মাঠে কুকুর ঢুকে পরা বা অতি উত্সাহী সমর্থকের প্রবেশ ক্রিকেট মাঠে নতুন কোনও ঘটনা নয়। এর জন্য খেলা বন্ধ হওয়ার ঘটনাও দেখেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু রঞ্জি ট্রফির প্রথম দিনই দেখল একটা বিরল ছবি। সোমবার থেকে দেশের ১৮টি মাঠে শুরু হয়েছে ভারতীয় ক্রিকেটের সব থেকে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। আর প্রথম দিন খেলার মাঝে মাঠে সাপের প্রবেশ। তার জন্য বেশকিছুক্ষণ বন্ধ থাকল খেলা। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের মুলাপাডুতে। সেই ছবি নিজেদের টুইটার অ্যাকাউন্টে তুলে ধরেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। যে ছবি ভাইরাল হয়েছে ক্রিকেট বিশ্বে। 

 

 

আরও পড়ুন - সিমন্সের ব্যাটে ঝড়, দ্বিতীয় ম্যাচ জিতে টি-২০ সিরিজে সমতা ফেরাল ওয়েস্ট ইন্ডিজ

অন্ধ্রপ্রদেশের মুলাপাডুতে মুখোমুখি হয়েছিল অন্ধ্রপ্রদেশ ও গতবারের চ্যাম্পিয়ন বিদর্ভ। টস জিতে বিদর্ভের অধিনায়ক ফৈয়াজ ফেয়জল প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। তবে খেলা শুরুর আগেই দেখা যায় মাঠের মধ্যে সাপ ঘুড়ে বেড়াচ্ছে। ক্রিকেট মাঠে সাপ দেখে একটু হলেও আতঙ্কিত হয়ে পরেন  বিদর্ভের ক্রিকেটাররা। কারণ তাদের ফিল্ডিং করতে হবে। মাঠে নেমে আসেন গ্রাউন্ড স্টাফরা। কিন্তু তারাও যে সাপ ধরতে পারেন না। তাই মাঠ থেকে সাপ তাড়াতে তাদেরও বেশ সমস্যায় পড়তে হয়। বেশকিছুক্ষণ চেষ্টা করার পর মাঠ থেকে সাপ তাড়াতে পারেন তারা। তারপর শুরু হয় খেলা। বিদর্ভের হয়ে এদিন নিজের ১৫০ তম রঞ্জি ম্যাচে মাঠে নামেন ওয়াসিম জাফর। প্রথমব ক্রিকেটার হিসেবে ১৫০টি রঞ্জি ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করলেন জাফর। 

 

 

আরও পড়ুন - দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের দায়িত্ব নিতে চলেছেন স্মিথ, বুধবার হতে পারে ঘোষণা

সোমবার থেকে শুরু হল রঞ্জি ট্রফির খেলা। প্রথম রাউন্ডের খেলায় মাঠে নেমে পরেছে ৩৬টি দল। দেশের ১৮টি মাঠে খেলা শুরু হয়েছে একই সঙ্গে। তবে প্রথম রাউন্ডে মাঠে নামেনি বাংলা। দ্বিতীয় রাউন্ড শুরু হবে ডিসেম্বরের ১৭ তারিখ থেকে। প্রথম ম্যাচে বাংলার প্রতিপক্ষ কেরালা। বাংলা খেলবে তিরুঅনন্তপুরমের মাঠে। তার আগে অনুশীলন চলছে বাংলা দলের। এখনও চুড়ান্ত দল ঘোষণা করেনি সিএবি। 

আরও পড়ুন - অনুশীলন শুরু করলেন ফুটবলার দেব, কোচের ভূমিকায় বাইচুং ভুটিয়া