Asianet News BanglaAsianet News Bangla

ICC T20 World Cup 2021, পাকিস্তান ম্যাচে কীসের উপর নির্ভর করে গঠিত হবে টিম ইন্ডিয়া, জানালেন রবি শাস্ত্রী

শুরু হয়ে গিয়েছে টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) । ইতিমধ্যেই ইংল্যান্ডের (England) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে ভারতীয় দল (Team India)। বুধবার অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে খেলবে আরও একটি প্রস্তুতি ম্যাচ। তবে পাকিস্তান (pakistan) ম্যাচে কীসের উপর নির্ভর করে গঠিত হবে দল, তা জানিয়ে দিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)।
 

t20 world cup 2021, Ravi Shashtri syas dew factor will decide team combination of India against pakistan spb
Author
Kolkata, First Published Oct 19, 2021, 4:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৪ তারিখ থেকে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) মূল পর্বে অভিযান শুরু করবে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তানের (pakistan) বিরুদ্ধে টিম ইন্ডিয়ার (Team India)প্রথম ম্যাচকে ঘিরে চড়তে শুরু করেছে উত্তেজনা ও উন্মাদনার পারদ। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে মাঠের বাইরের লড়াই। দুই বিশ্বকাপের মঞ্চে এখনও পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাক দল। ফল ১২-০। তাই এবার জয় পেতে মরিয়া বাবার আজমের (Babar Azam) দল। অপরদিকে ফলাফল ১৩-০ করাই লক্ষ্য বিরাট কোহলির (Virat Kohli)দলের।

t20 world cup 2021, Ravi Shashtri syas dew factor will decide team combination of India against pakistan spb

পাকিস্তান ম্যাচে ভারতের টিম কম্বিনেশন কী হবে তা নিয়েও চলছে জল্পনা। বিশেষ করে আরব আমিরশাহিতে খেলা হওয়ায়, তার মধ্যে রাতে খেলা হওয়ায় ডিউ খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সেই কারমে পাকিস্তানের বিরুদ্ধে এক না দুই স্পিনার খেলানো হবে তা নিয়েও চলছে জল্পনা। অবশেষে পাক ম্যাচে ভারতীয় দলের কটি স্পিনার খেলতে পারে সেই বিষয়ে মুখ খুললেন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। তিনি বলেন, “কতটা শিশির পড়েছে সেই দিকে নজর রাখতে হবে। তার উপর নির্ভর করে ঠিক করা হবে টস জিতলে আগে ব্যাট করা হবে নাকি ফিল্ডিং। দলে বাড়তি স্পিনার, নাকি পেসার নেওয়া হবে সেটাও শিশিরের উপরেই নির্ভর করছে।”

t20 world cup 2021, Ravi Shashtri syas dew factor will decide team combination of India against pakistan spb

ইতিমধ্যেই ইংল্য়ান্ডের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারতীয় দল। যেখানে খুব সহজেই জয় পেয়েছে বিরাট কোহলির দল। প্রথমে ব্য়াট করে ইংল্যান্ড ১৮৯ রান করলেও, এক ওভার বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে দুই স্পিনার এবং তিন পেসার নিয়ে খেলেছিল ভারতীয় দল। বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোন দল নিয়ে খেলে ভারতীয় দল এখন সেটাই দেখার। তবে মরুদেশের উইকেটে এই বিশ্বকাপে শিশির ও টস যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে তা অনস্বীকার্য।

Follow Us:
Download App:
  • android
  • ios