Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, IND vs NZ- ভারতের বিরুদ্ধে আগে চিন্তায় নিউজিল্যান্ড, খেলা নিয়ে অনিশ্চয়তা তারকা ব্যাটসম্যানের

আগামি রবিবার টি২০ বিশ্বকাপ ২০২১-এ (ICC T20 World Cup 2021) মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)। পাকিস্তানের (Pakistan)বিরুদ্ধে দুই দলকেই হারের মুখ দেখতে হয়েছে। তাই রবিবারের ম্যাচ কার্যত ডু অর ডাই (Do or Die)। বিরাট কোহলির (Virat Kohli)দলের মুখোমুখি হওয়ার আগে চোট সমস্যায় জেরবার কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল।
 

T20 WC 2021, New Zealand opener Martin Guptill has doubts about playing against India due to injury spb
Author
Kolkata, First Published Oct 27, 2021, 10:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় দলের মতই নিউজিল্যান্ড দলও টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) অভিযান হার দিয়ে শুরু করেছে। দুই দলকেই হারতে হয়েছে বাবর আজমের পাকিস্তানের (Pakistan)কাছে। আগামি রবিবার টি২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)। একে প্রথম ম্যাচে হারের আঘাত তারউপর চোট সমস্যাও যেন পিছু ছাড়ছে না বিরাট কোহলি (Virat Kohli) ও কেন উইলিয়ামসবের (Kane Williamson) দলের। যদিও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)চোট সমস্যা কাটিয়ে আগামি রবিবার খেলা নিয়ে কোনও সমস্যা নেই। তবে নিউজিল্যান্ড দলে চোট সমস্যা বেড়েই চলেছে।

পাকিস্তানের বিরুদ্ধে ম্য়াচে নামার আগে চোটের কারমে খেলতে পারেননি নিউজিল্যান্ড দলের তারকা পেসার লকি ফার্গুসন (Lockie Ferguson)।  কাফ মাসল ছিঁড়ে যাওয়ায়  গোটা বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন তিনি। নিউজিল্যান্ড ক্রিকেট বিবৃতিতে জানায় যে, ৩০ বছরের ক্রিকেটার ট্রেনিংয়ের সময় তাঁর ডান পায়ের কাফ মাসলে অস্বস্তি অনুভব করেন। পরে এমআরআই স্ক্যানে জানা যায় পেশি ছিঁড়ে গিয়েছে ফার্গুসনের। অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ফার্গুসনকে। এবার ভারতের বিরুদ্ধে নামার আগে আরও ধাক্কা খেল কিউইরা। চোটের কারণে বিরাটদের বিরুদ্ধে ম্যাচে অনিশ্চিৎ হয়ে পড়লেন নির্ভরযোগ্য ব্যাটসম্যান মার্টিন গাপটিল (Martin Guptill)। পাকিস্তানের বিরুদ্ধে ম্য়াচে চোট পেয়েছিলেন গাপটিল। হ্যারিস রউফের বলে ১৭ রানে আউট হওয়ার ঠিক আগে পায়ের বুড়ো আঙুলে চোট পান তিনি। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড ম্যাচ শেষে গাপ্তিলের চোট প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, ‘আমরা দেখব, গোটা রাতে বিষয়টি কী দাঁড়ায়। ম্যাচের শেষে ওর একটু সমস্যা হচ্ছিল। ২৪-৪৮ ঘণ্টা দেখতে হবে, ও কী রকম থাকে।’

T20 WC 2021, New Zealand opener Martin Guptill has doubts about playing against India due to injury spb

প্রসঙ্গত, পাকিস্তানে বিরুদ্ধে প্রথম ম্য়াচে লজ্জার হারের সম্মুখীন হয়েছিল ভারতীয় দল। ম্যাচে প্রথমে ব্যাট করে প্রাথমিক ব্যাটিং বিপর্যয় সামলে ১৫১ রান করেছিল ভারতীয় দল। সর্বোচ্চ ৫৭ রানের ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি।  জবাবে কোনও উইকেট না হারিয়ে ১৩ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় পাকিস্তান। ৭৯ ও ৬৮ রান করে অপরাজিত থাকেন মহম্মদ রিজওয়ান ও পাক অধিনায়ক বাবর আজম।  ম্যাচের সেরা হয় আফ্রিদি।

দ্বিতীয় ম্য়াচে নিউজিল্যান্ড কিছুটা লড়াই দিলেও ম্য়াচে জয় পেতে অসুবিধা হয়নি পাকিস্তানের। ম্যাচে প্রথমে ব্য়াট করে বেশি রান করতে পারেনি কিউইরা। মাত্র ১৩৪ রানেই আটকে যায় কেন উইলিয়ামসনের দলের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন ডায়ার্ল মিচেল ও ডেভন কনওয়ে। অধিনায়ক উইলিয়ামসন করেন ২৫ রান। রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যাবধানে উইকেট হারিয়ে চাপে পড়েছিল নিউজিল্যান্ড। কিন্তু মহম্মদ রিজওয়ানের ৩৩ ও শেষের দিকে শোয়েব মালিক এবং আসিফ আলির ঝোড়ো ২৬ ও ২৭ রানের ইনিংসের সৌজন্যে ৮ বল বনাকি থাকতেই ৫ উইকেটে জয় পায় পাক দল।

আরও পড়ুনঃT20 WC 2021- ভারতের পরাজয় নিয়ে মহম্মদ আমিরের কটাক্ষের 'ইট', 'পাটকেল' ছুড়ে যোগ্য জবাব হরভজনের

আরও পড়ুনঃতার রূপের তুফান হার মানাতো আরবের মরুঝড়কে, এখন কেন পর্দার আড়ালে থাকেন ইরফান পাঠানের বউ

আরও পড়ুনঃসম্পূর্ণ পাল্টে যেতে পারে প্রতিযোগিতা, ১০ দলের IPL-এ আসতে পারে একাধিক পরিবর্তন, জানুন বিস্তারিত

ভারত ও নিউজিল্যান্ড দুই দলই নিউজিল্যান্ড দুই দলই তাদের প্রথম ম্যাচ হেরে বেশ চাপে রয়েছে। রবিবার যেই দল জিতবে সেমি ফাইনালে যাওয়ার লক্ষ্যে তারা অনেকটাই অ্যাডভান্টেজ পাবে। সেইভাবে জয়ের লক্ষ্য নিয়ে তৈরি হচ্ছে বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন। তবে ভারতীয় দল চোট সমস্যা কাটিয়ে উঠলেও, একের পর এক দলের তারকা প্লেয়াররা চোটের কবলে পড়ায়ে মেগা ম্য়াচের আগে চিন্তার বাঁজ ক্রমশ চওড়া হচ্ছে নিউজিল্যান্ড টিম ম্য়ানেজমেন্টের কপালে। 

Follow Us:
Download App:
  • android
  • ios