Asianet News BanglaAsianet News Bangla

এবার বিরাট কোহলির অফ ফর্ম প্রসঙ্গে মুখ খুললেন সুনীল গাভাসকর, কী বললেন তিনি

সম্প্রতি বিরাট কোহলির (Virat Kohli) অফ ফর্ম নিয়ে তাকে দল থেকে বসানোর প্রসঙ্গে প্রশ্ন তুলেছিলেন কপিল দেব (Kapil Dev)। এবার বিরাট কোহলির পাশে দাঁডালেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। 
 

Sunil Gavaskar gave reaction on Virat Kohli s Off Form spb
Author
Kolkata, First Published Jul 11, 2022, 11:05 PM IST

বিরাট কোহলির ভারতীয় ক্রিকেট দলে থাকা উচিৎ কিনা তা নিয়ে এখন নানা ক্রিকেট বিশেষজ্ঞ নানা মত দিচ্ছেন। সম্প্রতি বিরাট কোহলিকে দল থেকে বসানোর পক্ষে সওয়াল করেছিলেন কপিল দেব। বলেছিলেন, 'এখন এমন পরিস্থিতি যে কোহলীকে টি-টোয়েন্টি দলের বাইরে রাখতে হতে পারে। যদি বিশ্বের দু’নম্বর বোলার অশ্বিনকে টেস্ট দলের বাইরে রাখা যায়, তা হলে কোহলীকে বাইরে রাখতে সমস্যা কোথায়। শুধু মাত্র বড় ক্রিকেটার হলেই তাকে দলে নিলে হবে না। যত বড় ক্রিকেটারই হোক না কেন, দীর্ঘ দিন রান না করলেও তাকে দলে রাখতে হবে, তার কোনও মানে নেই। এতে ছন্দে থাকা ক্রিকেটারদের ক্ষতি হবে।' পাশাাশি আরও এক প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ প্রশ্ন তুলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় যদি বাদ যেতে পারে তাহলে বিরাট কোহলি নয় কেন। কিন্তু বিরাট কোহলির সঙ্গে আগে একাধিকবার বিতর্কে জড়িয়েছেন যে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সেই সুনীল গাভাসকর এবার ব্যাট ধরলেন রোহিত শর্মার হয়ে।

বিরাট কোহলির হয়ে ব্যাট ধরতে গিয়েও কিন্তু বিতর্ক উস্কে দিয়েছেন সুনীল গাভাসকর। কারণ বিরাটকে সমর্থন করতে গিয়ে রোহিত শর্মাকে নিয়ে প্রশ্ন তুলেছেন সানি। এক সাক্ষাৎকারে বিরাট কোহলির অফ ফর্ম নিয়ে বলতে গিয়ে সুনীল গাভাসকর বলেছেন,'আমি এটা বুঝি না যে, রোহিত শর্মা রান না করলে কেউ কথা বলে না। কিংবা অন্য ব্যাটাররা রান না করলেও কথা হয় না। ফর্ম টেম্পোরারি, ক্লাস পারমানেন্ট। সবাই একজন প্লেয়ারকে নিয়েই কথা বলছে। এই মুহর্তে ভারত যেভাবে খেলছে, তাতে প্লেয়াররা অসফল হতেই পারে। আমাদের ভাল নির্বাচক কমিটি রয়েছে। এখনও টি-২০ বিশ্বকাপ শুরু হতে দু'মাস বাকি আছে। এমনকী এশিয়া কাপও রয়েছে। সেখানে ফর্ম দেখে তারপর দল বেছে নেওয়া হবে। সময় দিতে হবে।' পাশাপাশি বিরাট কোহলি কত বড় মাপের ক্রিকেটার তাও মনে করিয়ে দিয়েছেন সুনীল গাভাসকর।

তবে এই সব কিছুর মধ্যেউ রোহিত শর্মাও বিরাট কোহলির সমর্থনে কথা বলেছেন। নাম না করে কপিল দেবকেও জবাব দিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেছেন, 'উনি বাইরে থেকে খেলা দেখছেন। দলের ভিতরে কী হচ্ছে সেটা জানেন না। আমাদের একটা নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনা নিয়েই আমরা এই দল তৈরি করেছি। ক্রিকেটারদের পাশে দল সব সময় রয়েছে। এগুলো বাইরে থেকে বোঝা যায় না। তাই বাইরে কে কী বলল তা নিয়ে আমরা চিন্তা করি না। দলের ভিতরে কী হচ্ছে, সেটা আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ'। এছাড়াও রোহিত বলেছেন,'প্রত্যেক ক্রিকেটারের কেরিয়ারে ভাল-খারাপ সময় আসে। তাতে সেই ক্রিকেটারের মান নিয়ে প্রশ্ন তোলা ঠিক নয়। এক জন ক্রিকেটার এত বছর ধরে ভাল খেলেছে। কয়েকটা সিরিজে খারাপ খেললে সে খারাপ ক্রিকেটার হয়ে যায় না। কোহলির অতীতের খেলা আমাদের ভোলা উচিত নয়। আমরা ওর পাশে রয়েছি। বাইরের কোনও সমালোচনাকে আমরা গুরুত্ব দিই না। আমরা বাইরের বিষয় শুনিই না।

Follow Us:
Download App:
  • android
  • ios