Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021: রোহিত, রাহুল, কোহলিকে নিয়ে ঠাট্টা শাহীন আফ্রিদির, ভিডিও ভাইরাল হতেই বিতর্ক


টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে কেএল রাহুল (KL Rahul), রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) আউট নিয়ে ঠাট্টা করলেন শাহীন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হতেই, তৈরি হয়েছে বিতর্ক।

Shaheen Afridi mocks Kohli, Rahul, Rohit's dismissals against Pakistan, video goes viral ALB
Author
Kolkata, First Published Nov 11, 2021, 6:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে জয়ই তরুণ পাকিস্তান (Pakistan) দলকে দারুণভাবে উদ্দীপ্ত করেছিল। আর তার জেরেই, অপরাজিত থেকে তারা বৃহস্পতিবার সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়ার (Australia)। এমনটাই মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা। আর ভারতের বিরুদ্ধে পাকিস্তানের সেই বিপুল জয়ের প্রধান স্থপতি ছিলেন বাঁহাতি জোরে বোলার শাহীন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। ওই দিন তিনি যে দুরন্ত বল করেছিলেন, তাই নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু, সম্প্রতি নেট দুনিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে শাহীনকে ভারতের 'বিগ থ্রি' - কেএল রাহুল (KL Rahul), রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলিকে (Virat Kohli) আউট করা নিয়ে রসিকতা করতে দেখা গিয়েছে। যা, নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

ভারত-পাক ম্যাচে দুর্দান্ত সুইং বোলিং-এ বিপর্যস্ত করে তুলেছিলেন ভারতের টপ অর্ডারকে। রোহিত শর্মা বএং কেএল রাহুল দুজনেই  বিপর্যস্ত করে তোলেন। রোহিতকে ০ রানে এলবিডব্লু করেছিলেন। রাহুলকে বোল্ড করেন ৩ রানে। বিরাট কোহলি অর্ধশতরান করলেও ইনিংসের শেষের দিকে আক্রমণে ফিরে এসে তাঁকেও ফিরিয়ে দিয়েছিলেন শাহীন। শাহীনের বল বিরাটের ব্যাটে ছুঁয়ে গিয়ে জমা হয়েছিল উইকেটরক্ষক রিজওয়ানের দস্তানায়। 

আরও পড়ুন - T20 WC 2021 - মাঠে আগুন পাক পেসারের বলে, গ্যালারিতে গ্ল্যামারে উষ্ণতা বাড়াচ্ছেন তাঁর ভারতীয় স্ত্রী, দেখুন

আরও পড়ুন - End of Shstri Era - রবি শাস্ত্রীর সাফল্য-ব্যর্থতা, অন্য কোচদের তুলনায় কোথায় শেষ করলেন তিনি

আরও পড়ুন - T20 WC 2021 - ফেভারিট হয়েও কেন ব্যর্থ হল ভারত, কোথায় ভুল করল কোহলি-বাহিনী - ময়নাতদন্ত

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওয় শাহীনকে স্কটল্যান্ড বনাম পাকিস্তান (Scotland vs Pakistan) ম্যাচ চলাকালীন, মাঠের মধ্যেই রাহুল, রোহিত এবং কোহলির আউট হওয়ার ভঙ্গিকে ব্যঙ্গ করতে দেখা গিয়েছে। বাউন্ডারি অঞ্চলে ফিল্ডিং করার সময়, গ্যালারির পাক দর্শকদের তিনি ভারতের তিন বড় ব্যাটারের আউট হওয়া অভিনয় করে দেখিয়ে বিনোদন দেন। গ্যালারি থেকে পাক ফ্যানরাও তাঁকে উৎসাহিত করে। 

"

গ্যালারির দর্শকদের রোহিত শর্মার নাম ধরে অনুরোধ করতে শোনা যায়। ফিল্ডিং করার মাঝে শাহিন রোহিতের এলবিডব্লিউ-আউট হওয়ার ভঙ্গি অভিনয় করে দেখান। তারপর, উপস্থিত জনতা কেএল রাহুলের নাম উচ্চারণ করতে থাকে। বাঁ-হাতি পাক পেসার ফ্যানদের খুশি করতে রাহুলের বোল্ড হওয়া নকল করেন। এরপরই জনতার থেকে ওঠে বিরাট কোহলির নাম। শাহীন আফ্রিদি একটি নকল পুল শট খেলে দেখান, কীভাবে ভারত অধিনায়ক তাঁর সুইংয়ের সামনে পরাস্ত হয়েছিলেন।

দেখুন সেই ভিডিও - 

শাহীনের এই অঙ্গভঙ্গি, গ্যালারির ওই অংশের ক্রিকেট ফ্যানরা যে খুবই পছন্দ করেছেন, তা তাদের সোল্লাস চিৎকারেই বোঝা গিয়েছে। কিন্তু, সোশ্য়াল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হতেই ক্রিকেট-ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া  দেখা গিয়েছে। অনেকে যেমন আফ্রিদির এই ফ্যআনদের বিনোদন দেওয়াকে সমর্থন করেছেন, অনেকেই আবার পাক জোরে বোলারের সমালোচনাও  করেছেন। সমালোচকদের মতে, শুধুমাত্র কয়েকজন ভক্তদের বিনোদন দেওয়ার জন্য ভারতের প্রথিতযশা ব্যাটারদের নিয়ে ঠাট্টা করাটা শাহীন আফ্রিদির মতো আরেকদন আন্তর্জাতিক ক্রিকেটারের পক্ষে শোভন নয়। 

এখনো অবধি টি২০ বিশ্বকাপ ২০২১-এ একমাত্র অপরাজিত দল পাকিস্তান। প্রথম ম্য়াচে ভারতকে হারানোর পর, একে একে নিউজিল্যান্ড, আফগানিস্তান, নামিবিয়া এবং স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে এসেছে বাবর আজমের দল। আর তার পিছনে শাহীন আফ্রিদির ভূমিকা সবথেকে বড়। পাকিস্তানের হয়ে তিনি চলতি বিশ্বকাপে ৫ ম্যাচে ৬ উইকেট নিয়েছেন। তবে ম্যাচে তাঁর প্রভাব শুধুমাত্র উইকেট সংখ্যা দিয়ে বিচার করা যাবে না। পাওয়ার প্লের ওভারে এখনও পর্যন্ত প্রতিপক্ষের সব ব্যাটারই তাঁকে খেলতে সমস্যায় পড়েছেন। সেমিফাইনালেও তরুণ পেসার তাঁর এই ফর্ম ধরে রাখতে চাইবেন।

Follow Us:
Download App:
  • android
  • ios