ওডিআই ও টি২০ সিরিজের পর ১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। বর্ডার-গাভাসকর চ্রফি ঘিরে ইতিমধ্যেই চড়চে শুরু করেছে উন্মাদনার পারদ। প্রাক্তন প্লেয়ার থেকে ক্রিকেট বিশেষজ্ঞ এই সিরিজ নানা মত দিচ্ছেন সকলেই। এবার অস্ট্রেলিয়া দলের অন্যতম প্রধান ব্যাটসম্যান স্টিভ স্মিথকে আউট করার পদ্ধতি নিয়ে মুখ খুললেন কিংবদন্তী ভারতীয় ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর। স্টিভ স্মিথকে আউট করার উপায়ও বলেন ব্যাটিং লেজেন্ড।

গতবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে উপমহাদেশের প্রথম দল হিসেবে টেস্ট সিরিজ জিতেছিল ভারতীয় দল। তবে সেবার দলে ছিলেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তবে এবার স্মিথ ও ওয়ার্নারের উপস্থিতি ব্যাগি গ্রিণদের শক্তি যে অনেকাংশে বাড়িয়েছে তা ভালো করে জানেন সচিন তেন্ডুলকর। বিশেষ করে ভারতের বিরুদ্ধে স্মিথের পরিসংখ্যান খুবই ভালো তাও জানেন মাস্টার ব্লাস্টার। ভারতের বিরুদ্ধে টেস্টে ৬টি শতরান রয়েছে স্মিথের। তাই স্মিথকে তাড়াতাড়ি প্যাভেলিয়নে ফেরানো যে কতটা জরুরি তা ভালো করে জানেন তেন্ডুলকর। 

স্টিভ স্মিথকে আউট করার জন্য বুমরা, শামি, ইশান্তদের পরামর্শ দিয়েছেন সচিন তেন্ডুলকর। তিনি বলেছেন,'স্মিথের টেকনিক অন্যরকম। সাধারণত টেস্ট ম্যাচে বোলারদের বলা হয় অফ স্ট্যাম্পে বা চতুর্থ স্ট্যাম্পে বল করতে। কিন্তু স্মিথের জন্য আরও একটু বাইরে করতে হবে। চতুর্থ এবং পঞ্চম স্ট্যাম্পের মাঝখানে বল করতে হবে ওকে।' একইসঙ্গে চাপ সৃষ্টি করা জন্য একদিকে থেকে লাগাতার মেডেন ওভার করার মত, একজন কৃপণ বোলাররও দরকার বলেছেন সচিন। তাহলেই অপরদিক থেকে পরিকল্পনা মাফিক বলে শামি-বুমরারা উইকেট তুলে নিতে পারবেন বলে মনে করেন সচিন তেন্ডুলকর।