ভারতীয় দলের কোচ হিসেবে রবি শাস্ত্রীর মেয়াদ  বাড়ানো হয়েছে ওয়েস্টইন্ডিজ সফর পর্যন্ত। কিন্তু এর পাশাপাশি নতুন কোচের জন্য বোর্ড থেকে আবেদনপত্রও নেওয়া হচ্ছে। জানা গিয়েছে রবি শাস্ত্রীর চেয়ারে বসতে আগ্রহী প্রাক্তন শ্রীলঙ্কান ব্যাটসম্যান তথা মুম্বই ইন্ডিয়ান্স দলের কোচ মাহেলা জয়বর্ধনেও।  

ক্রিকেট জীবনের মতো কোচ হিসেবেও জয়বর্ধনের দারুণ রেকর্ড রয়েছে। আইপিএল-এর সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইডি মুম্বই ইন্ডিয়ান্স দল তাঁর কোচিং-এ তিন মরসুমে দুইবার ট্রফি জিতেছে। আন্তরক্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত কোনও জাতীয় দলের প্রধান কোচের আসনে না বসলেও জয়বর্ধনে ২০১৫ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের সঙ্গে ব্য়াটিং পরামর্শদাতা হিসেবে জড়িত ছিলেন। এর পাশাপাশি বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল খুলনা টাইটান্স দলেও তিনি দুই বছর কোচিং করিয়েছেন।

জয়বর্ধনে ছাড়াও কিন্তু ভারতীয় দলের প্রধান কোচের হটসিটে বসার জন্য ক্রিকেট জগতের বেশ কিছু বড় নাম আবেদন করেছেন। আবেদন করেছেন ভারতকে ২০১১ সালে বিশ্বকাপ জেতানো কোচ দক্ষিণ আফ্রিকার গ্যারি কার্স্টেনও। তিনি ছাড়া এই দৌড়ে নাম লিখিয়েছেন টম মুডি ও বীরেন্দ্র সেওয়াগও।

তবে বর্তমান কোচ রবি শাস্ত্রীও কোচ হিসেবে থেকে যেতে পারেন। তবে সেই ক্ষেত্রে তাঁকেও নতুন করে আবেদন করতে হবে। কপিলদেবের নেতৃত্বে তিন সদস্যের কোচ বাছাই কমিটি, আবেদনকারীদের সাক্ষাতকার নিয়ে ভারতীয় দলের পরবর্তী কোচ বেছে নেবেন।