

হিটম্যান সম্পর্কে সব প্রশংসাই কম। সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ভারতীয় দলের কাণ্ডারি ছিলেন তিনি। সেখানেও বিশ্বকাপে সর্বোচ্চ পাঁচটি শতরানের রেকর্ড গড়েছেন রোহিত। ভারতীয় দল বিশ্বকাপ জিততে না পারায় মনমরা হয়েছিলেন সকলেই। তবে ভারতের হিটম্যানের এই ঘুরে দাঁড়ানোর প্রক্রিয়ায় পুনরায় প্রাণ ফিরেছে ভারতীয় দল এবং সমর্থকদের মধ্যে। বিশ্বকাপের পরেও এতটুকু ছন্দ-পতন হয়নি রোহিতের। বরং পুরানো ছন্দেই দেখা গিয়েছে তাঁকে।