ফের একসঙ্গে ক্রিকেট মাঠে দেখা যাবে চার কিংবদন্তী ক্রিকেটার - সচিন তেন্ডুলকর, কোর্টনি ওয়ালস, রিকি পন্টিং ও শেন ওয়ার্ন-কে। অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে একটি প্রদর্শনী ক্রিকেট ম্যাচের আয়োজন করা হচ্ছে। প্রতিপক্ষ দুই দল হল পন্টিং একাদশ ও ওয়ার্ন একাদশ। পন্টিং-এর নেতৃত্বাধীন দলটিকে কোচ হচ্ছেন সচিন, আর ওয়ার্ন-এর নেতৃত্বাধীন দলটির কোচ প্রাক্তন ক্য়ারিবিয়ান পেস বোলার ওয়ালস।

জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েল, মাইকেল ক্লার্কদের মতো ক্রিকেট তারকারা এই খেলায় অংশগ্রহণ করবেন। আগামী ৮ ফেব্রুয়ারি এই ম্যাচটি হতে চলেছে। ওই একই দিনে মেলবোর্নে অস্ট্রেলিয়া মহিলা বনাম ভারত মহিলা দলের টি২০আই ম্য়াচ এবং বিগব্যাশ লিগের ফাইনাল-ও রয়েছে। বিবিএল ফাইনালের আগে এই প্রদর্শনী ম্যাচটি হবে। কাজেই বিবিএল-এ কোন দুটি দল ফাইনালে ওঠে তার উপর নির্ভর করছে কোন মাঠে খেলাটি হবে। এই তিনটি ম্যাচেরই আয়ের অর্থ যাবে দাবানলের ত্রাণ তহবিলে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার কেভিন রবার্টস বলেছেন, সচিন ও কোর্টনি ওয়ালস-কে অস্ট্রেলিয়ায় ফের স্বাগত জানাতে পেরে তাঁরা অত্যন্ত সম্মানিত বোধ করছেন। তারা দুজনেই খেলোয়াড় হিসাবে এই দেশে অনেক সাফল্য পেয়েছেন। তাঁদের উপস্থিতিতে দিনটি অস্ট্রেলিয়া ক্রিকেটের পক্ষে একটি বিশেষ দিন হতে চলেছে বলে আশা প্রকাশ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও।

অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানল সাড়া পৃথিবীতেই সাড়া ফেলে দিয়েছে। বিশ্বের বিভিন্ন জায়গা থেকেই এই বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত মানুষ ও বন্যপ্রাণদের সাহায্য়ার্থে এগিয়ে আসছেন মানুষ। ক্রিকেট মহলও পিছিয়ে নেই। অজি ক্রিকেটারদের অনেকে ছয় প্রতি বা উইকেট প্রতি অর্থদান করার উদ্যোগ নিয়েছেন। শেন ওয়ার্ন তাঁর ব্যাগি গ্রিন টুপি নিলাম করে অর্থ সংগ্রহ করেছেন।