নিউজিল্য়ান্ড সিরিজের আগেই বড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া। চোটের কারণে ছিটকে গিয়েছেন শিখর ধাওয়ান। পাশাপাশি চোটের কারণে নিউজিল্যান্ড সফরের বাইরে চলে গিয়েছেন পেসার ইশান্ত শর্মা। 

টেস্ট দল ঘোষণা না হলেও মঙ্গলবার টি টোয়েন্টি এবং একদিনের সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। শিখর ধাওয়ান চোট পাওয়ায় টি টোয়েন্টি এবং একদিনের সিরিজের দলে তাঁর জোড়া বদলি নিল বিসিসিআই। কিউয়িদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ধাওয়ানের বদলি  হিসেবে দলে নেওয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে। এর পাশাপাশি প্রথমবার একদিনের ম্যাচের জন্য দলে সুযোগ পেয়েছেন প্রতিভাবান ওপেনার পৃথ্বী শ। 

বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচ চলাকালীন কাঁধে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান। বিসিসিআই-এর জারি করা একটি প্রেস রিলিজ-এ জানানো হয়েছে, এমআরআই-তে ধাওয়ানের গ্রেড টু চোট ধরা পড়েছে। আপাতত কিছুদিন বিশ্রামে থাকতে হবে বাঁ হাতি ওপেনারকে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে এনসিএ-তে রিহ্যাব শুরু করবেন ধাওয়ান। 

সঞ্জু স্যামসন এবং পৃথ্বী শা-র অন্তর্ভুক্তি ছাড়া অবশ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজ জয়ী দলে কোনও পরিবর্তন করা হয়নি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত ফর্মে ছিলেন ধাওয়ান। প্রথম দু'টি ম্যাচে ৯৬ এবং ৭৪ করলেও শেষ ম্যাচে চোট পেয়ে আর ব্যাট করতে পারেননি তিনি। ধাওয়ান যা ফর্মে ছিলেন, তাতে নিঃসন্দেহে নিউজিল্যান্ডের মতো কঠিন সফরে তাঁকে না পাওয়াটা বিরাট কোহলিদের কাছে বড় ধাক্কা।