দীর্ঘ বছর পর ব্যাট হাতে ২২ গজে নামলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মাঠে ফিরে বুঝিয়ে দিলেন অবসর নিলেও তার ব্যাট এখনও একইরকমভাবে কথা বলতে সক্ষম। বয়স বেড়েছে, রিফ্লক্স কিছুটা কমলেও অর্ধশতরান করে আরও একবার প্রমাণ করে দিলেন 'ক্লাস ইস পারমামেন্ট'।  সেই কভার ড্রাইভ, সেই স্কোয়ার কাট, সেই স্টেপ আইট করে বাপি বাড়ি যা শট। দীর্ঘ দিন পর বাংলা তথা দেশবাসীর প্রিয় তারকার ব্যাটিং ঝলক দেখে খুশি আট থেকে আশি।

বৃহস্পতিবার বোর্ডের বার্ষিক সাধারণ সভা। সেই সভার আগে বুধবার মোতেরার সর্দার প্যাচেল স্টেডিয়ামে একটি প্রীতি ম্যাচের আয়োজন করা হয় বিসিসিআইয়ের পক্ষ থেকে। বোর্ড প্রেসিডেন্ট একাদশ ও বোর্ড সচিব একাদশ দুটি দলে ভাগ করা হয় বিসিসিআই কর্তাদের। প্রেসিডেন্ট একাদশ নেতৃত্বের দেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব একাদশের নেতৃত্ব দেন জয় শাহ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই ম্য়াচে অংশ নেন আরও এক প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন।

১২ ওভারের এই ম্যাচে প্রথমে ব্যাট করে সচিব একাদশ ৩ উইকেট হারিয়ে ১২৮ রান করে। মহম্মদ আজহারউদ্দিন ৩৭ ও জয়দেব শাহ ৩৮ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে প্রেসিডেন্ট একাদশের একমাত্র ব্যাট হাতে রান পান সৌরভ গঙ্গোপাধ্যায়। ৩২ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন বিসিসিআই প্রেসিডেন্ট। কিন্তু দলকে জয় এন দিতে ব্যর্থ হন সৌরভ। কিন্তু দীর্ঘ দিন পর সৌরভের ব্যাট সেই ঝলক দেখে খুশি সকলেই। প্রীতি ম্যাচের মতই এবার বোর্ডের বার্ষিক সভাতেও 'দাদা' ম্য়াজিকের অপেক্ষা সকলে।