Asianet News BanglaAsianet News Bangla

Sachin Tendulkar- জনপ্রিয়তায় এখনও পড়েনি এতটুকু ভাটা, ফের প্রমাণকরলেন মাস্টার ব্লাস্টার

৮ বছর আগে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন কিংবদন্তী (Legend) সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। তবে মাস্টার ব্লাস্টারের (Master Blaster)জনপ্রিয়তায় এখনও এতটুকু খামতি পড়েনি। সম্প্রতি এক সমীক্ষায় ফের মিলল তার প্রমাণ।

Sachin Tendulkar is ranked 35th in the list of Brandwatch's Top 50 Influential People on  twitter spb
Author
Kolkata, First Published Nov 10, 2021, 9:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রায় আড়াই দশকের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার। ৩৪ হাজারের বেশি আন্তর্জাতিক রান। একশো আন্তর্জাতিক সেঞ্চুরি। অসংখ্য ম্য়াচ উইনিং ইনিংস। এই সবকিছুই  সচিন তেন্ডুলকারকে (Sachin Tendulkar) 'ক্রিকেট ঈশ্বরের' তকমা দিয়েছিল। জনপ্রিয়তার শীর্ষে থেকেই ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মাস্টার ব্লাস্টার (Master Blaster)।  ২২ গজকে বিদায় জানানোর পরও  কেটে গিয়েছে  ৮ বছরের বেশি সময়। তবে মাস্টার ব্লাস্টারের জনপ্রিয়তায় যে এতটুকু ঘাটতি পড়েনি, সেই উদাহরণও বারবার মিলেছে নানা সময় নানাভাবে। এবার আরও একবার সেই প্রমাণ দিলেন সচিন তেন্ডুলকর।  

Sachin Tendulkar is ranked 35th in the list of Brandwatch's Top 50 Influential People on  twitter spb

সচিন তেন্ডুলকরের কেরিয়ারের পিক সময়ে ততটা সোশ্যাল মিডিয়ার রমরমা ছিল না। কেরিয়ারের শেষের দিকে কিছুটা সোশ্যাল মিডিয়ার বাড়বাড়ন্ত বাড়ে। অবসরের পর যুগের সঙ্গে তাল মিলিয়ে নেটাগরিক হয়ে উঠেছেন মাস্টার ব্লাস্টার। সক্রিয়তা অনেক বেশি বেড়েছে  সোশ্যাল মিডিয়ায়। এবার নেট দুনিয়ায় নিজের জনপ্রিয়তাপ্রমাণ করলেন সচিন তেন্ডুলকর। কনজিউমার ইন্টেলিজেন্স সংস্থা ব্র্যান্ডওয়াচের (Brandwatch) একটি বার্ষিক সমীক্ষা অনুযায়ী, টুইটার প্রভাবশালীদের শীর্ষ ৫০ জনের তালিকায় রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার(Indian Cricketer) সচিন তেন্ডুলকর। তালিকায় ৩৫ নম্বরে রয়েছেন ভারতীয় ব্যাটিং কিংবদন্তি। তালিকায় আমেরিকান অভিনেতা ডোয়াইন জনসন এবং লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামারও উপরে জায়গা পেয়েছেন সচিন তেন্ডুলকর।

আরও পড়ুনঃকেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে সরসরি লভলিনার নির্বাচন, বক্সিং ফেডারেশনকে আদালতে নিয়ে গেলেন অরুন্ধতী

আরও পড়ুনঃFact Check: হরিয়ানায় গুলিতে হত ব্রোঞ্জজয়ী কুস্তিগীর নিশা দাহিয়া, মর্মান্তিক খবরটি সত্যি তো

আরও পড়ুনঃসব প্রতিকুলতাকে জয় করে ভারতীয় মহিলা 'এ'দলে সুযোগ, বাংলার শ্রীলেখার সংগ্রাম অনুপ্রেরণা জোগাবে আপনাকেও

এই ৫০ জনের তালিকায় মোট ২ জন ক্রীড়াবিদ  রয়েছেন। সচিন তেন্ডুলকর ছাড়াও তারা হলে ফুটবল কিংবদন্তী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও বিখ্যাত বাস্কেট বল প্লেয়ার ব্রন জেমস। ষষ্ঠ স্থানে রয়েছেন সিআরসেভেন ও ১৯তম স্থানে রয়েছেন ব্রন জেমস। তবে বিরাট কোহলি,এমএস ধোনি, রোহিত শর্মাদের মত তারকা ক্রিকেটার ও মেসি সহ বিশ্বের তারকা তারকা ফুটবলারদের টপকে প্রথম ৫০-এ সচিনের জায়গা করে নেওয় সত্য়িই প্রশংসনীয়।  একইসঙ্গে তার জনপ্রিয়তায় এতটুকু যে ভাটা পড়েনি তার প্রমাণ।

Follow Us:
Download App:
  • android
  • ios