Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ক্যাচ ফেলার পর প্রথমবার মুখ খুললেন হাসান আলি, ফ্যানদের আক্রমণের জবাবে কী বললেন

টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে (T20 World Cup 2021, 2nd Semifinal), অস্ট্রেলিয়ার বিরুদ্ধে  পাকিস্তানের (Australia vs Pakistan) হারের পর থেকে কুৎসিত আক্রমণের মুখে পড়তে হয়েছিল হাসান আলিকে (Hasan Ali)। এবার মুখ খুললেন তিনি।
 

T20 WC 2021 - Hasan Ali's first reaction since dropped catch, Heart-Felt Message for fans ALB
Author
Kolkata, First Published Nov 14, 2021, 4:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দুবাইয়ে গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে, টি২০ বিশ্বকাপ ২০২১-এর দ্বিতীয় সেমিফাইনাল (T20 World Cup 2021, 2nd Semifinal) ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলেছিলেন পাকিস্তানের (Pakistan) হাসান আলি (Hasan Ali)। তারপর থেকে ২টো দিন চলে গিয়েছে। কিন্তু, হাসান আলিকে নিয়ে আলোচনা থামছেই না। সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার শিকার হতে হয়েছে। দেওয়া হয়েছে তাঁকে ও তাঁর পরিবারকে হত্যার হুমকিও। এই অবস্থায় এমনকী ভারতের বিদেশমন্ত্রীর কাছেও সাহায্য চেয়েছিলেন তাঁর স্ত্রী সামিয়া খান (Samiya Khan)। এবার এই বিষয়ে নিজেই মুখ খুললেন পাক জোরে বোলার।

হাসান আলি টুইট করে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে তাঁর ভুলে পাকিস্তানের পরাজয়ের জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন অন্য যে কারোর থেকে তিনি নিজে বেশি হতাশ। তবে কেরিয়রের এই খারাপ পর্ব কাটিযে আরও শক্তিশালী ক্রিকেটার হিসাবে ফিরে আসার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। একইসঙ্গে ফ্যানদের কাছে অনুরোধ করেছেন, তাঁরা যেন এতদিন হাসান আলির কাছ থেকে যে ধরণের খেলা প্রত্যাশা করত, এই ঘটনায় যেন তা বদলে না ফেলেন। পাকিস্তান ক্রিকেটকে সর্বোচ্চ পরিষেবা দিতে কঠোর পরিশ্রম করবেন বলেও জানিয়েছেন। কুৎসিত আক্রমণের মুখে পড়লেও, সমস্ত বার্তা, টুইট, পোস্ট, ফোনকল এবং দোয়ার জন্য ফ্যানদের ধন্যবাদ দিয়েছেন তিনি। জানিয়েছেন এগুলির প্রয়োজন ছিল। 

আরও পড়ুন - T20 WC 2021 - মাঠে আগুন পাক পেসারের বলে, গ্যালারিতে গ্ল্যামারে উষ্ণতা বাড়াচ্ছেন তাঁর ভারতীয় স্ত্রী, দেখুন

 

আরও পড়ুন - Pakistan Cricket: কানেরিয়া থেকে মহম্মদ ইউসুফ - পাকিস্তানের হয়ে খেলা সেরা ৫ অমুসলিম ক্রিকেটার

আরও পড়ুন - T20 WC 2021: ধর্ম নিয়ে ট্রোলিং এবার পাকিস্তানের হাসান আলিকে, রেহাই পেলেন না তাঁর ভারতীয় স্ত্রীও

দেখে নিন ক্ষমা চেয়ে করা পাক পেসার হাসান আলির টুইটটি - 

ঘটনার সূত্রপাত, টি২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্য়াচের একেবারে শেষে, অস্ট্রেলিয়া ইনিংসের ১৯তম ওভারে। ডিপ মিডউইকেটে ফিল্ডিং করছিলেন হাসান আলি। শাহিন শাহ আফ্রিদির (Shaheen Afridi) তৃতীয় বলে ম্যাথু ওয়েড (Mathew Wade) ওই এলাকাতেই উঁচু করে বল মেরেছিলেন। অনেকটা দৌড়ে এসে বলটি কোথায় পড়ছে তা বুঝতে ভুল করেন হাসান। যার জেরে ক্যাচটি পড়ে যায়। আর এই ঘটনাই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। সেই সময় অস্ট্রেলিয়ার জিততে ৯ বলে ১৮ রান দরকার ছিল। শাহীনের পরের ৩ বলে ৩ টি ছয় মেরে জিতিয়ে দেন ওয়েড। 

ফলে ওই ক্যাচ পড়ার পর থেকে পাকিস্তানে হাসান আলি 'জাতীয় খলনায়ক' হয়ে উঠেছেন। সোশ্যাল মিডিয়ায় পাক পেসারকে প্রচুর ট্রোলিং এবং নেতিবাচকতার শিকার হতে হয়েছে। প্রাথমিকভবে তাঁর ক্যাচ ফেলাকেই ম্যাচ হারার কারণ বললেও, পরে পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam) এবং টিম ম্যানেজমেন্ট হাসান আলির পাশে দাঁড়িয়েছে। এছাড়া, ওয়াসিম আক্রমের (Wasim Akram) মতো বেশ কয়েকজন প্রাক্তন পাক ক্রিকেটারও তাঁর প্রতি সমর্থন প্রকাশ করেছেন এবং অনলাইন ট্রোলিং-এর বিরুদ্ধে মুখ খুলেছেন। তবে পাক বোর্ড বা দেশের প্রধানমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার ইমরান খান (Imran Khan) এখনও এই বিষয়ে কিছু বলেনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios