Asianet News Bangla

যে কোনও দিন বাজেয়াপ্ত করা হতে পারে সব সম্পত্তি,নয়া আতঙ্কে পাক ক্রিকেট দল

  • একাধিক প্লেয়ার করোনা আক্রান্ত হওয়ায় সমস্যায় পড়েছিল পাক বোর্ড
  • তবে সেই সমস্যা কাটিয়ে বর্তমানে ইংল্যান্ডে রয়েছে পাকিস্তান দল
  • কিন্তু করোনা আবহের মধ্যে নয়া সমস্যায় পড়েছে পাক ক্রিকেট দল
  • যে কোনও দিন বাজেয়াপ্ত করা হতে পারে তাদের সমস্ত সম্পত্তি
     
UK based company threatened to seized the property of the Pakistan cricket team spb
Author
Kolkata, First Published Aug 2, 2020, 9:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একের পর এক প্লেয়ার করোনা আক্রান্ত হওয়ায় মাথায় হাত পরেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের। তবে সেই আতহ্ক কাটিয়ে প্লেয়াররা করোনা মুক্ত হয়েছেন।  বর্তমানে ইংল্যান্ডে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। যারা পরে পৌছেছে তাদের এখনও করোনা পরীক্ষা হচ্ছে, নেগেটিভ এলেই তবেই যোগ দিচ্ছেন দলের সঙ্গে। চলতি মাসেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে নামবে পাকিস্তান। কিন্তু দুঃসময় যেন কিছুতেই পিছু ছাড়ছে পাকিস্তান ক্রিকেট দলের। বিশাল অঙ্কের টাকা ফেরৎ না দেওয়ার যে কোনও সময় বাজেয়াপ্ত করা হতে পাকিস্তান ক্রিকেট দলের সমস্ত সম্পত্তি।

আরও পড়ুনঃ'দেশের হয়ে নিজের কেরিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি'

ব্রডশিট এলএলসি নামের একটি সংস্থা পাকিস্তান ও ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর কাছ থেকে ৩৩ মিলিয়ন ডলারেরও বেশি অর্থ পায়। আসলে ২০০০ সালে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পরিবার-সহ পাকিস্তানের বেশ কিছু সরকারি কর্মকর্তার দুর্নীতির তদন্তভার দেওয়া ব্রডশিট এলএলসি নামের সংস্থাটিকে। কিন্তু কাজ শেষ করার পরও পাকিস্তান বকেয়া পারিশ্রমিক শোধ করেনি। ওই সংস্থার তরফে টাকা ফেরৎ চেয়ে চিঠি পাঠালেও, অভিযোগ তার কোনও উত্তর দেয়নি পাকিস্তান কাউন্সেল ‘অ্যালেন অ্যান্ড ওভারি’। এমনকী টাকা ফেরৎ দেওয়ার বিষয়ে এখনও কোনও কথাই বলেনি পাকিস্তান।  পাকিস্তান ও ন্যাব-এর বিরুদ্ধে মামলা করেছিল ওই সংস্থা। সেই মামলায় জয়ী হয়েছে তারা। আদালত নির্দেশ দিয়েছে, পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের সমস্ত সম্পত্ত বাজেয়াপ্ত করার। তবে সেই সংস্থা এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ করেনি। 

আরও পড়ুনঃবল ছেড়ে বন্দুক হাতে ভারতের বিরুদ্ধে কার্গিল যুদ্ধে করতে চেয়েছিলেন শোয়েব আখতার

আরও পড়ুনঃরোহিত শর্মাকে হুমকি দিয়েছিলেন যুবরাজ সিং, বলেছিলেন 'আমার বোনের থেকে দূরে থাকো'

বর্তমানে পাকিস্তান ক্রিকেট দল ইংল্যান্ডে রয়েছে। তাই ওই সংস্থা কার্যত হুমকি দিয়েছে পাক দলকে। সংস্থার তরফে জানানো হয়েছে,যে কোনো দিন তারা পাকিস্তানের ড্রেসিংরুমে হানা দিতে পারে। এমনকী লন্ডনে পাকিস্তান দূতাবাস বিল্ডিং এবং হাইকমিশনারের বাড়িও বাজেয়াপ্ত করার হুমকি দিয়ে রেখেছে তারা। নিউইয়র্কের রুসভেল্ট হোটেলও রয়েছে তাদের তালিকায়। এই হুমকি পাওয়ার পর থেকেই  চিন্তিত রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের প্লেয়াররা। করোনার মধ্যে এবার এই আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে পাক প্লেয়ারদের।

Follow Us:
Download App:
  • android
  • ios