Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ইংরেজ স্পিনারদের ঘুর্ণিঝড়ে বেসামাল ক্যারিবিয়ানরা, লজ্জার রেকর্ড গেইল-পোলার্ডদের

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এর সুপার ১২ পর্বে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) ব্যাটিং বিপর্যয়। মাত্র ৫৫ রানে গুটিয়ে গেল ইনিংস। 

T20 World Cup 2021 - England bowlers restrict West Indies at 55 allout ALB
Author
Kolkata, First Published Oct 23, 2021, 9:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। দলে রয়েছেন ক্রিস গেইল, ডোয়েন ব্রাভো, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেলের মতো টি২০ ক্রিকেটের কিংবদন্তিরা, যাদের যে কোনও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দল পেলে লুফে নেবে। কিন্তু এই তারকা সম্বৃদ্ধ ওয়েস্ট ইন্ডিজ দলকেই চরম লজ্জায় ফেলল ইংরেজ বোলার, বিশেষ করে স্পিনাররা। শুরুটা করেছিলেন মইন আলি, শেষ করলেন আদিল রশিদ। যার জেরে মাত্র ৫৫ রানেই গুটিয়ে গেল ক্যারিবিয়ানদের ইনিংস। যা টি২০ বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় সর্বনিম্ন রানের ইনিংস। 

এদিন দুবাইয়ে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গান। একেবারে শুরু থেকেই তাঁর সিদ্ধান্তকে যোগ্য মর্যাদা দিলেন দলের বোলাররা। তাদের কৃতিত্ব দিতেই হবে, তবে একইসঙ্গে বলতে হবে ক্যারিবিয়ান ব্যাটারদের দায়িত্বজ্ঞানহীনের মতো উঁচু শট খেলে যাওয়ার কথাও। ফলে দলের পক্ষে সর্বোচ্চ রান করলেন বুড়ো ক্রিস গেইল। তবে তা মাত্র ১৩। দলের আর একজন ব্যাটারও দুই অঙ্কের রান পাননি। গেইলের পরে সর্বোচ্চ রান হেতমায়ারের ৯। আর দীর্ঘদিন পর খেলতে নেমে শূন্য রানে বোল্ড হলেন আন্দ্রে রাসেল।  

"

একেবারে ওপেনার থেকে ৯ নম্বর ব্য়াটার অবধি, সকলেই ছয় মারতে গেলেন। কিন্তু, দুবাইয়ের পিচের সঙ্গে কেউই এখনও মানিয়ে নিতে পারেননি। অধিনায়ক পোলার্ড একটু ধরে খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু, ততক্ষণে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন আদিল রশিদ। 

সবথেকে বিস্ময়কর, পোলার্ডই যেখানে আদিল রশিদকে খেলতে সমস্যায় পড়ছেন, সেখআনে তাঁর পরে নামা ওবেদ ম্যাকয় মাঠে নেমেই রশিদকে ছয় মারতে গেলেন। লঙ অনে জেসন রয়ের হাতে সহজ ক্যাচ দিয়ে প্রথম বলেই ফিরলেন। শুধু তিনিই নন, অধিকাংশ ক্যারিবিয়ান ব্যাটারই এদিন ভুল সময়ে ভুল শট খেলতে গিয়ে আউট হলেন। 

আরও পড়ুন - T20 World Cup - বিশ্বকাপের দুদিন আগে বলি নায়িকার সঙ্গে রাতভর পার্টি, তারপরই মাঠে গেইলের তাণ্ডব

আরও পড়ুন - T20 World Cup - একই দলে খেলছেন ভারতীয় এবং পাকিস্তানি ক্রিকেটার, অবাক করল এশিয়ার এই দেশ

আরও পড়ুন - T20 World Cup 2021 - ১০ বছর ধরে যৌন হেনস্থা, বাবর আজমের বিরুদ্ধে গুরুতর অভিযোগ যুবতীর, দেখুন

রশিদই এদিন ইংল্যান্ড বোলারদের মধ্যে সেরা। ২.২ ওভার বল করে মাত্র ২ রান দিয়ে তিনি ৪ উইকেট নিয়েছেন। আর ২ উইকেট করে পেয়েছেন মইন আলি এবং টাইমাল মিলস-ও। ১ উইকেট করে পেয়েছেন ওকস এবং ক্রিস জর্ডন। 

ক্যারিবিয়ানদের ব্যাটিং দেখে একবারও মনে হয়নি, গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট দল খেলছে। শুক্রবারই, শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪৪ রানে অলআউট হয়ে গিয়েছিল নেদারল্যান্ডস। সেটা ছিল বিশ্বকাপের দ্বিতীয় সর্বনিম্ন রানের ইনিংস। তবে তারা অ্যাসোসিয়েট দেশ, গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন নয়।

Follow Us:
Download App:
  • android
  • ios