Asianet News BanglaAsianet News Bangla

আজ থেকে শুরু T20 World Cup 2021- এর যোগ্যতাঅর্জন পর্ব, প্রথম দিনই দুটি খেলা, জানুন বিস্তারিত

আজ থেকে শুরু টি২০ বিশ্বকাপ ২০২১-এর যোগ্যতা অর্জন পর্ব (T20 World Cup 2021 qualifiers) । প্রথম ম্যাচে মুখোমুখি ওমান বনাম পাপুয়া নিউ গিনি (Oman vs Papua New Guinea)। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি বাংলাদেশ বনাম স্কটল্যান্ড (Bangladesh vs Scotland)। 
 

T20 World Cup 2021 qualifiers, match update of Oman vs Papua New Guinea and Bangladesh vs Scotland spb
Author
Kolkata, First Published Oct 17, 2021, 1:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবশেষে সব প্রতীক্ষার অবসান। আরব আমিরশাহিতে আইপিএল ২০২১ (IPL 2021) শেষ হতেই শুরু হচ্ছে আইসিসি টি২০ ক্রিকেট বিশ্বকাপ (T20 World Cup 2021 qualifiers)।  মূল পর্ব অর্থাৎ সুপার ১২-এর খেলা ২৩ অক্টোবর থেকে শুরু হবে। আজ থেকে শুরু হচ্ছে কোয়ালিফায়ার রাউন্ডের খেলা। যোগ্যতা অর্জন পর্বে আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। 'এ' গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ড, শ্রীলঙ্কা। 'বি' গ্রুপে রয়েছে বাংলাদেশ, ওমান, পাপুয়া নিউ গিনি, স্কটল্যান্ড।  আটটি দলের কোয়ালিফায়ার পর্বের খেলার পর সেখান থেকে প্রতি গ্রুপ থেকে ২টি করে দল মোট ৪টি দল যোগ্যতা অর্জন করবে মূল পর্বের খেলায়। 

T20 World Cup 2021 qualifiers, match update of Oman vs Papua New Guinea and Bangladesh vs Scotland spb

ওমান বনাম পাপুয়া নিউ গিনি (Oman vs Papua New Guinea)-
আজ কোয়ালিফায়ার রাউন্ডের প্রথম খেলায় ভারতীয় সময় ৩.৩০  মিনিটে মুখোমুখি হবে পাপুয়া নিউ গিনি ও ওমান। মরসুমের শুরু থেকেই এই দুটি দল ছন্দে রয়েছে। ওমান শেষ মুহূর্তে টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করলে। তবে পাপুয়া নিউগিনি দুরন্ত ক্রিকেট খেলে সহজেই মরুদেশের টিকিট পাকা করেছে। পাপুয়া নিউ গিনি এই বিশ্বকাপের জন্য খুব পরিশ্রম করে নিজেদের তৈরি করেছে। আজকের ম্যাচে তাদেরকেই ফেভারিট ধরা হচ্ছে। টি২০ বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার অন্যতম দাবিদার পাপুয়া নিউ গিনি।

বাংলাদেশ বনাম স্কটল্যান্ড (Bangladesh vs Scotland)-
আজ টি২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে বাংলাদেশ ও স্কটল্যান্ড। ভারতীয় সময় সন্ধে ৭.৩০ মিনিটে হবে এই ম্য়াচ। উভয় দলকেই শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচনা করা হচ্ছে এবং গ্রুপ বি থেকে এই দুজনের মধ্যে পারস্পরিক প্রতিযোগিতা খুব আকর্ষণীয় হতে চলেছে। যে দল এই ম্যাচ জিতবে তারা মূল পর্বে যোগ্যতা অর্জনের ক্ষেত্রে অনেকটাই এগিয়ে যাবে। টি -টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের সাম্প্রতিক সময়ে খুব ভালো পারফর্ম করেছে। ঘরের মাঠে দুই দেশের সিরিজে হারিয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মত দলকে। তবে বিশ্বকাপের প্রস্তুতি পর্ব খুব একটা ভালো যায়নি। ২টি ম্যাচ হারতে হয়েছে বাংলা টাইগারদের। আজ কোয়ালিফায়ার রাউন্ডে জয় পেতে মরিয়া বাংলাদেশ।

আরও পড়ুনঃIPL 2021 Final,ভেজা শরীর, বিকিনিতে উপচে পড়ছে যৌবন, CSK তারকার বউ পাগল করবে আপনাকেও

আরও পড়ুনঃIPL 2021 Final,আইপিএল পার্টি থেকেই প্রেম, প্রাক্তন KKR অধিনায়কের বউ নিয়ে পালিয়েছিলেন CSK তারকা

আরও পড়ুনঃবাথরুমে পর পুরুষের সঙ্গে উদ্দাম যৌনতা, হাতেনাতে ধরা পড়েছিলেন ওয়ার্নারের বউ, জানুন তারপর কী ঘটেছিল

২৪ তারিখ ভারতের প্রথম ম্যাচ-
টি২০ বিশ্বকাপ ২০২১-এর মূল পর্ব অর্থাৎ সুপার ১২-এর খেলা শুরু হবে ২৩ অক্টোবর থেকে। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মেগা ম্যাচ দিয়ে ঢাকে কাঠি পড়বে মূল পর্বের খেলার। ভারতীয় দল অভিযান শুরু করবে ২৪ অক্টোবর থেকে। প্রথম ম্য়াচেই ভারতের প্রতিপক্ষ চিরপ্রতীদ্বন্দ্বী দেশ পাকিস্তান।  তার আগে, ভারত ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৮ ও ২০ অক্টোবর দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে এই দুটি প্রস্তুতি ম্য়াচকে খুবই গুরুত্ব সহকারে দেখছে ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট।

Follow Us:
Download App:
  • android
  • ios