Asianet News BanglaAsianet News Bangla

ICC T20 World Cup 2021, প্রথম দিনেই অঘটন, বাংলাদেশকে ৬ রানে হারাল স্কটল্যান্ড

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) যোগ্যতা অর্জন পর্ব। মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও স্কটল্যান্ড (Bangladesh vs Scotland)। বেঙ্গল টাইগার্সদের হারিয়ে চমক দিল স্কটিশরা। প্রথম দিনেই অঘটন দিয়ে শুরু হল টি২০ বিশ্বকাপ (T20 World Cup)।

Scotland beat Bangladesh by 6 runs in group stage of ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 17, 2021, 11:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর যোগ্যতা অর্জন পর্বেই বড় অঘটন। স্কটল্যান্ডের কাছে হার বাংলাদেশের। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক মহম্মদুল্লা। শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। একসময় ৫৩ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল স্কটিশদের। তারপর ম্য়াচে ঘুরে দাঁড়িয়ে ১৪০ রানে স্কোর খাড়া করে স্কটল্যান্ড। কিন্তু ১৪১ রানের টার্গেট চেজ করতে পারল না বেঙ্গল টাইগার্সরা। ১৩৪ রানে থামল বাংলাদেশের ইনিংস। ৬ রানে ম্য়াচ জিতে মূল পর্বে যোগত্যা অর্জনের ক্ষেত্রে অনেকটাই অ্যাডভান্টেজ পেয়ে গেল স্কটল্যান্ড।

Scotland beat Bangladesh by 6 runs in group stage of ICC T20 World Cup 2021 spb

টস জিতে বাংলাদেশ ফিল্ডিং নেওয়ার পর শুরুটা ভালো হয়নি স্কটল্যান্ডের। ওপেনিংয়ে জর্জ মুনসের ২৯ রান করে কিছুটা লড়াই করে। কিন্তু তারপর একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্কটল্যান্ড। এক সময় ৪৫ রানে ১ উইকেট ছিল স্কটিশদের। কিন্তু ৪৫ থেকে ৫৩ মাত্র ৮ রানের মধ্যে ৬ উইকেট পড়ে যায়। পড়ের দিকে ক্রিস গেভার্স ও মার্ক ওয়াটের লড়াকু ইনিংসের সৌজন্য ১৪০ রানের স্কোরে পৌছায় স্কটল্যান্ড। ৪৫ রান করেন গেভার্স ও মার্ক ওয়াট করেন ২২ রান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মেহেদি হাসান। ২টি করে উইকেট পান মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান। একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও মহম্মদ সইফুদ্দিন।

Scotland beat Bangladesh by 6 runs in group stage of ICC T20 World Cup 2021 spb

১৪১ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মতি ব্যবধানে উইকেট হারিয়ে চাপ বাড়তে থাকে বাংলাদেশের উপর। তারউপর মন্থর পিচে অতিরিক্ত মন্থর ব্যাটিং করার খেসারতও দিতে হয় বাংলা টাইগার্সদের। মুসফিকুর রহিম ৩৮, মহম্মদুল্লা ২৩, শাকব আল হাসান ২৩ ও আফিফ হোসেন ১৮ রানের ইনিংস খেলে লড়াই দেওয়ার চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৩৪ রানে থামতে হয় বাংলাদেশকে। স্কটল্যান্ডের হয়ে ব্র্যাড হোয়েল নেন ৩ উইকেট, ক্রিস গ্রেভিস নেন ২ উইকেট, জস ডেভি ও মার্ক ওয়াট নেন ১ উইকেট। এই জয়ের ফলে গ্রুপ স্টেজের বি-তে দ্বিতীয় স্থানে থাকল স্কটল্যান্ড, পাপুয়া নিউ গিনিকে হারিয়ে শীর্ষে ওমান।

Follow Us:
Download App:
  • android
  • ios