শুক্রবার ম্যাচের আগের দিন সংবাদিক সম্মেলনে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডুপ্লেসি বলেছিলেন তাঁর বদলে অন্য কেউ টস করতে নামতেই পারে। ফাফ এশিয়ার মাটিতে টানা ৯টি ম্যাচে টস হেরেছিলেন। হাসির ছলেই কথা বলেছিলেন প্রোটিয়া অধিনায়ক, কিন্তু বাস্তবে যে তিনি সেটাই করতে চলেছেন এটা কেউ ভাবতেই পারেনি। টস করতে একই দলের হয়ে মাঠে নামলেন দুই অধিনায়ক। একজন নিয়মিত অধিনায়ক ফাফ, অন্যজন প্রক্সি অধিনায়ক বাভুমা। 

আরও পড়ুন - ধোনির শহরে কোহলির অধিনায়কত্বে ঘরের মাঠে স্বপ্নের অভিষেক শাহবাজ নাদিমের

শনিবার সকালে ভারত দক্ষিণ আফ্রিকা শেষ টেস্টের টস করতে নামলেন দক্ষিণ অফ্রিকার দুই অধিনায়ক। ফাফ দলের ব্লেজার পরে অধিনায়কর মতেই এলন। সঙ্গে নিয়ে এলেন টেম্বাকে। বিরাট কয়েন আকাশের দিকে ছুঁড়ে দিতেই কল করলেন ডুপ্লেসির পাশে দাঁড়িয়ে থাকা প্রক্সি অধিনায়ক টেম্বা বাভুমা। কিন্তু এমন কান্ডে করেও টস ভাগ্য বদলাতে পারেনি প্রোটিয়ারা। সেই বিরাটই টস জিতলেন, নিলেন প্রথমে ব্যাটিং করা সিদ্ধান্ত। কিন্তু একসঙ্গে একই দলের সঙ্গে দুই অধিনায়কের টস করতে আসার ঘটনায় ক্রিকেট দুনিয়া একটু হলেও অবাক। 

আরও পড়ুন - শেষ সাদা গন্ডার সুদানের সঙ্গে রোহিতের ছবি ভাইরাল, প্রকাশ পেল অজানা তথ্য

অতীতে এমন ঘটনা টেস্ট ক্রিকেটে হয়েছে কি না সেটা খতিয়ে দেখার কাছে নেমে পরেছেন ক্রিকেট ঐতিহাসিকরা। তবে টস ভাগ্য বদল করতে না পারলেও তিন টেস্টর সিরিজে রাঁচিতে তুলনা মূল অনেক ভাল শুরু করেছে প্রোটিয়ারা। দরন্ত ছেন্দে থাকা ওপেনার ময়ঙ্ক, পূজারা ও ভারত অধিনাক বিরাটকে প্রথম ১৫ ওভারেই প্যাভেলিয়ানের রাস্তা দেখিয়ে দিতে পেরেছে দক্ষিণ আফ্রিকার বোলাররা। 

আরও পড়ুন - রবি শাস্ত্রী নিয়ে প্রশ্ন উঠতেই সৌরভের কৌতুক মেশানো জবাব, ভাইরাল সেই উক্তি