Asianet News BanglaAsianet News Bangla

কপিল-আক্রম থেকে সচিন-কোহলি, প্রিয় ক্রিকেটারদের নামে রাস্তার ধারে থাকতে চান, জেনে নিন সেই ঠিকানা

মেলবোর্নে (Melbourne) একটি এলাকার রাস্তার নাম ক্রিকেটারদের নামে। সেখানে রয়েছে সচিন (Sachin Tendulkar), কোহলি (Virat Kohli), কপিল দেবের নামেও রাস্তা। এই অভিনব সিদ্ধান্তেপ পরই বেড়েছে অলাকারয় ফ্ল্যাট বিক্রি। ক্রিকেট প্রেমীরা খোঁজ নিচ্ছেন ওই এলাকায় বাড়ি কেনার জন্য।
 

Sachin Tendulkar, Virat Kohli name roads are being built in Australia Melbourne spb
Author
First Published Aug 21, 2022, 5:51 PM IST

একটা মস্ত বড় সাজানো গোছানো এলাকা। চারিদিকে রাস্তা আর সারি সারি সব সুন্দর বাড়ি। আর ওই এলাকাতেই রয়েছে আপনার ফ্ল্যাটও। আর সব থেকে চমকের বিষয় হল  আপনার বাড়ির ঠিকানা কেউ জানতে চাইলো, আর আপনি বললেন সচিন তেন্ডুলকর মোড় বা কোহলি লেন। কিংবা গ্যারি সোবার্স স্ট্রিট। আপনার অ্যাপার্টমেন্টের নাম যদি হয় কপিল দেব টেরেস। তাহলে লোককে বলার সময় সত্যিই ছাতি ৫৬ ইঞ্চিরই হওয়ার কথা। কী ভাবছেন কোনও রূপকথার গল্প? অলীক পরিকল্পনা। একদম নয়। পুরোটাই সত্যি। অস্ট্রেলিয়ার রয়েছে এই স্বপ্নের ঠিকানার হদিশ। 

অস্ট্রেলিয়ার মেলবোর্নের মেলটন সিটি এলাকায় একটি এলাকার রাস্তার নামকরণ করা হয়েছে বিশ্ব জুড়ে নামী নামী ক্রিকেটারদের নামে। বিরাট কোহলি, সচিন তেন্ডুলকর, ইমরান খান, শোয়েব আখতার, জাভেদ মিয়াঁদাদের নামে রাস্তার নাম রাখা হয়েছে। তিন ভারতীয় ক্রিকেটারের পাশাপাশি এই তালিকায় রয়েছেন প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়া এবং দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার জ্যাক ক্যালিসও। মাস্টার ব্লাস্টারের নামাঙ্কিত পথের নাম ‘তেন্ডুলকর ড্রাইভ’। প্রাক্তন ও বর্তমান ভারত অধিনায়ক কপিল দেব ও কোহলির নামাঙ্কিত রাস্তা দুটি হল ‘কোহলি ক্রেসেন্ট’ এবং ‘দেব টেরেস’। এছাড়াও স্টিভের নামে তৈরি হয়েছে ‘ওয়া স্ট্রিট’, ক্যালিসের নামে ‘ক্যালিস ওয়ে’, কিউয়ি কিংবদন্তি স্যর রিচার্ড হ্যাডলির নামে রয়েছে ‘হ্যাডলি স্ট্রিট’। বাদ যাননি প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রমও। তাঁর নামাঙ্কিত রোডটির নাম ‘আক্রম ওয়ে’। অনেক পরিকল্পনা করে এই জায়গা তৈরি করা হয়েছে।

Sachin Tendulkar, Virat Kohli name roads are being built in Australia Melbourne spb

প্রোমোটারদের আশা, ক্রিকেটারদের নামে ওই অঞ্চলের রাস্তাঘাট করে দেওয়ায় বহু ক্রিকেটপ্রেমী মানুষের এই এলাকায় থাকার ইচ্ছা বাড়বে। ফলে ওই অঞ্চলে প্রপার্টি সেল বেড়ে গিয়েছে কয়েকগুণ। মেল্টনের মেয়র বলেছেন,'যারা ক্রিকেট ভালবাসেন তারাই এই অঞ্চলে থাকতে আসতে চাইছেন। এমন একটা পরিকল্পনায় ইতিবাচক সাড়া মিলেছে। আমাদের কাছে এটা দারুন ব্যাপার।'ওই অঞ্চলের এক প্রোমোটার জানিয়েছেন, ক্রিকেটারদের নামে রাস্তার নাম করার পর ওই অঞ্চলের ব্যাপারে প্রচুর লোক খোঁজ খবর নিচ্ছেন। ওই অঞ্চলে অ্যাপার্টমেন্টে ফ্ল্যাটের বিক্রিও বেড়েছে দ্বিগুণ। ইতিমধ্যেই বিপুল জনপ্রিয় হয়ে উঠেছে ওই এলাকা। শুধু কেনার জন্যই নয়, বাইরে তেকে ঘুরতেও আসছেন সাধারণ মানুষ ওই এলাকায়। আপনি যদি ক্রিকেটের পাগল ভক্ত হন, তাহলে এই এলাকাতে বাড়ি হতে পারে আপনারও।

আরও পড়ুনঃহোয়াইট ওয়াশ করতে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া, সম্মান রক্ষা করতে কী পারবে জিম্বাবোয়ো, জানুন তৃতীয় ম্যাচের প্রেডিকশন

আরও পড়ুনঃদলে হতে পারে অনেক পরিবর্তন, দেখে নিন জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় ওডিআইতে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ

Follow Us:
Download App:
  • android
  • ios